বাড়ি > ঘরে বাইরে > রেশন বিলি থেকে ৪০ জনকে PM-CARES ফান্ডে অনুদানের আর্জি-BJP কর্মীদের পাঁচ নির্দেশ মোদীর
বিজেপির প্রতিষ্ঠা দিবসে ভাষণ মোদীর (ছবি সৌজন্য এএনআই)
বিজেপির প্রতিষ্ঠা দিবসে ভাষণ মোদীর (ছবি সৌজন্য এএনআই)

রেশন বিলি থেকে ৪০ জনকে PM-CARES ফান্ডে অনুদানের আর্জি-BJP কর্মীদের পাঁচ নির্দেশ মোদীর

  • বিজেপির ৪০ তম প্রতিষ্ঠা দিবসের ভাষণে আগাগোড়া করোনাভাইরাস পরিস্থিতির উপর জোর দিলেন নরেন্দ্র মোদী।

বিজেপির ৪০ তম প্রতিষ্ঠা দিবসের ভাষণে আগাগোড়া করোনাভাইরাস পরিস্থিতির উপর জোর দিলেন নরেন্দ্র মোদী। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে দলীয় কর্মীদের আরও এগিয়ে আসার বার্তা দিলেন তিনি। সেজন্য পাঁচ নির্দেশও দিলেন। দেখে নিন সেই নির্দেশগুলি -

1

মোদী : গরীবদের বাড়িতে রেশন পৌঁছে দিতে হবে। তা শুধু কয়েকদিন করলেই হবে না, অবিরাম করে যেতে হবে। দেশের কোনও প্রান্তে যেন একজনও গরীব মানুষকে না খেয়ে থাকতে না হয়।

2

মোদী : নিজেরা মাস্ক পরুন। বাড়িতে মাস্ক তৈরি করে কমপক্ষে পাঁচজনকে মাস্ক প্রদান করুন। তা চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের মতো মাস্ক হওয়ার প্রয়োজন নেই। বাড়িতে তৈরি মাস্ক হলেই হবে।

3

মোদী : করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মী, নার্স, সাফাইকর্মী-সহ জরুরি পরিষেবায় নিযুক্তদের ধন্যবাদ জানানোর অভিযান শুরু করতে হবে। সেজন্য পাঁচটি আলাদা শ্রেণী করতে হবে - নার্স, সাফাইকর্মী, পুলিশ, জরুরি পরিষেবায় নিযুক্ত এবং ব্যাঙ্ক ও পোস্ট অফিসের কর্মী। প্রতিটি বুথে ৪০ টি বাড়িতে গিয়ে ধন্যবাদ জানাতে হবে। পাঁচটি শ্রেণীর জন্য আলাদা আলাদা সেট করতে হবে।

4

মোদী : অতীতে যুদ্ধের সময় মা-বোনেরা সোনা-গয়না দিয়ে দিতেন। এই পরিস্থিতি যুদ্ধের থেকেও কিছু কম নয়। মনুষ্যত্ব বাঁচানোর যুদ্ধ এটা। প্রত্যেক বিজেপি কর্মীকে PM-CARES ফান্ডে অনুদান দেওয়ার আর্জি জানাচ্ছি। অনেকে এই ফান্ডে অর্থ সাহায্য করছেন। কিন্তু আরও মানুষ অর্থ সাহায্য করুক। পাশাপাশি, বিজেপি কর্মীদের কমপক্ষে ৪০ জনকে অনুদান করার জন্য অনুপ্রেরণা জোগাতে হবে।

5

মোদী : আরোগ্য সেতু অ্যাপ তৈরি করেছে কেন্দ্র। প্রত্যেক মানুষকে এটার বিষয়ে জানানোর জন্য বিজেপি কর্মীদের আর্জি জানাচ্ছি। কমপক্ষে ৪০ জনের ফোনে এই অ্যাপ ডাউনলোড করার বিষয়টি নিশ্চিত করুন। এই অ্যাপের ফলে আশপাশে সন্দেহভাজন কোনও করোনা আক্রান্ত থাকলে তা জানতে পারবেন মানুষ।

বন্ধ করুন