বাংলা নিউজ > ঘরে বাইরে > Mohammad Faizal: খুনের চেষ্টার মামলায় লাক্ষাদ্বীপের কংগ্রেস সাংসদের ১০ বছরের কারাদণ্ড

Mohammad Faizal: খুনের চেষ্টার মামলায় লাক্ষাদ্বীপের কংগ্রেস সাংসদের ১০ বছরের কারাদণ্ড

মহম্মদ ফয়জল। (Lok Sabha) (HT_PRINT)

ফয়জল নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে কেরালা হাইকোর্টের দ্বারস্থ হবেন। যদিও এবিষয়ে ফয়জলের কাছ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। উল্লেখ্য, ফয়জল যেহেতু অপরাধী সাব্যস্ত হয়েছেন তাই তাঁকে সাংসদ পদ থেকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

১৪ বছরের একটি পুরনো খুনের চেষ্টার মামলায় দোষী সাব্যস্ত হলেন জাতীয়তাবাদী কংগ্রেসের সাংসদ মহম্মদ ফয়জল। বুধবার লাক্ষাদ্বীপের কাভারত্তির একটি আদালত সেই মামলায় তাঁকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে। ২০১৪ সাল থেকে তিনি সংসদে লক্ষাদীপের এনসিপি সাংসদ ছিলেন। এর ফলে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে কংগ্রেস। তিনি ছাড়াও, তাঁর ভাই সহ আরও ৪ জনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

মামলার বয়ান অনুসারে, সাংসদ সহ ২৩ জনের বিরুদ্ধে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পিএম সাঈদের জামাই পদনাথ সালিহকে খুনের চেষ্টা করেছিলেন। রাজনৈতিক কারণে তাঁর ওপর হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ। সেই ঘটনায় তদন্ত শুরু করে পুলিশ। এদিকে, মামলা চলছিল লাক্ষাদ্বীপের আদালতে। অবশেষে চারজনকে দোষী সাব্যস্ত করে আদালত।

এদিকে, আশঙ্কাজনক অবস্থায় সাহিলকে কেরালায় নিয়ে যাওয়া হয়। সেখানে কয়েকমাস তাঁর চিকিৎসা চলে। সূত্রের খবর, ফয়জল নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে কেরালা হাইকোর্টের দ্বারস্থ হবেন। যদিও এবিষয়ে ফয়জলের কাছ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। উল্লেখ্য, ফয়জল যেহেতু অপরাধী সাব্যস্ত হয়েছেন তাই তাঁকে সাংসদ পদ থেকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। ২০১৩ সালে সুপ্রিম কোর্ট একটি রায়ে বলেছিল যে অপরাধের জন্য দোষী সাব্যস্ত হলে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে? সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.