বাংলা নিউজ > ঘরে বাইরে > 'দুর্নীতি হল উইপোকার মতো, দেশকে ফাঁপা করে দেয়', শিশুদের বার্তা পেয়ে বললেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী{ (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

'দুর্নীতি হল উইপোকার মতো, দেশকে ফাঁপা করে দেয়', শিশুদের বার্তা পেয়ে বললেন মোদী

  • ‘মন কি বাত’-এর সংস্করণে মোদী দাবি করেন, দেশ এবং বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে তাঁকে পোস্টকার্ড পাঠিয়েছেন এক কোটি বালক-বালিকা এবং কিশোর-কিশোরী।

দুর্নীতি হল উইপোকার মতো। যা দেশকে ফাঁপা করে দেয়। এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে তিনি স্পষ্ট করে দেন, যাঁরা অগ্রাধিকারের ভিত্তিতে নিজেদের দায়িত্ব পালন করেন, তাঁদের সাহায্যে যত দ্রুত সম্ভব সেই অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে।

রবিবার নিজের মাসিক রেডিয়ো অনুষ্ঠান ‘মন কি বাত’-এর সংস্করণে মোদী দাবি করেন, দেশ এবং বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে তাঁকে পোস্টকার্ড পাঠিয়েছেন এক কোটি বালক-বালিকা এবং কিশোর-কিশোরী। কয়েকজনের বার্তা পড়েশোনান মোদী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের নব্যা বর্মারও বার্তা পড়েন তিনি। নব্যা জানিয়েছেন, ২০৪৭ সালে এমন ভারতের স্বপ্ন দেখছেন, যে দেশে কোনও দুর্নীতি থাকবে না। প্রত্যেকে মর্যাদার সঙ্গে জীবন কাটাবেন। কৃষকদের জীবন সমৃদ্ধ হয়ে উঠবে।

উত্তরপ্রদেশের নব্যার সেই বার্তার প্রেক্ষিতে মোদী বলেন, ‘দেশকে নিয়ে তোমার যে স্বপ্ন, তা অত্যন্ত প্রশংসনীয়। সেই দিকেই দ্রুত এগিয়ে চলেছে দেশ।’ সঙ্গে তিনি বলেন, ‘দুর্নীতি হল উইপোকার মতো। যা দেশকে ফাঁপা করে দেয়। সেই সমস্যা মুক্তি পাওয়ার জন্য ২০৪৭ সাল পর্যন্ত কেন অপেক্ষা করা হবে?’ মোদী সাফ জানান, অবিলম্বে দুর্নীতিমুক্ত দেশ গড়ে তুলতে হবে। তিনি বলেন, ‘সকল দেশবাসী এবং বর্তমান যুব প্রজন্মকে একসঙ্গে সেই কাজটা করতে হবে। যত দ্রুত সম্ভব সেটা করতে হবে। তাই আমাদের যে দায়িত্ব, তাতে আমাদের অগ্রাধিকার দিতে হবে। যখন দায়িত্বের প্রতি কর্তব্যবোধ থাকে এবং দায়িত্ব অদ্বিতীয় হয় - তখন দুর্নীতি থাকে না।’

বন্ধ করুন