ফাইল ছবি। (PTI)
ফাইল ছবি। (PTI)

করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে দিল্লিতে বন্ধ সিনেমা হল, স্কুল

  • বৃহস্পতিবার দিল্লিতে আরও এক করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলেছে। তিনি এক করোনাভাইরাস আক্রান্তের মা। ৬৯ বছর বয়সী ওই বৃদ্ধার চিকিৎসা শুরু হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে এবার দিল্লির সমস্ত স্কুল, কলেজ ও সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিল সেরাজ্যের সরকার। ৩১ মার্চ পর্যন্ত জারি থাকবে এই নির্দেশিকা। বৃহস্পতিবার একথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এদিন করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করেছে দিল্লি সরকার। এক টুইটে কেজরিওয়াল জানিয়েছেন, ‘মহামারি মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করবে দিল্লি সরকার। দিল্লিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রুখতে সমস্ত পদক্ষেপ করা হয়েছে। আমরা ৩১ মার্চ পর্যন্ত দিল্লির সমস্ত সিনেমা হল ও স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। যে সমস্ত স্কুলে পরীক্ষা চলছে না সেগুলি বন্ধ থাকবে।’

বৃহস্পতিবার দিল্লিতে আরও এক করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলেছে। তিনি এক করোনাভাইরাস আক্রান্তের মা। ৬৯ বছর বয়সী ওই বৃদ্ধার চিকিৎসা শুরু হয়েছে। এর ফলে দিল্লিতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৬।

ওই বৃদ্ধাকে রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর ছেলে জাপান, জেনিভা ও ইতালি ঘুরে দেশে ফিরেছিল। তার পরই তাঁর দেহে ধরা পড়ে করোনাভাইরাসের সংক্রমণ। তিনি পশ্চিম দিল্লির জনকপুরীর বাসিন্দা।

বৃহস্পতিবার গোটা দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৭৪ ছুঁয়েছে। এদের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক।



বন্ধ করুন