রবিবার বিকেলে অনেক জায়গাতেই এরকম ছবি দেখা গিয়েছে (ছবি সৌজন্য এএনআই)
রবিবার বিকেলে অনেক জায়গাতেই এরকম ছবি দেখা গিয়েছে (ছবি সৌজন্য এএনআই)

অনেকে লকডাউনকে গুরুত্ব দিচ্ছেন না, ক্ষোভ মোদীর

রবিবার বিকেলে অনেক জায়গাতেই জমায়েতের ছবি ধরা পড়েছিল।

তাঁর আহ্বানে সাড়া দিয়ে দেশবাসী 'জনতা কার্ফু' পালন করেছিলেন। কিন্তু বিকেল পাঁচটা বাজতেই তাল কাটে সেই কার্ফুর উদ্দেশ্যের। রাস্তায় হইহই করে বেড়িয়ে পড়েন অনেকে। বিভিন্ন জায়গায় জড়ো হতে শুরু করেন তাঁরা। তা নিয়ে রীতিমতো ক্ষোভপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনাভাইরাস লাইভ আপডেট

রবিবার সকাল সাতটা থেকে বিকেল পাঁচটার আগে পর্যন্ত যাঁরা স্বতঃস্ফূর্তভাবে কার্ফু পালন করেছিলেন, তাঁদের অনেকেই রাস্তায় একসঙ্গে জমায়েত করে উল্লাসে মেতে ওঠেন। সংক্রমণের আশঙ্কা তুড়ি মেরে উড়িয়ে দেন অনেকে। তা দেখে বিশেষজ্ঞরা আক্ষেপ করেছিলেন, সারদিন গৃহবন্দি থেকে যতটা লাভ হয়েছিল, তা বিকেলে পুরোটাই জলাঞ্জলি দেওয়া হল।

আরও পড়ুন : LIC premium payments: করোনাভাইরাসের জন্য শিথিল হল প্রিমিয়াম দেওয়ার সময়সীমা


আর সোমবার সকালে তা নিয়ে ক্ষোভ উগরে দিলেন মোদী। একটি টুইটবার্তায় তিনি বলেন, 'অনেকে এখনও লকডাউনকে গুরুত্ব সহকারে বিবেচনা করছেন না। দয়া করে নিজেদের জীবন বাঁচান। পরিবারের জীবন বাঁচান। গুরুত্বের সঙ্গে নির্দেশ মেনে চলুন। রাজ্য সরকারগুলিকে আর্জি জানাচ্ছি, নিয়ম ও আইন পালন করানো হোক।'

শুধু টুইটেই নয়, কার্যক্ষেত্রেও কড়া ব্য়বস্থার হুঁশিয়ারি দিয়েছে মোদী সরকার। রাজ্যগুলিকে কঠোরভাবে লকডাউন বজায় রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্র। নিয়মভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বন্ধ করুন