বাবাকে বাড়ি ফিরতে বারণ করল কিশোরী। ছবি ভিডিয়ো থেকে সংগৃহীত।
বাবাকে বাড়ি ফিরতে বারণ করল কিশোরী। ছবি ভিডিয়ো থেকে সংগৃহীত।

Covid-19 campaign: বাবা, এখন বাড়ি ফিরো না! দেখুন নমোর ‘করোনা যোদ্ধা’ ভিডিয়ো

প্রিয় পাপা, আমি তোমাকে মিস করছি না, মা-ও করছে না। যেখানে আছো সেখানেই থাকো।

করোনা সংক্রমণ রোধের উদ্দেশে গনসচেতনতা গড়ে তুলতে নতুন ভিডিয়ো টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিটিয়োটিতে এক কিশোরী তার বাবাকে বাড়ি ফিরতে বারণ করছে।

ভিডিয়োতে দাখা গিয়েছে, নিজের বাবাকে চিঠি লিখে বাড়ি ফিরতে নিষেধ করছে মেয়ে। ভয়েসওভারের মাধ্যমে হিন্দিতে লেখা চিঠির বয়ান পড়ে শোনানো হয়েছে, যাতে মেয়েটি তার বাবাকে লিখছে, ‘প্রিয় পাপা, আমি তোমাকে মিস করছি না, মা-ও করছে না। যেখানে আছো সেখানেই থাকো।’

নাটকীয় স্তব্ধতার পরে ফের শোনা যাচ্ছে, ‘তুমি যিদি বাইরে বের হও, তাহলে করোনা জিতে যাবে। আমাদের যে করোনাকে হারাতে হবে, তাই না পাপা?’

ভিডিয়োটির শেষে নবীন ভারতীয়দের উদ্দেশে সতর্কবাণী রয়েছে, যেন তারা তাদের বাবা-মায়ের উপরে নজর রাখে এবং এ ভাবেই ‘করোনা যোদ্ধা’ হয়ে ওঠে।

নিজস্ব টুইটার হ্যান্ডেলে এই ভিডিয়ো পোস্ট করে প্রধানমন্ত্রী বার্তা দিয়েছেন, ‘বাবার উদ্দেশে একটি ছোট মেয়ের বার্তা। অবশ্যই দেখুন।’ সেই সঙ্গে হ্যাশট্যাগ #IndiaFightsCorona ব্যবহার করেছেন মোদী।

ভিডিয়োটি ইতিমধ্যে কয়েক লাখ ইউজার দেখেছেন। লাইক করেছেন অসংখ্য জন ও রিটুইট হয়েছে ৪,৭০০ বারের বেশি।

উল্লেখ্য, কিছু দিন আগে আরও একটি ভিডিয়ো ‘করোনা যোদ্ধা’ ভিডিয়ো টুইট করেছিলেন প্রধানমন্ত্রী। সেই ভিডিয়োতে একটি বাচ্চা্ ছেলে তার মা-কে ঘরের বাইরে যেতে নিষেধ করেছিল।

বন্ধ করুন