ভারতীয় সেনার তরফ থেকে এদিন সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেওয়া হয় যে দেশে এমার্জেন্সি ঘোষণা হবে, রাস্তায় আর্মি নামবে, এই সংক্রান্ত যে সব খবর রটছে, সেগুলি সম্পূর্ণ ভুয়ো। বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে যে সব গুজব রটছে তার মধ্যে অন্যতম হল যে দেশব্যাপী লকডাউন শেষ হওয়ার পরে সরকার হয়তো এমার্জেন্সি ঘোষণা করবে, রাস্তায় পরিস্থিতি মোকাবিলার জন্য সেনাবাহিনীকে নামানো হবে। সেই সকল রিপোর্ট যে ভুল, এদিন আর্মির পক্ষ থেকে সেটি জানানো হল।


সেনাবাহিনী টুইটারে সাফ জানিয়েছে যে এনসিসি, এনএসএস ও অবসারপ্রাপ্ত সৈনিকদের পরিস্থিতি মোকাবিলা করার জন্য মোতায়েন করা হবে, এমন খবর পুরোপুরি ভুল।

প্রসঙ্গত কয়েকদিন আগেই সেনা প্রধান এমএম নার্ভানে জানিয়েছেন যে যেখানে তাদের ডাক পড়বে, তারা সাহায্য করবেন করোনার মোকাবিলায়। একই সঙ্গে সেনাবাহিনীর জওয়ানদের তিনি মহামারীর জন্য সতর্ক থাকতে বলেছেন, বিশেষত যারা সীমান্তে অবস্থিত।

অন্যদিকে এদিন সকালে কেন্দ্রের তরফে ক্যাবিনেট সচিব রাজীব গৌবা জানিয়ে দেন করোনার জেরে যে লকডাউন চলছে, সেটি বৃদ্ধি করা হবে, এরকম রিপোর্ট ভুল। ১৪ এপ্রিলের পর লকডাউন বৃদ্ধি করার কোনও পরিকল্পনা নেই বলেই তিনি জানেন।

প্রসঙ্গত, করোনা মহামারী যাতে না ছড়ায়, তার জন্য তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী। এর জন্য মানুষ বিশেষত গরীবরা যেভাবে অসুবিধায় পড়ছেন, তার জন্যেও ক্ষমা চেয়েছেন তিনি।



বন্ধ করুন