বিহারে মৃত্যু করোনা আক্রান্ত যুবকের (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
বিহারে মৃত্যু করোনা আক্রান্ত যুবকের (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)

Coronavirus latest update in India: কলকাতা থেকে ট্রেন ধরে ফেরেন বাড়ি, বিহারে মৃত্যু করোনা আক্রান্ত যুবকের

  • সম্প্রতি কাতার থেকে ফিরেছিলেন ৩৮ বছরের ওই যুবক। তারপর কলকাতায় এসেছিলেন।

গত কয়েকদিনে পশ্চিমবঙ্গে চারজনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এবার রাজ্যের উদ্বেগ আরও বাড়িয়ে পড়শি রাজ্য বিহারে মৃত্যু হল করোনা আক্রান্ত এক যুবকের। যিনি দু'দিন আগেই কলকাতা থেকে ফিরেছিলেন।

আরও পড়ুন : Janata Curfew: ধর্মতলা-সায়েন্স সিটি-সেক্টর ফাইভ, 'জনতা কার্ফু'-তে স্বতঃস্ফূর্ত সাড়া কলকাতার

রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জয় কুমার জানান, সম্প্রতি কাতার থেকে বিমানে কলকাতায় এসেছিলেন ৩৮ বছরের ওই যুবক। সেখান থেকে ট্রেন ধরে বিহারে ফিরেছিলেন। তারপর কিডনি জনিত সমস্যায় গত ১৫ মার্চ তাঁকে মুঙ্গেরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল। সেখান থেকে পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল হয়ে পাটনা এইমসে ভরতি হয়েছিলেন। সেখানেই শনিবার সকালে মৃত্যু হয় তাঁর। তবে সন্ধ্যায় রিপোর্ট আসতে জানা যায়, তিনি করোনায় আক্রান্ত ছিলেন। পাটনার এইমসের তরফে প্রভাত কুমার বলেন, 'কিডনি ফেলিয়োরে বিহারে এক যুবকের মৃত্যু হয়েছে। তাঁর করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছিল।'

আরও পড়ুন : Coronavirus latest update in India: ইতালি থেকে ২৬৩ ভারতীয়কে নিয়ে দেশে ফিরল এয়ার ইন্ডিয়ার বিমান

আজ সকালে মহারাষ্ট্রে আরও এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ৬৩ বছরের ওই বৃদ্ধের ডায়াবেটিস, উচ্চ রক্তচাপজনিত সমস্যা ছিল। তিনি হৃদরোগেও ভুগছিলেন। এর ফলে, ভারতে করোনা আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ছ'জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : 'তারকার মতো 'নখরা' দেখানো বন্ধ করুন', কনিকাকে সতর্ক করল লখনউয়ের হাসপাতাল

তবে বিশেষজ্ঞদের উদ্বেগ বাড়িয়েছে বিহারের যুবকের মৃত্যু। কারণ আগে যে পাঁচজনের মৃত্যু হয়েছিল, সবারই প্রৌঢ় ছিলেন। যে বয়সে করোনার প্রভাব অনেক বেশি বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। এবার করোনার জেরে ৩৮ বছরের যুবকের মৃত্যু ঘটনায় চিন্তা বেড়েছে বিশেষজ্ঞদের।

আরও পড়ুন : করোনা রুখতে দাবাং স্টাইলেই জনতাকে সর্তক করলেন সলমন

একইসঙ্গে বিহারের যুবকের কলকাতা সফরের খবর পেয়ে চিন্তায় ঘুম উড়েছে রাজ্যের। তিনি কলকাতায় কেন এসেছিলেন, কতদিন ছিলেন কলকাতায়, সেই সময় কার কার সংস্পর্শে এসেছিলেন, তা জানার চেষ্টা করা হচ্ছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন : Covid-19 Update- বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার ছাড়পত্র, দামের ঊর্ধ্বসীমা বেঁধে দিল কেন্দ্র

এদিকে, বিহারে আরও এক মহিলার শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি জানান, বছর ৪৫-এর ওই মহিলা বিদেশে যাননি। তবে মার্চের শুরুতে তাঁর ছেলে ইতালি থেকে ফিরেছিলেন। ছেলেকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তবে করোনার রিপোর্ট নেগেটিভ আসে। তবে ছেলের আবারও নমুনা পরীক্ষা করা হবে। আপাতত ওই মহিলা পাটনার এইমসে ভরতি আছেন। পাশাপাশি, স্কটল্যান্ড ফেরত এক মহিলাকে করোনা সন্দেহে নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি রাখা হয়েছে। রবিরার সন্ধ্যার মধ্যে তাঁর নমুনার রিপোর্ট চলে আসবে বলে আশা স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারির।

বন্ধ করুন