দেশে করোনা আক্রান্ত ১,৪০০ ছুঁইছুঁই (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
দেশে করোনা আক্রান্ত ১,৪০০ ছুঁইছুঁই (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Coronavirus Update: দেশে করোনা আক্রান্ত ১,৪০০ ছুঁইছুঁই, সুস্থ হয়েছেন শতাধিক

  • পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী। মঙ্গরবার আরও ১০ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

ভারতে ক্রমশ বাড়ছে করোনাভাইরাস উদ্বেগ। ইতিমধ্যে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১,৪০০ ছুঁইছুঁই। গত ২৪ ঘণ্টায় ১৪৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখুন

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, মঙ্গলবার রাত সাড়ে আটটা পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ঠেকেছে ১,৩৯৭-তে। সোমবার অবশ্য করোনা আক্রান্তের সংখ্যা একলাফে বেড়েছিল ২২৭। মঙ্গলবার তা কিছুটা কমেছে। বেড়েছে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যাও। এখনও পর্যন্ত ১২৩ জন আক্রান্তকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। তবে মঙ্গলবারও করোনায় একাধিক মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কেন্দ্রের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে মৃতের সংখ্যা ৩৫।

আরও পড়ুন :করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল WHO

দেশের মধ্যে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। বুধবার সকাল সাড়ে আটটা পর্যন্ত ৩২০ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। মৃত্যু হয়েছে ১২ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে কেরালা। গতরাত সাড়ে আটটা পর্যন্ত ২১৫ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। যাঁরা ইতিমধ্যে সুস্য হয়ে উঠেছেন, তাঁদের এই হিসেবের মধ্যে ধরা হয়নি। দিল্লির নিজামুদ্দিনের জমায়েতের জেরে তামিলনাড়ুতে একধাক্কায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৪। দিল্লি এবং কর্নাটকেও করোনা আক্রান্তের সংখ্যা ১০০-র গণ্ডি পেরিয়ে গিয়েছে। রাজস্থান, উত্তরপ্রদেশ এবং জম্মু ও কাশ্মীরে মোট আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৯৩, ৮২ ও ৫৫।

আরও পড়ুন : EPS নিয়মে বদল, এপ্রিল থেকে বেশি পেনশন পাবেন ছয় লাখ EPFO গ্রাহক-শর্ত জেনে নিন

পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী। মঙ্গরবার আরও ১০ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৩৭। আর মৃত্যু হয়েছে পাঁচজনের।

বন্ধ করুন