বাড়ি > ঘরে বাইরে > Coronavirus update in India: কোনও কেন্দ্রীয় মন্ত্রী বিদেশে যাবেন না, জানালেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

Coronavirus update in India: কোনও কেন্দ্রীয় মন্ত্রী বিদেশে যাবেন না, জানালেন মোদী

  • চিনে করোনার প্রাদুর্ভাব কিছুটা কমলেও ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপান-সহ বিভিন্ন দেশে মারণ ভাইরাসের দাপট ক্রমশ বাড়ছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ৭৩ ছুঁয়েছে।

করোনাভাইরাসের জেরে ব্রাসেলস সফর বাতিল করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার জানিয়ে দিলেন, তাঁর সরকারের কোনও মন্ত্রী বিদেশে যাবেন না।

আরও পড়ুন : কীভাবে করোনার প্রকোপ থেকে রক্ষা পাবেন, দেখে নিন যাবতীয় তথ্য

চিনে করোনার প্রাদুর্ভাব কিছুটা কমলেও ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপান-সহ বিভিন্ন দেশে মারণ ভাইরাসের দাপট ক্রমশ বাড়ছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ৭৩ ছুঁয়েছে। ফলে ক্রমশ আতঙ্ক বাড়ছে। সেই আতঙ্ক কাটাতে আবারও আর্জি জানান মোদী।

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

এদিন তিনি টুইটে লেখেন, 'COVID-19 নোভেল করোনাভাইরাসের কারণে যে পরিস্থিতি উদ্ভূত হয়েছে, তার উপর কড়া নজর রাখছে সরকার। সব মন্ত্রক ও রাজ্যে প্রত্যেকের সুরক্ষার জন্য একাধিক পদক্ষেপ করা হচ্ছে। ভিসা বাতিল থেকে শুরু হয়ে স্বাস্থ্য পরিষেবা বাড়ানোর মতো বিস্তীর্ণ ক্ষেত্রে সেই পদক্ষেপ করা হয়েছে। আতঙ্ককে না বলুন, সতর্কতাকে হ্যাঁ বলুন।'


আরও পড়ুন : করোনাভাইরাস থেকে শিশুকে কী ভাবে রক্ষা করবেন, জেনে রাখুন জরুরি টিপ্‌স

এদিকে, ভারতে যে ৭৩ জন করোনায় আক্রান্ত তাঁদের অধিকাংশই সংক্রামিত দেশে গিয়েছিলেন বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। আর বাকিরা আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন। সেজন্য ইতিমধ্যে ভারতীয়দের বিদেশ সফর এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে কেন্দ্র। কয়েকটি ক্ষেত্র ছাড়া আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বাতিল করে দেওয়া হয়েছে। শুধু আমজনতা নয়, মন্ত্রীরাও বিদেশ সফরে যাবেন না বলে জানান মোদী। তাঁর কথায়, 'কেন্দ্রীয় সরকারের কোনও মন্ত্রী আগামীদিনে বিদেশে যাবেন না। জরুরি কারণ ছাড়া দেশবাসীকেও (বিদেশে) না যাওয়ার অনুরোধ জানাচ্ছি।'

বন্ধ করুন