এইমসের বাইরে অপেক্ষারত মানুষ (PTI)
এইমসের বাইরে অপেক্ষারত মানুষ (PTI)

COVID-19:স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে বৈষম্যের খবরে উদ্বিগ্ন কেন্দ্র

দিল্লিতে বাড়িওয়ালাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

কয়েক দিন আগে জনতা কার্ফুর সময় দেশের স্বাস্থ্যকর্মীদের তালি বাজিয়ে অভিবাদন জানিয়েছেন ভারতবাসী। কিন্তু বাস্তবে যে স্বাস্থ্যকর্মীদের এই করোনার সময় মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, তা সামনে চলে এল।

AIIMS-এর চিকিত্সকরা অমিত শাহকে চিঠি লিখেছেন যে তাদের বাড়িওয়ালারা উত্খাত করে দিতে চাইছেন, সংক্রমণ ছড়াবে এই ভয়ে। অনেকে কার্যত রাস্তায় মালপত্র নিয়ে দাঁড়িয়ে আছেন অসহায় অবস্থায় বলে চিঠিতে লিখেছেন রেসিডেন্ট ডকটরস অ্যাসোসিয়েশন। উদ্বিগ্ন অমিত শাহ দিল্লি পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছেন ও যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন তিনি অত্যন্ত দুঃখিত এটা জেনে যে স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে ভেদাভেদ করা হচ্ছে। শুধু দিল্লি নয়, সারা দেশ জুড়ে বাড়িওয়ালা, রেসিডেন্ট সোস্যাইটিগুলি স্বাস্থ্যকর্মীদের উত্খাত করতে উঠে পড়ে লেগেছেন।

হর্ষবর্ধন জানান যে স্বাস্থ্যকর্মীরা সবরকম সতর্কতা নেন যাতে কোনওভাবেই সংক্রমণ ছড়িয়ে না যায়। এই সংকটের সময় তাদের যাতে উদ্যম কমে না যায়, সেই দিকে সবার সচেষ্ট হওয়া উচিত বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে দিল্লিতে জোনাল ডেপুটি কমিশনারদের নির্দেশ দেওয়া হয়েছে যে যারা বৈষম্য করছেন, তাদেপ বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে। অত্যাবশক পরিষেবা চালু রাখার ক্ষেত্রে তারা ব্যাঘাত ঘটাচ্ছেন, এই অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে।


বন্ধ করুন