বিশ্ব স্বাস্থ্য দিবসে চিকিৎসক-নার্স-স্বাস্থ্য কর্মীদের কৃতজ্ঞতা জানালেন মোদী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
বিশ্ব স্বাস্থ্য দিবসে চিকিৎসক-নার্স-স্বাস্থ্য কর্মীদের কৃতজ্ঞতা জানালেন মোদী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Coronavirus Update: বিশ্ব স্বাস্থ্য দিবসে চিকিৎসক-নার্স-স্বাস্থ্য কর্মীদের কৃতজ্ঞতা জানালেন মোদী

  • এবার বিশ্ব স্বাস্থ্য দিবসের থিম হল - নার্স ও মিডওয়াইফদের (যিনি শিশু জন্মের সময় মহিলাদের সাহায্য করেন) তিনি প্রশিক্ষণ প্রান্ত হন। সাধারণত মহিলারাই হন) অবিশ্রান্ত পরিশ্রমকে সম্মান জানানো।

আর পাঁচটা বছরের তুলনায় এবারের বিশ্ব স্বাস্থ্য দিবসটা একেবারেই আলাদা। মহামারীর মোকাবিলা করছে বিশ্বের অধিকাংশ দেশ। আর যাঁরা মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করেন, সেই চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মীরা সামনে থেকে করোনার বিরুদ্ধে লড়ছেন। আজ এই বিশেষ দিনটিতে তাঁদের কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন : Coronavirus Update: ভারত করোনার ওষুধ না দিলে 'বদলা'-র হুঁশিয়ারি ট্রাম্পের

মঙ্গলবার সকালে একটি টুইটবার্তায় মোদী বলেন,'আজ বিশ্ব স্বাস্থ্য দিবসে শুধুমাত্র একে অপরের সুস্বাস্থ্য প্রার্থনা করলেই হবে না, যাঁরা করোনা মহামারীর বিরুদ্ধে সাহসের সঙ্গে লড়াই করছেন, সেই চিকিৎসক, নার্স, চিকিৎসা কর্মী ও স্বাস্থ্য কর্মীদের আবারও কৃতজ্ঞতা জানান।'

পাশাপাশি, করোনা মোকাবিলায় ফের সামাজিক দূরত্ব বজায় রাখার আর্জি জানান মোদী। অপর একটি টুইটবার্তায় তিনি বলেন, 'এই বিশ্ব স্বাস্থ্য দিবসে সামাজিক দূরত্বের মতো বিভিন্ন নিয়ম মেনে চলার বিষয়টি নিশ্চিত করা উচিত। যা নিজেদের তো বটেই, অন্যদের জীবনও রক্ষা করবে। এই দিন যেন ব্যক্তিগত ফিটনেসের বিষয়েও অনুপ্রেরণা জোগায়। যা সার্বিকভাবে স্বাস্থ্যের উন্নতি করবে।'

উল্লেখ্য, এবার বিশ্ব স্বাস্থ্য দিবসের থিম হল - নার্স ও মিডওয়াইফদের (যিনি শিশু জন্মের সময় মহিলাদের সাহায্য করেন) তিনি প্রশিক্ষণ প্রান্ত হন। সাধারণত মহিলারাই হন) অবিশ্রান্ত পরিশ্রমকে সম্মান জানানো।

বন্ধ করুন