ট্রেনে করে যাত্রা এড়িয়ে যাওয়ার আর্জি রেলের (ছবিটি প্রতীকীয়, সৌজন্য এপি)
ট্রেনে করে যাত্রা এড়িয়ে যাওয়ার আর্জি রেলের (ছবিটি প্রতীকীয়, সৌজন্য এপি)

বারো যাত্রী করোনা আক্রান্ত, ট্রেনে যাত্রা করবেন না, আর্জি না রেলের

  • এখনও পর্যন্ত ১২ জন রেল যাত্রীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

ক্রমাগত আর্জি জানানো হচ্ছে। তারপরও সতর্ক হচ্ছেন না যাত্রীরা। ইতিমধ্যে ১২ জন রেলযাত্রীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এই পরিস্থিতিতে করোনার সংক্রমণ আটকাতে ট্রেন সফর এড়িয়ে যাওয়ার আর্জি জানাল ভারতীয় রেলমন্ত্রক।

আরও পড়ুন : Rail ticket cancellation: এই দিন পর্যন্ত ট্রেনের টিকিট বাতিল করলে মিলবে পুরো টাকা

শনিবার রেল মন্ত্রকের তরফে জানানো হয়, গত ১৩ মার্চ দিল্লি-রামাগুনদাম সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেসের আটজন যাত্রীর শরীরে মারণ ভাইরাসের অস্তিত্ব মিলেছে। শুক্রবার তাঁদের রিপোর্ট পজিটিভ এসেছে। এখানেই শেষ নয়। গত ১৬ মার্চ মুম্বই থেকে জব্বলপুরগামী গোদান এক্সপ্রেসের বি ওয়ান কোচের চারজনের শরীরের নমুনাও পজিটিভ এসেছে। গত সপ্তাহে তাঁরা সবাই দুবাই থেকে ফিরেছিলেন।

আরও পড়ুন : 'জনতা কার্ফু'-র দিন স্কুলে যেতে হবে রাজ্যের শিক্ষকদের!

আজও নিয়মের তোয়াক্কা না করার প্রবণতা ধরা পড়ে। বেঙ্গালুরু থেকে দিল্লিগামী রাজধানী এক্সপ্রেসে গৃহবন্দি স্ট্যাম্প লাগানো এক দম্পতিকে চিহ্নিত করে রেল। তাঁদের নামিয়ে ট্রেন জীবাণুমুক্ত করা হয়। কিন্তু যেভাবে নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে এক শ্রেণীর মানুষ ট্রেনে যাত্রা করছেন, তাতে সংক্রমণের আকার আরও বাড়তে পারে বলে আশঙ্কা রেলের।

আরও পড়ুন : Community spread? তামিলনাড়ুর যুবক, পুনের মহিলার করোনার উত্স জানে না প্রশাসন

তাই সামাজিক দূরত্ব বজায় রাখতে আমজনতাকে রেল সফর এড়িয়ে যাওয়ার আর্জি জানিয়েছে রেল। একমাত্র জরুরি প্রয়োজনেই রেলে ওঠার আর্জি জানানো হয়েছে। যদিও সেই আর্জি কতটা কানে নেবেন নিয়ম ভাঙতে অভ্যস্তরা, তা নিয়ে উদ্বেগে রয়েছে সংশ্লিষ্ট মহল।

বন্ধ করুন