বাড়ি > ঘরে বাইরে > আক্রান্তের সংখ্যা বেড়ে ৮,৪৪৭, বাড়েনি মৃত্যু
লকডাউনে খাদ্যের অপেক্যায় নয়ডার সেক্টর ৩৫-এর বাসিন্দারা। রবিবার। ছবি: পিটিআই। (PTI)
লকডাউনে খাদ্যের অপেক্যায় নয়ডার সেক্টর ৩৫-এর বাসিন্দারা। রবিবার। ছবি: পিটিআই। (PTI)

আক্রান্তের সংখ্যা বেড়ে ৮,৪৪৭, বাড়েনি মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণের হার ক্রমেই বাড়ছে। সংক্রমণ রুখতে বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। তবে সংক্রমণে মৃত্যু এখনও পর্যন্ত ২৭৩ জনেই আটকে রয়েছে।

বিশ্ব করোনা-মানচিত্রে সবাইকে ছাপিয়ে গেল আমেরিকা। ইতালি, স্পেন ও চিনকে অতিক্রম করে ডোনাল্ড ট্রাম্পের দেশে Covid-19 আক্রান্তের সংখ্যা আপাতত ১,০৭,০০০ এর বেশি। মারা গিয়েছেন দুশোর বেশি মানুষ। ভারতে সংক্রমণের কবলে বর্তমানে ৮,৩৫৬। মারা গিয়েছেন ২৭৩ জন।

12 Apr 2020, 10:11:47 PM IST

পঞ্জাবে পুলিশকর্মীর কাটা হাত জুড়ে দিয়েছেন চিকিৎসকরা

পঞ্জাবের পাতিয়ালায় লকডাউনে বলবৎ করতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর। তাঁর হাত কেটে দিয়েছিল হামলাকারীরা। রবিবার সেই হাত জোড়া লাগিয়েছেন চিকিৎসকরা। পুলিশকর্মীর দ্রুত আরোগ্য কামনা করেছেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

12 Apr 2020, 10:11:47 PM IST

স্যানিটাইজেশন ফটক

করোনা সংক্রমণ রোধ করতে স্যানিটাইজেশন গেট বসল কলকাতায় ভারতীয় সেনাবাহিনীর ইস্টার্ন কম্যান্ড-এর প্রধান দফতরে।

12 Apr 2020, 07:04:23 PM IST

নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহণে ছাড়

নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহের জন্য আন্তঃরাজ্য পরিবহণে ছাড় রয়েছে, জানাল স্বাস্থ্য মন্ত্রক। ছাড়ের আয়ত্তে রয়েছে ওই সমস্ত পণ্য মজুতকারী গুদাম ও কোল্ড স্টোরেজও। ওই সমস্ত পরিবহণকর্মী ও উৎপাদক সংস্থার কর্মীদের পাস দেওয়ার ব্যবস্থা করবে রাজ্য সরকার, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

12 Apr 2020, 06:08:23 PM IST

ছাড়া পেলেন জনসন

হাসপাতাল থেকে ছাড়া পেলেন করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এই তথ্য জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স।

প্রধানমন্ত্রী বরিস জনসনের আরোগ্য কামনা করে ব্রিটেনে পোস্টার। ছবি: রয়টার্স।
প্রধানমন্ত্রী বরিস জনসনের আরোগ্য কামনা করে ব্রিটেনে পোস্টার। ছবি: রয়টার্স। (REUTERS)
12 Apr 2020, 05:56:19 PM IST

দিল্লিতে চালু হল 'অরেঞ্জ জোন'

অত্যন্ত ঝুঁকিপূর্ণ অঞ্চলগুলিকে 'অরেঞ্জ জোন' ঘোষণা করল দিল্লি প্রশাসন। সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা এলাকাগুলি আগেই 'রেড জোন' হিসেবে চিহ্নিত করা হয়েছে। সোমবার থেকে এই দুই এলাকায় স্যানিটাইজেশন অভিযান শুরু হবে, জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

12 Apr 2020, 05:44:18 PM IST

বাড়ল সংক্রমণের ব্যাপ্তি

করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮,৪৪৭। তবে ২৭৩ জনের বেশি মৃত্যুর খবর এখনও পাওয়া যায়নি, জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

12 Apr 2020, 04:46:53 PM IST

লকডাউন জরুরি, দাবি স্বাস্থ্য মন্ত্রকের

করোনা প্রশমনে লকডাউন নিয়মনীতি মেনে চলা অত্যন্ত জরুরি, জানালেন স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। বিশ্বে করোনা সংক্রমণের নতুন প্রবাহ শুরু হওয়ায় বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ, জানিয়েছেন তিনি।

12 Apr 2020, 04:44:37 PM IST

করোনা প্রত্যাবর্তন উদ্বেজনক, জানাল স্বাস্থ্য মন্ত্রক

সম্প্রতি চিন, জাপান ও কোরিয়ায় ফের করোনা সংক্রমণ দেখা দিতে শুরু করেছে। বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক বলে মনে করছে স্বাস্থ্য মন্ত্রক।

12 Apr 2020, 04:42:11 PM IST

করোনার বিরুদ্ধে লড়ছে সরকার

এ পর্যন্ত মোট ১,৮৬,৯০৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭,৯৫৩ টি নমুনা পজিটিভ প্রমাণিত হয়েছে। এই মুহূর্তে দেশের মোট ১,৬৭১ জন রোগীর আইসিইউ পরিষেবা ও ক্রিটিক্যাল কেয়ার প্রয়োজন। রবিবার এই তথ্য জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। তিনি জানিয়েছেন বর্তমানে প্রয়োজন ১,৬৭১ টি হাসপাতাল শয্যার। তার জন্য দেশে প্রস্তুত রয়েছে ৬০১টি কোভিড ডেডিকেটেড হাসপাতালে মোট ১,০৫,০০০ শয্যা।

12 Apr 2020, 03:49:49 PM IST

হাইড্রক্সিক্লোরোকুইন নিয়ে সমস্যা

করোনা আক্রান্ত সব রোগীর ক্ষেত্রেই হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করা যাবে না, জানাল AIIMS। এই ওষুধের প্রভাবে যাঁরা হার্টের সংস্যায় ভুগছেন তাঁরা আরও সংকটে পড়বেন বলে সতর্ক করলেন সংস্থার ডিরেক্টর রণদীপ গুলেরিয়া। এ ছাড়া, বেশ কিছু রোগীর হৃদস্পন্দনও অনিয়মিত করে এই ওষুধ, তিনি জানিয়েছেন।

করোনা আক্রান্ত হলেই প্রয়োগ করা যাবে না হাইড্রক্সিক্লোরোকুইন, জানাল AIIMS। ছবি: রয়টার্স।
করোনা আক্রান্ত হলেই প্রয়োগ করা যাবে না হাইড্রক্সিক্লোরোকুইন, জানাল AIIMS। ছবি: রয়টার্স।
12 Apr 2020, 01:14:59 PM IST

আইসোলেশনে ৩ সাংবাদিক

পওয়াইয়ের তিন সাংবাদিককে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠাল বৃহন্মুম্বই পুর নিগম (বিএমসি)। তাঁদের নমুনায় Covid-19 এর উপসর্গ ধরা পড়েছে। সম্প্রতি বান্দ্রার এক হোটেলে বসবাস করছিলেন মোট ৪০ জন সাংবাদিক। কাজের প্রয়োজনে প্রতিদিন তাঁদের দক্ষিণ মুম্বইয়ে যাতায়াত করতে হচ্ছে। শুক্রবার রাতে তাঁধের মধ্যে ৩ জনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বাকি ৩৭ সাংবাদিককে বান্দ্রার ওই হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

12 Apr 2020, 12:09:35 PM IST

পরীক্ষা করা হল ৫০০ তাজ কর্মীকে

করোনা সংক্রমণের জেরে এ পর্যন্ত তাদের ৫০০ কর্মীর নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানাল মুম্বইয়ের তাজ হোটেল। পরীক্ষায় তাঁদের মধ্যে যাঁরা পজিটিভ প্রমাণিত হয়েছেন, তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

12 Apr 2020, 10:47:29 AM IST

রাজস্থানে তীব্রতর করোনা সংকট

রাজস্থানে Covid-19 আক্রান্তের সংখ্যা বাড়ল। রাজ্যে ৭৫১ জন সংক্রমাতি হয়েছেন। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দেখা দিয়েছে বাঁসওয়াড়া ও জয়পুরে। তুলনায় সংক্রমণের হার কম যোধপুর ও চুরু জেলায়।

12 Apr 2020, 09:38:48 AM IST

ধারাভিতে বাড়ছে সংক্রমণ

মুম্বইয়ের ধারা২৮ জনের নমুনায় সংক্ভিরমণের হদিশ মিলেছে। অঞ্চলে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এখনও পর্যন্ত এলাকায় মারা গিয়েছেন ৪ জন।

12 Apr 2020, 09:12:24 AM IST

কিছুটা নিয়ন্ত্রণ সংক্রমণে

শনিবার একধাক্কায় করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ার পরে রবিবার সকালের রিপোর্ট বলছে, গতকালের তুলনায় সংক্রমণের ঘটনা কমেছে দেশে। এ দিন সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, নতুন সংক্রমণের সংখ্যা আপাতত ৯০৯. গতকালের তুলনায় যা ১২৬ টি কম। পাশাপাশি, ৩৪টি মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে।

লকডাউন কবলিত দিল্লিতে পায়রাদের খাবার দিচ্ছেন এক নাগরিক। পিটিআই-এর ছবি।
লকডাউন কবলিত দিল্লিতে পায়রাদের খাবার দিচ্ছেন এক নাগরিক। পিটিআই-এর ছবি। (PTI)
12 Apr 2020, 08:41:09 AM IST

সংক্রমণের কব্জায় ৮,৩৫৬

ভারতে করোনাভাইরাস সংক্রামিতের সংখ্যা বেড়ে ৮,৩৫৬। এর মধ্যে চিকিৎসাধীন রোগী ৭৩৬৭। সুস্থ হওয়ায় ছাড়া পেয়েছেন এখনও পর্যন্ত ৭১৫ জন। মৃতের সংখ্যা কমপক্ষে ২৩৭।

12 Apr 2020, 08:35:31 AM IST

শেখপোরায় আটক মেডিক্যাল টিম

জম্মু ও কাশ্মীরের শেখপোরায় রবিবার সকালে আটকে রাখা হল Covid-19 অনুসন্ধানকারী মেডিক্যাল টিমের সদস্যদের। স্থানীয়দের কব্জা থেকে তাঁদের উদ্ধার করতে গেলে পুলিশবাহিনীকে নিশানা করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এাকাধিক ব্যক্তির নামে এফআইআর নথিভুক্ত হয়েছে।

বন্ধ করুন