জামাতিদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে দিল্লিতে
জামাতিদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে দিল্লিতে

Covid-19: সংখ্যালঘুদের আপত্তি, তবলিগি জামাত আক্রান্তদের অন্য নামে ডাকছে কেজরি সরকার

দিল্লির প্রায় দুই তৃতীয়াংশ কেসই নিজামুদ্দিন মার্কাজের সঙ্গে যুক্ত।

দেশের মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যায় দুই নম্বরে দিল্লি। শনিবার রাত অবধি করোনায় আক্রান্ত ১০৬৯। মারা গিয়েছেন ১৯জন। দিল্লির প্রায় দুই তৃতীয়াংশ কেসই নিজামুদ্দিন মার্কাজের সঙ্গে যুক্ত। কিন্তু বিভিন্ন মহল থেকে আপত্তির জেরে তগলিবি জামাত আক্রান্তদের অন্য নামে ডাকার সিদ্ধান্ত নিয়েছে দিল্লির আপ সরকার।

এতদিন অবধি স্বাস্থ্য বুলেটিনে এই সংক্রান্ত কেসগুলিকে মার্কাজ মসজিদের তালিকাভুক্ত রাখা হত। এবার থেকে বদলে স্পেশাল অপারেশনস কেস নামকরণ করা হয়েছে। এখনও পর্যন্ত দিল্লির ৭১২জন করোনা আক্রান্ত তবলিগি জামাতের সঙ্গে যুক্ত। এবার থেকে তাদের স্পেশাল অপারেশনস বলে লেখা হবে দিল্লি সরকারের বুলেটিনে। গতকালকের ১৬৬ টি নতুন কেসের মধ্যে ১২৮ মার্কাজের সঙ্গে যুক্ত।

কিন্তু হঠাত্ এই নামবদল কেন। দিল্লি সংখ্যালঘু কমিশন মার্কাজ মসজিদের প্রসঙ্গ স্বাস্থ্য বুলেটিনে থাকা নিয়ে আপত্তি জানিয়েছিল। এতে মুসলমানদের ওপর আক্রমণ বেড়ে গিয়েছে বলে তারা দাবি করেছিল। দিল্লি সরকারের সূত্রের মোতাবেক স্বাস্থ্য বুলেটিনকে কেউ যাতে সাম্প্রদায়িক ভাবে ব্যবহার না করতে পারে, তার জন্য এই ব্যবস্থা।

এ ছাড়াও এটা দেখা গিয়েছে যে শুধু তবলিগি জামাতি নয়, ওখানে যাওয়া লোকদের থেকে অনেকের শরীরে ছড়িয়েছে করোনা। তাই বাদ দেওয়া হল মসজিদের উল্লেখ। এর আগে দক্ষিণের বিভিন্ন রাজ্যে সিঙ্গল সোর্স

বন্ধ করুন