বাংলা নিউজ > ঘরে বাইরে > Couple Dupes Investors: বিনিয়োগের নামে ৪০০ কোটির প্রতারণা, অভিষেক ও তার স্ত্রীকে খুঁজছে পুলিশ

Couple Dupes Investors: বিনিয়োগের নামে ৪০০ কোটির প্রতারণা, অভিষেক ও তার স্ত্রীকে খুঁজছে পুলিশ

প্রতারণার অভিযোগে দম্পতিকে খুঁজছে পুলিশ। প্রতীকী ছবি (Photo by Arun SANKAR / AFP) (AFP)

সূত্রের খবর, ওই দম্পতি মূলত সম্পত্তি কেনার জন্য লোভ দেখাত। তারপর সেখান থেকে তারা চম্পট দিত। এদিকে ওই প্রতারকদের সন্ধান পেতে ইতিমধ্যেই একাধিক পুলিশ টিম তৈরি করা হয়েছে।

উত্তরপ্রদেশের প্রয়াগরাজে এক দম্পতির বিরুদ্ধে ভয়াবহ প্রতারণার অভিযোগ। তাদের প্রতারণার জালে পড়েছেন ছাত্রছাত্রী, ব্যবসায়ী, আইনজীবী, গৃহবধূ সহ অন্য়ান্যরা। প্রায় ৪০০ কোটি টাকার আর্থিক প্রতারণার অভিযোগ তাদের বিরুদ্ধে। তবে আপাতত ওই দম্পতি গা ঢাকা দিয়েছে বলে খবর। 

সূত্রের খবর, ওই দম্পতি মূলত সম্পত্তি কেনার জন্য লোভ দেখাত। তারপর সেখান থেকে তারা চম্পট দিত। এদিকে ওই প্রতারকদের সন্ধান পেতে ইতিমধ্যেই একাধিক পুলিশ টিম তৈরি করা হয়েছে। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে ওই সংস্থার নাম নিহারিকা ভেঞ্চার্স। অভিষেক দ্বিবেদী, তার স্ত্রী নিহারিকা ও তার বাবা ওম প্রকাশ এই গোটা প্রতারণা চক্রটা চালাত বলে অভিযোগ। তাদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। 

ওই অভিযুক্তরা বছর দুয়েক আগে একটি কোম্পানি খুলেছিল। এরপর তারা লোভ দেখাতে শুরু করে। রিয়েল এস্টেট ব্যবসায় বিনিয়োগ করলে বিরাট লাভ হবে বলে লোভ দেখানো হয়। এদিকে জেলার বিভিন্ন প্রান্তে বিনিয়োগকারীদের সম্পত্তি দেখানো হত। 

দু বছরের বেশি সময় ধরে প্রায় দুই শতাধিক মানুষ এখানে বিনিয়োগ করেছে। তারা আবার তাদের বন্ধুবান্ধব, আত্মীয়স্বজনকে বিনিয়োগ করার জন্য় উৎসাহ দিতেন। পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত অন্তত ২২১জন প্রতারিত ব্যক্তিরা পুলিশের কাছে এসে অভিযোগ জানিয়েছেন। প্রায় ৪০০ কোটি টাকার প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। 

সব মিলিয়ে বিরাট অঙ্কের প্রতারণা। মানুষের কষ্ট করে আয় করা টাকা নিয়ে চম্পট দিয়েছে ওই দম্পতি। 

তবে এই প্রতারণার মাঝপথে একটা বড় খেলা খেলেছিল ওম প্রকাশ। তিনি গত ৬ জুন আচমকা বলতে শুরু করেন যে ওম প্রকাশ তার পুত্র অভিষেককে তার সম্পত্তির অংশ থেকে বের করে দিয়েছে। ওম প্রকাশ এরপর বিনিয়োগকারীদের বলতে শুরু করেন যে অভিষেক পালিয়ে গিয়েছে। এরপর থেকেই বিনিয়োগকারীদের সন্দেহ হতে শুরু করে। তারা বুঝতে পারেন যে অভিষেককে আড়াল করার জন্য় ওম প্রকাশ এই সব কথা বলতে শুরু করেছেন। এরপরই পুলিশের দ্বারস্থ হয় বিনিয়োগকারীরা। সমাজের বিভিন্ন অংশ থেকে লোকজন এখানে বিনিয়োগ করেছিলেন। কষ্টের টাকা তারা ওই বিনিয়োগকারীর হাতে তুলে দিয়েছিলেন। কিন্তু দেখা যাচ্ছে তাদের সেই টাকা নিয়ে চম্পট দিয়েছে ওই দম্পতি। পুলিশ ইতিমধ্য়েই ওই দম্পতির খোঁজ চালাচ্ছে। পুলিশ জানিয়েছে আরও তথ্য সংগ্রহের চেষ্টা করা হচ্ছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সের ঠিক আগেই ফের সোনা জয় নীরজের, ছুড়লেন ৮৫.৯৭ মিটার রেললাইনের ট্র্যাকে বসেছিল ১০ সিংহ, দ্রুত গতিতে ট্রেন আসতেই ঘটল অদ্ভুত কাণ্ড আইন বহির্ভূতভাবে বিরোধীদের মুখ বন্ধ করতে চাইছে শাসকদল, ফল ভালো হবে না: শুভেন্দু মোদীর সঙ্গে সাক্ষাতের পর ভারত-কানাডার মিলমিশের 'সুযোগ’ দেখতে পাচ্ছেন ট্রুডো! কেমব্রিজে মহারাজের বোট সফর! ডোনা-সৌরভের রোম্যান্টিক ছবি ভাইরাল, কে করলেন শেয়ার? ১০ দিনের মধ্যে বকেয়া তিন কোটি মেটাতে হবে- আইনি হুমকি সদ্য বরখাস্ত স্টিম্যাচের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল আজ কাদের প্রেমের জীবন খালি খালি লাগতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.