বাংলা নিউজ > ঘরে বাইরে > Coronavirus update: আক্রান্ত আরও তিন, আইঅপিএল বাতিল করতে চায় কর্নাটক

Coronavirus update: আক্রান্ত আরও তিন, আইঅপিএল বাতিল করতে চায় কর্নাটক

কর্নাটকে করোনাভাইরাসে আক্রান্ত হলেন আরও তিন জন।

করোনাভাইরাস সংক্রমণের জেরে আন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) পিছোনোর জন্য কেন্দ্রকে অনুরোধ জানিয়ে চিঠি পাঠাতে চলেছে কর্নাটক সরকার।

কর্নাটকে করোনাভাইরাসে আক্রান্ত হলেন আরও তিন জন। মঙ্গলবার এই খবরের সত্যতা স্বীকার করেছেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদিউরাপ্পা। সংক্রমণের জেরে আইপিএল বাতিলের হার্জি রাজ্যের।

নতুন তিনি করোনা আক্রান্ত রোগীর সংবাদ এর আগে টুইট করেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু। এই নিয়ে কর্নাটকে সংক্রামিত হলেন মোট ৪ জন।

পর্যালোচনা বৈঠক সেরে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী ইয়েদিউরাপ্পা জানান, এই তিন আক্রান্ত হলেন এর আগে করোনাভাইরাস সংক্রমণের শিকার প্রযুক্তিকর্মীরই পরিচিতরা। তিনি বলেন, ‘রাজ্যবাসীকে জানাতে চাই, গুজবে কান দেবেন না। সংক্রমণ রুখতে কড়া ব্যবস্থা করেছে প্রশাসন। নতুন তিন আক্রান্তরা হলেন অসুস্থ প্রযুক্তিবিদের স্ত্রী, মেয়ে এবং এক সহকর্মী।’

করোনাভাইরাসে আক্রান্ত প্রযুক্তিবিদ, তাঁর স্ত্রী, মেয়ে ও গাড়িচালককে আপাতত বেঙ্গালুরুর রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ চেস্ট ডিজিজেস-এ কোয়্যারান্টাইন ব্যবস্থায় রেখে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

এ দিকে নোভেল করোনাভাইরাস সংক্রমণের জেরে আন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) পিছোনোর জন্য কেন্দ্রকে অনুরোধ জানিয়ে চিঠি পাঠাতে চলেছে কর্নাটক সরকার। এই তথ্য জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যশিক্ষা মন্ত্রী কে সুধাকর। উল্লেখ্য, আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রধান দফতর ব্যাঙ্গালুরু শহরে এবং সেখানকার চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএল-এর একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচ আয়োজিত হয়।

প্রসঙ্গত, এর আগে করোনাভাইরাস সংক্রমণের জেরে আইপিএল সংগঠন করা নিয়ে প্রশ্ন ওঠে। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সেই আশঙ্কা উড়িয়ে দিয়ে জানান, যথাযথ সুরক্ষা ব্যবস্থা প্রয়োগ করে জনপ্রিয় ক্রিকেট লিগ অনুষ্ঠিত হবে।

অন্য দিকে, দুবাই থেকে ম্যাঙ্গালোর বিমানবন্দরে নামার পরে কোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় হাসপাতালে পাঠালে পরের দিন ভোরে আইসোলেশন ওয়ার্ড থেকে পালিয়েছিলেন এক যুবক। তাঁকে শেষ পর্যন্ত পাকড়াও করতে পেরেছে পুলিশ। বর্তমানে তাঁকে ফের আইসোলেশন ওয়ার্ডে রেখে পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন ম্যাঙ্গালুরু জেলা প্রশাসনিক আধিকারিকরা। ওই ব্যক্তির রক্ত-সহ নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন