কী ভিডিয়ো বার্তা শেয়ার করেন তিনি, সেদিকেই নজর (ফাইল ছবি, সৌজন্য় মিন্ট)
কী ভিডিয়ো বার্তা শেয়ার করেন তিনি, সেদিকেই নজর (ফাইল ছবি, সৌজন্য় মিন্ট)

Coronavirus Update: শুক্রবার সকালে ভিডিয়োয় কী বার্তা দেবেন মোদী? চলছে জল্পনা

  • শুক্রবার সকাল ন'টায় মোদী কী বলেন, সেদিকেই তাকিয়ে রয়েছেন দেশবাসী।

লকডাউন নিয়ে কিছু বলবেন নাকি করোনাভাইরাস নিয়ে সচেতনতার পাঠ দেবেন? শুক্রবার সকাল ন'টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'ভিডিয়ো মেসেজ' টুইটের পর থেকেই শুরু হয়েছে জল্পনা।

আরও পড়়ুন :করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ একটি টুইটবার্তায় মোদী বলেন, 'আগামীকাল সকাল ন'টায় দেশবাসীর সঙ্গে আমি একটা ভিডিয়ো মেসেজ শেয়ার করব।'

তারপরই জল্পনা শুরু হয়। অনেকের মতে, লকডাউন নিয়ে হয়তো কোনও বার্তা দেবেন মোদী। ইতিমধ্যে বৃহস্পতিবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে লকডাউনের ভবিষ্যৎ নিয়ে স্পষ্টভাবে কিছু না বললেও পরবর্তী পদক্ষেপের আভাস দিয়েছেন তিনি। ধাপে ধাপে লকডাউন শিথিলের ইঙ্গিত দিয়েছেন। আর সেটাই শুক্রবার সরকারিভাবে ঘোষণা করবেন।

আরও পড়ুন : Coronavirus Update; ধাপে ধাপে লকডাউন শিথিলের পক্ষে সওয়াল মোদীর

তাতে অবশ্য একমত নন অনেকেই। তাঁদের মতে, লকডাউনের ভবিষ্যৎ নিয়ে টুইটারে কোনও বার্তা দেবেন না মোদী। সেরকম হলে নোটবাতিল ও লকডাউন ঘোষণার মতো তিনি টিভিতেই জাতির উদ্দেশে ভাষণ দিতেন। এখন টুইটারে তিনি মূলত করোনার সংক্রমণ রোখার বার্তা দেন। সেরকমই শুক্রুবার করোনা নিয়ে কোনও সচেতনতার পাঠ দেবেন মোদী। লকডাউনের নির্দেশ মেনে চলতে বলবেন। আগেও যেভাবে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও জরুরি পরিষেবার নিযুক্তদের সম্মান দেওয়ার কথা বলেছেন, শুক্রবার তা নিয়ে ভিডিয়ো বার্তা শেয়ার করবেন বলে তাঁদের মত।

আরও পড়ুন : COVID-19 Update: করোনা আক্রান্তদের শুশ্রূষার জন্য বিয়ে পিছিয়ে দিলেন চিকিৎসক

আবার কয়েকজনের মতে, সারপ্রাইজ দেওয়ায় মোদীর জুড়ি মেলা ভার। ফলে অপ্রত্যাশিত কিছু বার্তাও দিতে পারেন। গত রবিবারের 'মন কি বাত'-এ যেমন করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীদের সঙ্গে কথা বলেছিলেন, এবার হয়তো তাঁদের কোনও বার্তা শেয়ার করবেন বলে একটি অংশের মত।

আরও পড়ুন : Coronavirus Update: চব্বিশের মধ্যে করোনা আক্রান্ত ২৩, তাতেও হাসপাতালে ভরতি হতে নারাজ জামাত সদস্যরা!

তবে যাই হোক না কেন, শুক্রবার সকাল ন'টায় মোদী কী বলেন, সেদিকেই তাকিয়ে রয়েছেন দেশবাসী।


বন্ধ করুন