বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid-19 এর গ্রাসে সেনা, কোয়ারেন্টাইনে জওয়ান

Covid-19 এর গ্রাসে সেনা, কোয়ারেন্টাইনে জওয়ান

জওয়ানের নমুনায় পাওয়া গেল করোনাভাইরাসের প্রমাণ। (Bloomberg)

২৭ ফেব্রুয়ারি তাঁর বাবা ইরান থেকে বাড়ি ফিরেছিলেন। সেই সময় এই জওয়ান ছুটিতে বাড়ি গিয়েছিলেন।২ মার্চ কাজে যোগ দেওয়ার পরে পরীক্ষায় তিনি পজিটিভ প্রমাণিত হন।

নোভেল করোনাভাইরাসের ছায়া দেখা গেল ভারতীয় সেনাবাহিনীতেও। লাদাখের লেহ শহরে মোতায়েন বছর ৩৪-এর এক জওয়ানের নমুনায় মিলল Covid-19 এর সন্ধান। তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে।

জানা গিয়েছে, ওই জওয়ান ‘স্নো ওয়ারিয়র্স’ নামে সেনার পদাতিক বাহিনীর অন্তর্গত লাদাখ স্কাউটস-এর সদস্য। গত ২৭ ফেব্রুয়ারি তাঁর বাবা ইরান থেকে বাড়ি ফিরেছিলেন। সেই সময় এই জওয়ান ছুটিতে বাড়ি গিয়েছিলেন।২ মার্চ কাজে যোগ দেওয়ার পরে পরীক্ষায় তিনি পজিটিভ প্রমাণিত হন।

জওয়ানের বাবাকে গত ২৯ ফেব্রুয়ারিতে লাদাখ হার্ট ফাউন্ডেশন হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয় এবং সেখানে গত ৬ মার্চ তাঁর নমুনায় Covid-19 এর অস্তিত্ব পাওয়া যায়। একদিন পরে জওয়ানকেও আইসোলেশনে পাঠানো হয়।

সেনা সূত্রে জানা গিয়েছে, কাজে যোগ দিলেও নিজের গ্রামে বাস করে পরিবারকে সাহায্য করছিলেন ওই জওয়ান। তাঁ স্ত্রী, বোন ও শিশুদেরও হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এ দিকে, অন্য এক সেনা আধিকারিকের শরীরে Covid-19 এর উপসর্গ দেখা দিলেও তাঁকে পুনের সেনা হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে এখনও তাঁর নমুনা পরীক্ষার ফল হাতে আসেনি।

ভারতে এখনও পর্যন্ত ১৪৭ জনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব প্রমাণিত হয়েছে। সংক্রমণের জেরে এখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

বাংলায় এল শহিদ ব্রিজেশের কফিনবন্দি দেহ! মা বলছেন, 'আরও এক পুত্র থাকলেও…' এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.