গুজরাতে স্বাস্থ্যপরীক্ষা  (REUTERS)
গুজরাতে স্বাস্থ্যপরীক্ষা (REUTERS)

Covid-19: তৃণমূলের কটাক্ষের পর এবার গুজরাতেও স্বাস্থ্য দল পাঠাচ্ছে কেন্দ্র

করোনা মোকাবিলায় কতটা প্রস্তুত রাজ্যগুলি, তিন রাজ্যে দল পাঠাল কেন্দ্র।

কেন বিজেপি রাজ্যে বিশেষ স্বাস্থ্য দল পাঠাচ্ছে না কেন্দ্র। এই নিয়ে প্রশ্ন তুলেছিল তৃণমূল। এবার চারটি বিশেষ দল আমদাবাদ, সুরাত, হায়দরাবাদ ও চেন্নাইয়ে পাঠাল মোদী সরকার। এই সব রাজ্যে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে যে দলটি গত সপ্তাহে মুম্বইতে গিয়েছে তাদের থানেতেও তথ্যতল্লাসি করতে পাঠানো হয়েছে।

করোনা আক্রান্ত রাজ্যগুলির মধ্যে আচমকা দ্বিতীয় স্থানে চলে গিয়েছে গুজরাত। আক্রান্ত ২৬২৪, মৃত ১১২। অতিরিক্ত সচিব পর্যায়ের অফিসাররা এই টিমের নেতৃত্বে থাকবেন। এর আগে পশ্চিমবঙ্গে দুইটি সহ চার রাজ্যে ছটি টিম পাঠানো হয়েছিল। এর মধ্যে বিজেপি অধীন ছিল শুধু মধ্যপ্রদেশ। তখনই রাজনৈতিক পক্ষপাতদুষ্ট হওয়ার অভিযোগ তুলেছিল তৃণমূল।

কিন্তু এবার খাস মোদী-শাহর নিজের রাজ্য ছাড়াও শরিক এআইএডিএমকে অধীন তামিলনাড়ুতে দল পাঠাচ্ছে কেন্দ্র। একই সঙ্গে দল যাচ্ছে তেলেঙ্গানায়। লকডাউন কেমন ভাবে মানা হচ্ছে. কতটা তৈরী স্বাস্থ্য পরিকাঠামো, স্বাস্থ্যকর্মীরা যথাযথ নিরাপত্তা পাচ্ছেন কিনা ও ত্রাণ শিবিরের হাল খতিয়ে দেখবে এই দলগুলি। যে ছটি টিম আগে চার রাজ্যে গিয়েছিল তাদের রিপোর্ট জমা পড়েছে বলে জানা গিয়েছে।

এরমধ্যে পশ্চিমবঙ্গের অবস্থা অসন্তোষ প্রকাশ করেছে একটি দল। বিশেষত টেস্টিং পরিস্থিতি অনেকটা বাড়াতে হবে বলে রাজ্যকে জানিয়েছে তারা। করোনায় দেশজুড়ে এই মুহূর্তে আক্রান্ত ২৩৪৫২, মৃত ৭২৩। সুস্থ হয়ে উঠেছেন ৪৮১৩ জন।



বন্ধ করুন