বাংলা নিউজ > ঘরে বাইরে > একলাফে ৭.৪ শতাংশ বাড়ল করোনার দৈনিক সংক্রমণ! তুলনায় কম মৃত্যু
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

একলাফে ৭.৪ শতাংশ বাড়ল করোনার দৈনিক সংক্রমণ! তুলনায় কম মৃত্যু

  • গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গিয়েছে ৫১৮ জনের। করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪২ হাজার ৪ জন।

শুক্রবারের তুলায় গত ২৪ ঘণ্টায় বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। উল্লেখ্য, গত বেস কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা কখনও কমছে আবার কখনও বাড়ছে। গতকালের তুলনায় এদিন ৭.৪ শতাংশ দৈনিক সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ১৫৭ জন। এর আগে শুক্রবার সংক্রমিত হয়েছিলেন ৩৮ হাজার ৭৯ জন। তবে গতকালের তুলনায় কমেছে মৃত্যু। গতকাল করোনায় প্রাণ হয়েছিলেন ৫৬০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গিয়েছে ৫১৮ জনের। এদিকে দেশের সক্রিয় রোগীর সংখ্যা কমেছে।

এর আগে গত সপ্তাহের শুক্রবার থেকে লাগাতার পাঁচ দিন নিম্নমুখী ছিল করোনার দৈনিক সংক্রমণ। তবে বুধবার ও বৃহস্পতিবার ফের ঊর্ধ্বমুখী হয় দেশের করোনা সংক্রমণের গ্রাফ। তবে শুক্র ও শনিবার তা ফের কিছুটা কমে। কিন্তু, আজ ফের বাড়ল সংক্রমণ। দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হল ৩ কোটি ১১ লাখ ৬ হাজার ৬৫ জন। তবে এদিন মৃতের সংখ্যা কমেছে। 

স্বাস্থ্যমন্ত্রকের হিসেব বলছে, করোনায় দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ১৩ হাজার ৬০৯ জনের। দেশে বর্তমানে মোট সক্রিয় আক্রান্ত আছেন ৪ লাখ ২২ হাজার ৬৬০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪২ হাজার ৪ জন। এখনও পর্যন্ত দেশে মোট করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ২ লাখ ৬৯ হাজার ৭৯৬ জন। দেশে সুস্থতার হার বর্তমানে ৯৭.৩১ শতাংশ।

বন্ধ করুন