বাংলা নিউজ > ঘরে বাইরে > Co-WIN অ্যাপে বদল, এবার স্পট রেজিস্ট্রেশন করে করোনা টিকা পাবেন স্বাস্থ্যকর্মীরা
A healthcare worker enters data into the Co-WIN app. (REUTERS) (HT_PRINT)
A healthcare worker enters data into the Co-WIN app. (REUTERS) (HT_PRINT)

Co-WIN অ্যাপে বদল, এবার স্পট রেজিস্ট্রেশন করে করোনা টিকা পাবেন স্বাস্থ্যকর্মীরা

  • অনেকে করোনা টিকা নিতে আসছেন না নির্ধারিত স্লটে, ফলে এই বদল আনল সরকার। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে Co-WIN অ্যাপে বদল করা হল। ফলে এবার থেকে সঙ্গে সঙ্গে নাম লিখিয়ে স্বাস্থ্যকর্মীরা করোনা ভ্যাকসিন নিতে পারবেন। ভ্যাকসিন নেওয়া নিয়ে অনেকের মধ্যে যে দ্বিধা দেখা যাচ্ছে, সেটা কাটানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার থেকে টিকাকরণ শুরু হয়েছে। মঙ্গলবার অবধি ৬৩০,০০০ মানুষ টিকা নিয়েছেন। কিন্তু এটি টার্গেটের মাত্র ৫০ শতাংশ। যাদের নির্বাচন করা হয়েছে তাদের অনেকেই আসছেন না। ফলে অনেক জায়গায় করোনা টিকা নষ্ট হচ্ছে। 

দিল্লির এক নোডাল অফিসার জানান প্রাথমিক ভাবে কো-উইন অ্যাপে নয়া রেজিস্ট্রেশনের সুযোগ ছিল না। কিন্তু এবার সেই সুযোগ পাওয়া যাচ্ছে অ্যাপ। ডক্টর নরেশ ত্রেহান জানিয়েছেন যে যদি পর্যাপ্ত টিকার জোগান থাকে, তাহলে সাধারণ মানুষদেরও দিতে অসুবিধা নেই। 

প্রতিটি কেন্দ্রে দিনে একশোজনকে টিকা দেওয়ার সুযোগ আছে। কিন্তু অনেকে আসছেন না তাদের স্লটে। তখন অন্য ইচ্ছুক স্বাস্থ্যকর্মী উপস্থিত থাকলে তাকে যাতে টিকা দেওয়া যায়, সেই জন্যই অ্যাপে বদল করা হয়েছে। আপাতত গড়ে ৫৪ জন করে আসছেন টিকা নিতে, নির্বাচিত একশোজনের মধ্যে।  বাংলাতেও প্রথম কয়েকদিনে অ্যাপে সমস্যার জন্য খাতায় কলমে নথিভুক্তি করতে হয়েছে। এদিন অবশ্য দ্বিতীয় ধাপে সাত লাখ করোনা টিকা আসছে রাজ্যে। 

বন্ধ করুন