বাড়ি > ঘরে বাইরে > মোট করোনা আক্রান্ত ১.৪৫ লক্ষ, সোমবার কমল নতুন কেসের সংখ্যা

প্রায় দেড় লক্ষ ছুঁইছুঁই দেশে করানো আক্রান্তের সংখ্যা। সোমবার দেশে করোনার নয়া কেস হয়েছে ৬৫৩৫। মারা গিয়েছেন ১৪৬জন। আশার কথা হল, নয়া সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা, দুটিই রবিবারের চেয়ে কম সোমবার। মোট আক্রান্তের সংখ্যা ১.৪৫ লক্ষ ছাড়িয়েছে। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী,  এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৬০,৪৯০ জন। মৃত ৪১৬৭। মোট আক্রান্তের সংখ্যা ১৪৫৩৮০। এর অর্ধেকের বেশি আসছে চারটি বড় রাজ্য থেকে। মহারাষ্ট্রে আক্রান্ত ৫২, ৬৬৭ জন। তামিলনাড়ুতে করোনাভাইরাসে সংক্রমিত ১৭,০৮২ জন। গুজরাতে আক্রান্ত ১৪, ৪৬০ ও তার একটু পিছনে দিল্লি ১৪০৫৩ পজিটিভ কেস নিয়ে। 

বিশ্বের মধ্যে এই মুহূর্তে দশম স্থানে ভারত করোনা সংক্রমণের তালিকায়। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র।অন্যদিকে দেশে ক্রমশই বাড়ানো হচ্ছে টেস্টিং। আইসিএমআর জানিয়েছে এখন তারা ব্লাড সেরামের সমীক্ষা করছে এটা দেখতে কি কতজন মানুষ এই ভাইরাসে আক্রান্ত। দেশের ২১ রাজ্যের অন্তর্গত ৬০টি জেলা থেকে ২৪,০০০ রক্তের নমুনা নেওয়া হয়েছে। এই রাজ্যেগুলির মধ্যে আছে পশ্চিমবঙ্গও।  

এছাড়াও কলকাতা সহ দশটি হটস্পট শহর থেকে অতিরিক্ত ৫০০০ স্যাম্পেল নেওয়া হয়েছে। তিন সপ্তাহ লাগবে রিপোর্ট আসতে, কিন্তু ভাইরাসের ট্রেন্ড, জনগণের মধ্যে তার প্রভাব, এই সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য জানা যাবে বলে মনে করা হচ্ছে। 

এই মুহূর্তে দেশে প্রতিদিন একলক্ষের ওপর করোনা টেস্ট করা হচ্ছে। কনটেনমেন্ট জোনগুলির ওপর কড়া নজর রেখে ধীরে ধীরে অন্য সব এলাকাই খুলে দিতে উদ্যোগী কেন্দ্র। আগামী ৩১ মে অবধি চলবে চতুর্থ দফার লকডাউন। 

বন্ধ করুন