এই সাংবাদিক সম্মেলনে ছিলেন কমলনাথ  (AP)
এই সাংবাদিক সম্মেলনে ছিলেন কমলনাথ (AP)

Covid-19: করোনায় আক্রান্ত সাংবাদিক গেছিলেন কমলনাথের প্রেস কনফারেন্সে

সেল্ফ-কোয়ারেন্টাইনে যেতে বলা হয়েছে সাংবাদিকের সংস্পর্শে আসা ব্যক্তিদের।

করোনায় আক্রান্ত হলেন ভোপালের এক সাংবাদিক। তিনি গত কুড়ি মার্চ, তত্কালীন মধ্যপ্রদেশ মুখ্যমন্ত্রী কমলনাথের বিদায়ী সাংবাদিক সম্মেলনে গিয়েছিলেন। এর জেরেই ছড়িয়েছে চাঞ্চল্য।

সাংবাদিকের মেয়ে ১৭ মার্চ লন্ডন থেকে ফিরেছিলেন। তাঁর শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। সেখান থেকেই সাংবাদিক সংক্রমিত হয়েছেন। কিন্তু সাংবাদিকের ছেলে, বউ ও ঘরের কাজে সাহায্যকারী মহিলার শরীরে করোনার চিহ্ন মেলেনি।

ভোপালে সেই ভিড়ে ঠাসা সাংবাদিক সম্মেলনে যারা সাংবাদিকের কাছাকাছি ছিলেন, তাদের সবাইকে সেল্ফ কোয়ারেন্টাইনে চলে যেতে বলা হয়েছে। কোনও করোনার চিহ্ন দেখতে পেলে, তখনই প্রশাসনকে জানাতে বলা হয়েছে। অনেক শীর্ষ কংগ্রেস নেতা ও জনা পঞ্চাশেক সাংবাদিক ওই সম্মেলনে গিয়েছিলেন।

ভোপাল ডিভিশনের কমিশনার কল্পনা শ্রীবাস্তব জানিয়েছেন যে লন্ডন ফেরত তরুণী আগেই হাসপাতালে ভর্তি ছিল। এখন তাঁর বাবাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। যারা সাংবাদিকের সংস্পর্শে এসেছিলেন তাদের বাড়িতে আলাদা থাকতে বলা হয়েছে। মধ্যপ্রদেশে করোনায় মোট আক্রান্ত ১৪।

শুধু ভোপাল নয়, ইন্দোর ও উজ্জয়েন শহরেও আক্রান্তের খোঁজ মিলেছে।আটটি শহরে কার্ফু জারি করা আছে যাতে কোনও ভাবেই কেউ রাস্তায় ঘোরাঘুরি করতে না পারেন।

বন্ধ করুন