কীটনাশক দিয়ে সাফ করা হচ্ছে নিজামুদ্দিন মসজিদ  (PTI)
কীটনাশক দিয়ে সাফ করা হচ্ছে নিজামুদ্দিন মসজিদ (PTI)

তবলিগি জামাতের নিজামুদ্দিনের সমাবেশের খেসারত দিচ্ছে দিল্লি- অরবিন্দ কেজরিওয়াল

এর জেরে দ্রুত ছড়িয়েছে করোনা, বললেন আপ নেতা।

নিজামুদ্দিন মার্কেজের জমায়েতের বড় খেসারত চোকাতে হচ্ছে দিল্লিকে। সাফ সাফ ভাবে দিল্লিতে করোনাভাইরাসের বৃদ্ধির জন্য তবলিগি জামাতকে দুষলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রবিবার সাংবাদিক বৈঠকে এই কথা বলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত গত মাসে তবলিগি জামাতের সভায় বিদেশিদের উপস্থিত থেকেই সংক্রমণ ছড়িয়ে পড়ে ধর্মালম্বীদের মধ্যে। রাজধানী সহ দেশের বিভিন্ন প্রান্তে জামাতিদের শরীরে পাওয়া যায় করোনার চিহ্ন। বর্তমানে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশের প্রায় এক তৃতীয়াংশ করোনায় আক্রান্ত রোগী তবলিগি জামাতের সদস্য।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেন যে মার্কাজ ঘটনা ও বিদেশিদের এখানে আসার বড় মূল্য চোকাতে হয়েছে। করোনা রাজধানীতে বাড়লেও পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আছে বলে জানান তিনি। তবে অনেক করোনা রোগীর শরীরে রোগের কোনও চিহ্ন না দেখা যাওয়ায় চিন্তিত কেজরিওয়াল। কারণ তারা সুস্থ থাকলেও তাদের থেকে অন্যদের হয়ে যেতে পারে।

মুখ্যমন্ত্রী বলেন যে শনিবার ১৮৬জন করোনা আক্রান্ত ধরা পড়েছেন। এদের কারও শরীরে চিহ্ন পাওয়া যায় নি। আগামী কাল থেকে দেশের বিভিন্ন প্রান্তে আংশিক শিথিল হচ্ছে লকডাউন। সেই প্রসঙ্গে কেজরিওয়াল বলেছেন যে দিল্লিতে এখনই কোনও ছাড় দেওয়া হবে না। এক সপ্তাহ বাদে তারা পুনর্বিবেচনা করে দেখবেন।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, দিল্লিতে করোনা আক্রান্ত ১৮৯৩, মৃত ৪৩।



বন্ধ করুন