নিজামুদ্দিন যোগে একরাতে করোনা আক্রান্ত বাড়ল ২৪০ (ছবি সৌজন্য রয়টার্স)
নিজামুদ্দিন যোগে একরাতে করোনা আক্রান্ত বাড়ল ২৪০ (ছবি সৌজন্য রয়টার্স)

Coronavirus Update: নিজামুদ্দিন-জামাত যোগে একরাতে করোনা আক্রান্ত বাড়ল ২৪০

  • গতরাত ন'টা থেকে বুধবার সকাল ন'টা পর্যন্ত অন্ধ্রপ্রদেশে যে ৪৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁরা সবাই জামাতের জমায়েতে ছিলেন।

মাত্র সাড়ে ১২ ঘণ্টা। সেই সময়ের মধ্যে দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ল ২৪০। বেড়েছে মৃতের সংখ্যাও।

আরও পড়ুন : ভিডিও- কীভাবে করোনাভাইরাস নিয়ে তথ্য গোপন করে গোটা বিশ্বে একঘরে হয়ে যাচ্ছে চিন

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে যে পরিসংখ্যান দেওয়া হয়েছে, সেই অনুযায়ী সকাল ন'টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৬৩৭। গতরাতে সাড়ে আটটা পর্যন্ত সেই সংখ্যাটা ছিল ১,৩৯৭। অর্থাৎ এক রাতেই করোনা আক্রান্তের সংখ্যা একলাফে ২৪০ বেড়েছে।

আরও পড়ুন : Coronavirus Update: আটকেছিলেন মৌলানা, রাত ২টোয় নিজামুদ্দিনে মোদীর 'ক্রাইসিস ম্যান'

সংশিষ্ট মহলের মতে, দিল্লির নিজামুদ্দিনের তাবলিঘি জামাত যোগেই একলাফে এতটা বেড়েছে সংক্রামিতের সংখ্যা। সেই জমায়েতে যোগ দেওয়া অনেকের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। বিশেষত তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশে নতুন করে করোনা আক্রান্তদের অধিকাংশই নিজামুদ্দিনের জমায়েতে যোগ দিয়েছিলেন। গতরাত ন'টা থেকে বুধবার সকাল ন'টা পর্যন্ত অন্ধ্রপ্রদেশে যে ৪৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁরা সবাই জামাতের জমায়েতে ছিলেন। পুদুচেরিতে দুই করোনা আক্রান্ত দিল্লির জমায়েতে এসেছিলেন।

আরও পড়ুন : নিজামুদ্দিনে জামাতের আয়োজকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি কেজরিওয়ালের

এদিকে, বুধবার সকাল সাড়ে ন'টা পর্যন্ত মৃত্যু সংখ্যা তিন বেড়েছে। এখনও পর্যন্ত দেশে করোনায় ৩৮ জনের মৃত্যু হয়েছে। এরইমধ্যে কিছুটা স্বস্তি দিয়েছে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা বেড়েছে। বুধবার সকাল ন'টা পর্যন্ত ১৩২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন : COVID-19 Update: সোয়াব রিপোর্ট নেগেটিভ, করোনা মিলল থুতু-মলে, গবেষণায় উঠে এল তথ্য

বুধবার সকাল সাড়ে আটটা পর্যন্ত মহারাষ্ট্রে আরও ১৮ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৩২০। মৃত্যু হয়েছে ১২ জনের। পশ্চিমবঙ্গ আক্রান্ত বেড়ে হয়েছে ৩৭। বুধবার সকালে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশেও করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।



বন্ধ করুন