বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘খুনের চেষ্টা’র ধারা মন্ত্রীর ছেলের বিরুদ্ধে, লখিমপুর কাণ্ডে আরও অস্বস্তিতে BJP
লখিমপুর কাণ্ডে ধৃত আশিস মিশ্র (ফাইল ছবি) (HT_PRINT)

‘খুনের চেষ্টা’র ধারা মন্ত্রীর ছেলের বিরুদ্ধে, লখিমপুর কাণ্ডে আরও অস্বস্তিতে BJP

  • মন্ত্রী পুত্র আশিস মিশ্রদের বিরুদ্ধে খুন, দাঙ্গা, ধারাল অস্ত্র ব্যবহারের মতো ধারা যুক্ত করা হয়েছে মামলায়।

লখিমপুর কাণ্ডের তদন্তের দায়িত্বে থাকা বিশেষ তদন্তকারী দলের রিপোর্টে আগেই উল্লেখ করা ছিল যে কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা পূর্বপরিকল্পিত ছিল। এই আবহে ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ‘খুনের চেষ্টা’র ধারা যুক্ত করার অনুমতি  চেয়েছিল বিশেষ তদন্তকারী দল বা সিট। সিটের সেই আবেদনের প্রেক্ষিতে এই মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ‘খুনের চেষ্টা’র ধারা যুক্ত করার অনুমতি দিলল আদালত। উল্লেখ্য, এই মামলায় অভিযুক্ত ১৩ জনের মধ্যে অন্যতম হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রও।

প্রাথমিক ভাবে এই মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ‘অবহেলার কারণে মৃত্যু’র ধারা যুক্ত ছিল। তবে এবার সেই ধারার বদলে ৩০৭ ধারায় (খুনের চেষ্টা) মামলা রুজু হল আশিস মিশ্রদের বিরুদ্ধে। তাছাড়া খুন, দাঙ্গা, ধারাল অস্ত্র  ব্যবহারের মতো ধারাও যুক্ত করা হয়েছে মামলায়। এদিকে লখিমপুরে সিটের এই দাবিতে স্বভাবতই রাজনৈতিক ভাবে আরও চাপে পড়ল বিজেপি। বিরোধীরা আরও জোরালো ভাবে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের পদত্যাগের দাবি করতে শুরু করেছেন।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে৷ এই ঘটনায় ৪ জন কৃষক মারা যান৷ এই ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা৷ তাতে একজন সাংবাদিক-সহ আরও ৩ জন মারা যান৷ সেদিন মোট ৮ জন প্রাণ হারিয়েছিলেন৷ এখনও পর্যন্ত লখিমপুর খেরির ঘটনায় আশিস-সহ ১৩ জনকে গ্রেফতার করেছে সিট৷ তাদের লখিমপুর খেরি জেলা সংশোধনাগারে রাখা হয়েছে৷ 

 

বন্ধ করুন