Covid-19 সংক্রমণে প্রয়াত আমেরিকা নিবাসী শ্যেফ ফ্লয়েড কার্ডোস।
Covid-19 সংক্রমণে প্রয়াত আমেরিকা নিবাসী শ্যেফ ফ্লয়েড কার্ডোস।

Covid-19 সংক্রমণে প্রয়াত বিশ্বখ্যাত ভারতীয় শ্যেফ ফ্লয়েড কার্ডোস

  • জনপ্রিয় বম্বে ক্যান্টিন রেস্তোরাঁর কালিনারি ডিরেক্টর ফ্লয়েড কার্ডোসের মৃত্যুসংবাদ জানা গিয়েছে।

Covid-19 এ আক্রান্ত হয়ে নিউ জার্সিতে প্রয়াত হলেন বিশ্বখ্যাত ভারতীয় শ্যেফ ফ্লয়েড কার্ডোস। বয়স বয়েছিল ৫৯ বছর।

বুধবার জনপ্রিয় বম্বে ক্যান্টিন রেস্তোরাঁর কালিনারি ডিরেক্টর ফ্লয়েড কার্ডোসের মৃত্যুসংবাদ জানা গিয়েছে। কিছু দিন আগে করোনাভাইরাস সংক্রমণের শিকার হয়ে তিনি হাসপাতালে ভরতি হয়েছিলেন।

কার্ডোজের অসুস্থতার খবর জানিয়ে প্রকাশিত বিবৃতিতে লেখা হয়েছিল, ‘মিস্টার কার্ডোসকে সম্প্রতি নিফ ইয়র্কের এক হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর নমুনায় Covid-19 এর উপস্থিতি ধরা পড়েছে। সতর্কতা অবলম্বন করতে বিষয়টি মুম্বইয়ের স্বরাষ্ট্রমন্ত্রকে জানানো হয়েছে। ভারতে তাঁর সাম্প্রতিক সফরে কার্ডোজের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করা হচ্ছে। গত ৮ মার্চ মুম্বই থেকে ফ্র্যাঙ্কফার্ট হয়ে নিউ ইয়র্কে ফেরেন কার্ডোস।’

অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হওয়ার পরে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবি পোস্ট করে তাঁর শারীরিক পরিস্থিতির কথা জানিয়েছিলেন কার্ডোস। তারপরেই তাঁর অবস্থার অবনতি হওয়ায় শ্যেফকে ভেন্টিলেশনে পাঠানো হয়। এ দিন হৃদযন্ত্র বিকল হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

ফ্লয়েড কার্ডোসের জন্ম মুম্বইতে। বায়োকেমিস্ট্রি নিয়ে পড়াশোনা শুরু করার পরে তিনি বুঝতে পারেন, রসনাশাস্ত্রের প্রতিই তাঁর আসল আগ্রহ। এরপর তিনি ভারত ও সুইৎজারল্যান্ডের একাধিক নামী কালিনারি স্কুলের পাঠ শেষ করে নিউ ইয়র্কে পাকাপাকি থাকতে শুরু করেন।

বন্ধ করুন