বাংলাদেশ থেকে ফিরে কোয়ারেন্টাইন সেন্টারে ১৪ দিন কাটানোর পরে ছাড়া পেয়েছেন এই তরুণী। শ্রীনগরে করোনা-বিরোধী প্রচারলিপিতে সই করছেন তিনি। ছবি: পিটিআই।
বাংলাদেশ থেকে ফিরে কোয়ারেন্টাইন সেন্টারে ১৪ দিন কাটানোর পরে ছাড়া পেয়েছেন এই তরুণী। শ্রীনগরে করোনা-বিরোধী প্রচারলিপিতে সই করছেন তিনি। ছবি: পিটিআই।

দেশে করোনা আক্রান্ত ৩,১১৩, কোয়ারেন্টাইনে CRPF-এর ডিজি এ পি মাহেশ্বরী

মাত্র কয়েক দিনের ব্যবধানে ভারতে তীব্র গতিতে বেড়েছে আক্রান্তের সংখ্যা। উদ্বেগ জামাত সদস্যদের নিয়ে।

ভারতে ক্রমশ বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। মাত্র কয়েকদিনের ব্যবধানে লাফিয়ে লাফিয়ে বেড়েছে আক্রান্ত।

04 Apr 2020, 11:24:49 PM IST

কোয়ারেন্টাইনে CRPF-এর ডিজি

বাহিনীর চিকিৎসক করোনাভাইরাস সংক্রমণের শিকার হওয়া ২ দিন পরে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে গেলেন সিআরপিএফ-এর ডিজি এ পি মাহেশ্বরী।

04 Apr 2020, 10:19:18 PM IST

শ্রীনগরে আক্রান্ত বেড়ে ২৭

জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরে করোনা আক্রান্তের সংখ্যা বেড় দাঁড়াল ২৭। এই তথ্য জানিয়েছেন জেলাশাসক শাহিদ চৌধুরী। ৩০০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

04 Apr 2020, 09:43:37 PM IST

বীরভূমে গুলিতে নিহত ১

করোনাভাইরাস সংক্রমণের জেরে কোয়ারেন্টাইন সেন্টার খোলা কেন্দ্র করে বীরভূমের পাড়ুইয়ে গোষ্ঠীদ্বন্দ্ব। গুলিতে মৃত্যু একজনের।

04 Apr 2020, 08:51:43 PM IST

আরও ৬ জামাত সদস্য আক্রান্ত

উত্তরাখণ্ডে আরও ৬ তবলিঘি জামাত সদস্যের নমুনা পাওয়া গেল করোনাভাইরাস সংক্রমণের প্রমাণ। তাঁদের নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা আপাতত ২২। এর মধ্যে ৫ জনের খবর মিলেছে নৈনিতাল জেলা থেকে। আর একজন হরিদ্বার জেলার রুরকিতে রয়েছেন।

04 Apr 2020, 08:15:01 PM IST

মধ্যপ্রদেশে করোনার কবলে দুই স্বাস্থ্য দফতরের আধিকারিক

মধ্যপ্রদেশ : রাজ্যের স্বাস্থ্য দফতরের দুই উচ্চপদস্থ আধিকারিকের শরীরে করোনা অস্তিত্ব পাওয়া গেল।

04 Apr 2020, 08:12:50 PM IST

কেরালায় ৩০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা

কেরালা : রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ৩০৬। আজ আরও ১১ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ২৫৪ জনের চিকিৎসা চলছে। ৫০ জন সুস্থ হয়ে উঠেছেন।

04 Apr 2020, 07:45:06 PM IST

দেশে করোনা আক্রান্ত বেড়ে ৩,০৭২, মৃত্যু ৭৫ জনের

দেশে মোট করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ৩,০৭২। মৃত্যু হয়েছে ৭৫ জনের। সেরে উঠেছেন ২১২ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত বাড়ল ৫২৫। যা একদিনে সর্বোচ্চ। পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছেন ৬৯ জন।

04 Apr 2020, 07:36:02 PM IST

ফোনে কথা, করোনা মোকাবিলায় যৌথভাবে পূর্ণশক্তি নিয়ে ঝাঁপানোয় একমত মোদী-ট্রাম্প

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : ফোনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে অনেকক্ষণ কথা বললাম। করোনাভাইরাস মোকাবিলায় পূর্ণশক্তি দিয়ে ইন্দো-মার্কিন যৌথভাবে কাজ করার বিষয়ে একমত হয়েছিল।

04 Apr 2020, 07:12:19 PM IST

উপসর্গ ছাড়াই ভরতি, পরে করোনা আক্রান্ত ২ জন, কোয়ারেন্টাইনে ১০৮ জন স্বাস্থ্যকর্মী

শ্রী গঙ্গারাম হাসপাতালের চেয়ারম্যান ডি এস রানা : সপ্তাহখানেক আগে দুই রোগী ভরতি হয়েছিলেন। তাঁদের করোনা উপসর্গ ছিল না। কিন্তু অন্য জটিল সমস্যার কারণে তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছিল। পরে তাঁদের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের সংস্পর্শে আসা ১০৮ জনকে হাসপাতাল কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ২৩ জন হাসপাতাল ও হস্টেলে রয়েছেন। বাকিরা বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছেন। কারোর উপসর্গ দেখা যায়নি।

04 Apr 2020, 07:07:13 PM IST

৪৪৫ করোনা আক্রান্তের মধ্যে ৪০ জন স্থানীয় সংক্রণের শিকার, বললেন কেজরি

দিল্লি : মোট ৪৪৫ জনের মধ্যে স্থানীয় সংক্রমণের জন্য মাত্র ৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকিরা বিদেশ সফর ও নিজামুদ্দিন যোগে আক্রান্ত হয়েছেন। এর থেকেই আমাদের বিশ্বাস যে করোনা এখানে ছড়াচ্ছে না। তা নিয়ন্ত্রণে রয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

04 Apr 2020, 06:45:53 PM IST

ধারাভিতে করোনার কবলে আরও ২, চারদিনে আক্রান্ত বেড়ে ৫

মহারাষ্ট্র : এশিয়ার বৃহত্তম বস্তিতে করোনা আক্রান্ত হলেন এক মহিলা-সহ দু'জন। চারদিনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ।

04 Apr 2020, 06:18:02 PM IST

তামিলনাড়ুতে করোনা আক্রান্ত আরও ৭৪, একজন বাদে সবারই নিজামুদ্দিন যোগ

তামিলনাড়ু স্বাস্থ্য সচিব বীলা রাজেশ : নতুন করে আরও ৭৪ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে ৭৩ জন দিল্লির নিজামুদ্দিনের জমায়েতে গিয়েছিলেন।

04 Apr 2020, 04:20:31 PM IST

জামাত যোগে ১৭ রাজ্যে করোনা আক্রান্ত ১,০২৩: কেন্দ্র

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক : ২২,০০০ জামাত সদস্য ও তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

04 Apr 2020, 04:14:49 PM IST

জামাত যোগে ১৭ রাজ্যে করোনা আক্রান্ত ১,০২৩ : কেন্দ্র

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক : একটি নির্দিষ্ট অনুষ্ঠান (দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের জমায়েত) যোগে ১৭ টি রাজ্যে করোনা আক্রান্ত ১,০২৩ জন। অর্থাৎ দেশের ৩০ শতাংশ আক্রান্তই একটি জায়গা থেকে হয়েছে।

04 Apr 2020, 04:07:46 PM IST

করোনাভাইরাস কোনও ধর্ম দেখে না, বললেন উদ্ধব

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে : দিল্লিতে যা হয়েছে, তা আমরা মহারাষ্ট্রে হতে দিইনি। তবলিঘি জামাতের অনুষ্ঠানকে প্রাথমিকভাবে অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু পরে পরিস্থিতির পর্যালোচনা করে অনুমতি দেওয়া হয়েছে। আমাদের রাজ্য থেকে দিল্লির জমায়েতে যাঁরা যোগ দিয়েছিলেন, তাঁদের খোঁজ পাওয়া গিয়েছে। করোনাভাইরাসের মতো সাম্প্রদায়িক ভাইরাসও আছে। যাঁরা ভুয়ো মেসেজ ছড়াচ্ছেন ও ওরকম ভিডিয়ো আপলোড করছেন, তা সে মজার জন্য হোক না কেন, আমি তাঁদের সতর্ক করছি। এই করোনাভাইরাস কোনও ধর্ম দেখে না।

04 Apr 2020, 04:02:49 PM IST

জরুরি ভিত্তিতে ৫০,০০০ PPE চাই, বললেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন : মার্কাজের ২৫৯ জন-সহ রাজ্যে ৩৮৬ জন করোনায় আক্রান্ত। আমাদের কাছে মাত্র ৭০০০-৮০০০ পিপিই রয়েছে। যা দু-তিনদিন চলবে। জরুরি ভিত্তিতে আমরা ৫০,০০০ পিপিই চেয়েছি। গত দু'দিনে মার্কাজ যোগে ৬০০ জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে। তাঁদের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের খোঁজার চেষ্টা করছি।

04 Apr 2020, 03:15:13 PM IST

উত্তরপ্রদেশে জামাত যোগ করোনা আক্রান্ত আরও ৬

উত্তরপ্রদেশ : মহারাজগঞ্জ জেলায় জামাত যোগের ছ'জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যে ২১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, তাঁদের ১৭ জনের রিপোর্ট মিলেছে।

04 Apr 2020, 03:03:49 PM IST

লকডাউন উঠবে কিনা নির্ভর করছে মানুষের উপর, বললেন উদ্ধব ঠাকরে

লকডাউন তোলা হবে কিনা, তা নির্ভর করছে মানুষের উপর। পরবর্তী নির্দেশ না জারি হওয়া পর্যন্ত কোনও রাজনৈতিক, ধর্মীয় ও খেলার অনুষ্ঠান আয়োজন করা যাবে না। জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

04 Apr 2020, 02:59:36 PM IST

ইন্দোরে করোনায় মৃত আরও এক

মধ্যপ্রদেশ : ইন্দোরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ৪২ বছরের এক ব্যক্তির। রাজ্য করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

04 Apr 2020, 02:53:36 PM IST

পিপিই-মাস্ক-গ্লাভসের পর্যাপ্ত জোগান নিশ্চিত করার নির্দেশ মোদীর

দেশে করোনাভাইরাস সংক্রান্ত কাজের পরিকল্পনা ও রূপায়ণের জন্য গঠিত দলগুলির যৌথ বৈঠকে পৌরহিত্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে কত হাসপাতাল, আইসোলেশন ও কোয়ারেন্টাইন কেন্দ্র রয়েছে এবং সেগুলি কতটা প্রস্তুত, তা পর্যালোচনা করেন মোদী। পাশাপাশি, দায়িত্বপ্রাপ্ত বিভাগ ও আধিকারিকদের পিপিই (সুরক্ষাবরণী), মাস্ক, গ্লাভস ও ভেন্টিলেটরের পর্যাপ্ত উৎপাদন, জোগান নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

04 Apr 2020, 01:47:39 PM IST

আরও ৪৭ জনের রিপোর্ট পজিটিভ, মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ছাড়াল ৫০০

মহারাষ্ট্র : আরও ৪৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলল। মুম্বইয়ে ২৮ জন, থানেতে ১৫ জন, অমরাবতীতে একজন, পুণেতে দু'জন ও পিম্পরি ও ছিনছাওয়াদে একজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৩৭।

04 Apr 2020, 12:47:51 PM IST

ডায়াগনস্টিক কিট রফতানিতে নিষেধাজ্ঞা চাপাল কেন্দ্র

ডায়াগনস্টিক কিট রফতানির উপর নিষেধাজ্ঞা চাপাল কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রক। এখনও থেকেই তা কার্ষকর হবে।

04 Apr 2020, 11:18:37 AM IST

জামাতের জমায়েত যোগ দেওয়া ব্যক্তিদের ১০৪-এ ফোনের আর্জি নবীনের

তবলিঘি জমায়েতে যোগ দেওয়া ব্যক্তিদের করোনা পরীক্ষার আর্জি জানালেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। হেল্পলাইন নম্বর ১০৪-এ ফোন করে নমুনা পরীক্ষার আর্জি জানান তিনি। বলেন, 'ভয় পাবেন না। আপনাদের প্রতি সরকারের পূর্ণ সমর্থন আছে।'

04 Apr 2020, 11:15:28 AM IST

মধ্যপ্রদেশে মৃত্যু করোনা আক্রান্তের

মধ্যপ্রদেশ : ছিন্দওয়ারায় ৩৬ বছরের এক করোনা আক্রান্তের মৃত্যু হল। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫৫। মৃত্যু হয়েছে ন'জনের।

04 Apr 2020, 10:25:23 AM IST

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩,০০০-র কাছে , মৃত বেড়ে ৬৮

গত ১৫ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৩৫৫। শুক্রবার সন্ধ্যায় দেশে মোট করোনা আক্রান্তের ছিল ২৫৪৭। শনিবার সকালে তা বেড়ে দাঁড়িয়েছে ২৯০২। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল ন'টা পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬৮ জনের। সেরে উঠেছেন ১৮৩ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

04 Apr 2020, 10:03:35 AM IST

অমরাবতীতে মৃত্যু ব্য়ক্তির করোনা রিপোর্ট পজিটিভ

মহারাষ্ট্র : গত ২ এপ্রিল অমরাবতীতে মৃত্যু হয়েছিল ৪৫ বছরের এক ব্যক্তির। আজ তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। জানালেন অমরাবতীর জেলাশাসক।

04 Apr 2020, 09:20:20 AM IST

রাজস্থানে মৃত্যু এক করোনা আক্রান্ত বৃদ্ধার

রাজস্থান : বিকানেরে মৃত্যু এক করোনা আক্রান্ত বৃদ্ধার। আজ ৬০ বছরের ওই মহিলার মৃত্যু হয়েছে। পাশাপাশি, রাজ্যে আরও ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯১। আক্রান্তদের মধ্যে ৪১ জন তবলিঘি জামাতের জমায়েতে যোগ দিয়েছিলেন।

04 Apr 2020, 09:18:10 AM IST

কর্নাটকে করোনায় মৃত বেড়ে ৪

কর্নাটক : বাগালকোটে শুক্রবার এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার। জানালেন বাগালকোটের ডেপুটি কমিশনার।

04 Apr 2020, 09:16:20 AM IST

মহারাষ্ট্র করোনা আক্রান্ত ৪৯০

মুম্বইয়ের বাইকুল্লা বাজারে কেনাকাটার ভিড়। এদিকে, মহারাষ্ট্রে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৯০।

04 Apr 2020, 08:25:57 AM IST

একদিনে ভারতে করোনায় মৃত ১৬, তামিলনাড়ুতে আক্রান্ত আরও ১০২

শুক্রবার ভারতে করোনায় মৃত্যু হল ১৬ জনের। মহারাষ্ট্রে তিনজন, দিল্লি ও তেলাঙ্গানায় দু'জন মারা গিয়েছেন। নতুন করে সবথেকে বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলেছে তামিলনাড়ুতে। সেখানে আরও ১০২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে ১০০ জনেরই নিজামুদ্দিন যোগ রয়েছে।

04 Apr 2020, 08:17:20 AM IST

আমেরিকায় একদিনে মৃত্যু ১,৪৮০ জনের, মৃত বেড়ে ৭,৪০৬

আমেরিকায় করোনাভাইরাসে মৃত্যু বেড়ে দাঁড়াল ৭,৪০৬। একদিনে ১,৪৮০ জনের মৃত্যু হয়েছে। জানাল জনস হপকিপনস বিশ্ববিদ্যালয়।

বন্ধ করুন