বাংলা নিউজ > ঘরে বাইরে > ৯০ কোটি টিকাকরণের গণ্ডি পার দেশে, গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণ কমলেও বাড়ল মৃত্যু
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

৯০ কোটি টিকাকরণের গণ্ডি পার দেশে, গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণ কমলেও বাড়ল মৃত্যু

  • এখনও পর্যন্ত সারা দেশে মোট ৯০ কোটি ৫১ লক্ষ ৭৫ হাজার ৩৪৮ টি টিকা দেওয়া হয়েছে।

গত ১৬ জানুয়ারি কোভিড টিকাকরণ শুরু হয়েছিল ভারতে। প্রাথমিক ভাবে টিকাকরণে গতি ধীর থাকলেও সাম্প্রতিক সময়ে গতি বেড়েছে টিকাকরণের। এই পরিস্থিতিতে দেশে মোট ৯০ কোটি টিকা দেওয়া হয়েছে বলে জানাল কেন্দ্রীয় সরকার। পাশাপাশি দৈনিক বুলেটিনে এদিন জানানো হল গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা কিছুটা কমেছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত সারা দেশে মোট ৯০ কোটি ৫১ লক্ষ ৭৫ হাজার ৩৪৮ টি টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রের প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২ হাজার ৮৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন দেশে। মৃত্যু হয়েছে ২৪৪ জনের। গতকালের তুলনা সংক্রমণ কমলেও সামান্য বেড়েছে মৃত্যু। আগের দিন করোনা সংক্রামিত হয়েছিলেন ২৪ হাজার ৩৫৪ জন।

এদিকে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ২ লক্ষ ৭০ হাজার ৫৫৭। গত ১৯৯ দিনের মধ্যে তা সর্বনিম্ন। দেশে এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৮ হাজার ৮১৭ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫হাজার ৯৩০ জন। এখনও পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩০ লক্ষ ৯৪ হাজার ৫২৯ জন। গোটা দেশে সংক্রমণের নিরিখে কেরল এখনও সবার উপরে। গত ২৪ ঘণ্টায় কেরলে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ২১৭। গত ২৪ গণ্টায় বেড়েছে মৃত্যুও। গতকাল মৃত্যু হয়েছে ১২১ জনের। আগের দিন যা ছিল ৯৫।

 

বন্ধ করুন