বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid-19: প্রথমবার দেশে দৈনিক সুস্থতা ছাড়াল ১ লাখ, কমল নয়া আক্রান্তও
প্রথমবার দেশে দৈনিক সুস্থতা ছাড়াল ১ লাখ, কমল নয়া আক্রান্তও (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
প্রথমবার দেশে দৈনিক সুস্থতা ছাড়াল ১ লাখ, কমল নয়া আক্রান্তও (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Covid-19: প্রথমবার দেশে দৈনিক সুস্থতা ছাড়াল ১ লাখ, কমল নয়া আক্রান্তও

  • টানা তিনদিন ভারতে দৈনিক সুস্থতার নিরিখে রেকর্ড তৈরি হল।

টানা তিনদিন ভারতে দৈনিক সুস্থতার নিরিখে রেকর্ড তৈরি হল। শুধু তাই নয়, মঙ্গলবার দৈনিক সুস্থতার সংখ্যা প্রথমবার এক লাখের গণ্ডি ছাড়িয়ে গেল। একইসঙ্গে নয়া আক্রান্তের সংখ্যা অনেকটা কমে ৭৫,০০০-এর কাছাকাছি থাকল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে ৭৫,৮০৩ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। তার জেরে এখনও পর্যন্ত দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,৫৬২,৬৬৪। মোট আক্রান্তের নিরিখে উদ্বেগজনক মাইলস্টোন পার করলেও দৈনিক কেস একধাক্কায় অনেকটা কমে যাওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছে কেন্দ্র।

করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় আপডেট দেখুন 

সেই স্বস্তি আরও বাড়িয়েছে দৈনিক সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে ১০১,৪৬৮ জন করোনা রোগী সেরে উঠেছেন। তার ফলে এখনও পর্যন্ত করোনা যুদ্ধে জয়ীদের সংখ্যা দাঁড়িয়েছে ৪,৪৯৭,৮৬৭। অর্থাৎ সুস্থতার হার হয়েছে ৮০.৮৬ শতাংশ। সে বিষয়ে স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়েছে, 'টানা তিনদিন ভারতে সুস্থতার সংখ্যা অত্যন্ত বেশি থাকছে। প্রতিদিন ৯০,০০০-এর বেশি করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি বা প্রাতিষ্ঠানিক আইসোলেশন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। ভারতের প্রথমসারির স্বাস্থ্যকর্মীদের সম্মান (জানানো হচ্ছে)। গত ২৪ ঘণ্টায় ভারত রেকর্ড ১০১,৪৬৮ জন করোনা থেকে সেরে উঠেছেন।' 

তারইমধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ১,০৫৩। তার ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮,৩৯৫। যা শতাংশের নিরিখে ১.৬। অন্যদিকে, সক্রিয় আক্রান্তের সংখ্যা হয়েছে ৯৭৫,৮৬১। অর্থাৎ মোট আক্রান্তের বিচারে এখন করোনার কবলে আছেন ১৭.৫৪ শতাংশ মানুষ।

বন্ধ করুন