বাংলা নিউজ > ঘরে বাইরে > ২২৯ দিনে সর্বনিম্ন! দেশে একলাফে করোনার দৈনিক সংক্রমণ নামল ১১.৪৮ শতাংশ
ফাইল ছবি : পিটিআই ( PTI)
ফাইল ছবি : পিটিআই ( PTI)

২২৯ দিনে সর্বনিম্ন! দেশে একলাফে করোনার দৈনিক সংক্রমণ নামল ১১.৪৮ শতাংশ

  • গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৮৮ জন। এদিকে একদিনে দেশে মৃত্যু হয়েছে ১৪৪ জনের।

উত্সবের মরশুমে করোনার ঝড় কীভাবে দেশে আছড়ে পড়বে, তা নিয়ে সংশয় ছিল সবারই মনে। এই আবহে পুজো শেষে একাদশীর দিন দেশে নতুন করে করোনা আক্রান্ত ১৪ হাজার ১৪৬ জন। রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৮৮ জন। এদিকে একদিনে দেশে মৃত্যু হয়েছে ১৪৪ জনের।

দেশে এদিন করোনার দৈনিক সংক্রমণের হারে একলাফে ১১.৪৮ শতাংশ কমেছে। শনিবার দেশে ১৪ হাজার ১৪৬ জন করোনা আক্রান্ত। গত ২২৯ দিনের মধ্যে এটাই সর্বনিম্ন দৈনিক আক্রান্তের সংখ্যা। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪০ লক্ষ ৬৭ হাজার ৭১৯। মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫২ হাজার ১২৪ জনের। তাছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৪ লক্ষ ১৯ হাজার ৭৪৯। দেশে করোনা থেকে সেরে ওঠার হার ৯৮.০৮ শতাংশ। মৃত্যুর হার ১.৩৩ শতাংশ।

এদিকে বিশ্বব্যাঙ্কের প্রেসিডেন্ট ডেভিড মালপাস শনিবার করোনাভাইরাস রুখতে সফল টিকা অভিযানের জন্য ভারতকে অভিনন্দন জানিয়েছেন। শনিবার তিনি ওয়াশিংটনে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে দেখা করেন। উল্লেখ্য, ভারতের কোভিড টিকাকরণের সংখ্যা ১০০ কোটির গণ্ডি ছাড়িয়ে যাওয়ার পথে। ১৬ অক্টোবর পর্যন্ত দেশে মোট ৯৭.৬৫ কোটি ভ্যাকসিন দেওয়া হয়েছে।

বন্ধ করুন