আপাদমস্তক মাথা ঢেকে বান্দ্রার বাসস্ট্যান্ডে বসে এক যুবক (ছবি সৌজন্য এএনআই)
আপাদমস্তক মাথা ঢেকে বান্দ্রার বাসস্ট্যান্ডে বসে এক যুবক (ছবি সৌজন্য এএনআই)

মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ৩০০০-এর দোরগোড়ায়, মৃত ১৮৭

ভারত-সহ বিশ্বের একাধিক দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা।

ভারত-সহ বিশ্বের একাধিক দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাও ক্রমশ বাড়ছে। এই অবস্থায় ভারতে আজ দ্বিতীয় পর্যায়ের লকডাউনের প্রথম দিন।

15 Apr 2020, 11:04:41 PM IST

নিষেধাজ্ঞা শিথিলের পথে জার্মানি।

৩ মে পর্যন্ত করোনা সংক্রমণ রোধের উদ্দেশে জারি করা লকডাউনের মেয়াদ বাড়ালেও সীমিত সংখ্যক দোকান খোলার অনুমতি দিল জার্মান সরকার। সেই সঙ্গে স্কুল খোলার অনুমোদনও দেওয়া হল। পাশাপাশি, দোকান ও বাসে মাস্ক ব্যবহার আবশ্যিক করা হয়েছে।

15 Apr 2020, 10:09:12 PM IST

প্রথম রাজ্যে হিসেবে চিন থেকে PPE কিনল অসম

দেশের মধ্যে প্রথম রাজ্যে হিসেবে চিন থেকে পিপিই কিট নিয়ে আসল অসম।গুয়াংঝৌ থেকে ৫০,০০০ পিপিই নিয়ে আজ সন্ধ্যায় গুয়াহাটি নামে একটি বিমান।

15 Apr 2020, 10:03:30 PM IST

দিল্লিতে করোনা আক্রান্ত বেড়ে ১৫৭৮

দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৫৭৮। মৃতের সংখ্যা ৩২।

15 Apr 2020, 09:57:52 PM IST

মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ৩০০০-এর দোরগোড়ায়, মৃত ১৮৭

মহারাষ্ট্রে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ২,৯১৬। আজ আরও ২৩২ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে আরও ন'জনের। মোট মৃতের সংখ্যা ১৮৭। হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ৩৬ জনকে।

15 Apr 2020, 07:03:57 PM IST

লকডাউন অমান্য করে সমুদ্রে স্নান, কেরালায় অভিযোগ দায়ের ১৭ বিদেশির বিরুদ্ধে

কেরালা : লকডাউন অমান্য করে কোভালাম সমুদ্র সৈকতে স্নানের অভিযোগে ১৭ জন বিদেশি পড়ুয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

15 Apr 2020, 05:59:18 PM IST

দেশের ৪০০ জেলা করোনা মুক্ত, দাবি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

দেশের ৪০০ জেলায় করোনার হদিশ পাওয়া যায়নি। আমরা নির্দিষ্ট করতে পেরেছি যে ভাইরাসটা কোথায় আছে। জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

15 Apr 2020, 05:25:17 PM IST

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১২০০০ ছুঁইছুঁই, মৃত ৩৯২

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ১২,০০০। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আজ বিকেল পাঁচটা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১১,৯৩৩। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯২। সেরে উঠেছেন ১,৩৪৩ জন। অন্যত্র চলে গিয়েছেন একজন।

15 Apr 2020, 04:22:16 PM IST

দেশের ১৭০ জেলা হটস্পট ঘোষণা হওয়ার পথে, ২০৭ জেলায় কড়া নজরদারি, জানাল কেন্দ্র

মঙ্গলবার পর্যন্ত দেশের ১৭০ জেলাকে হটস্পটের আওতায় রাখা হয়েছে। ২০৭ জেলা হটস্পট এলাকা নয়। তা যাতে হটস্পট না হয়, সেজন্য কড়া নজরদারি চালানো হবে।

15 Apr 2020, 04:17:28 PM IST

আক্রান্তের ভিত্তিতে ভারতকে তিনভাগে ভাগ করা হচ্ছে, জানাল কেন্দ্র

দেশের জেলাগুলিকে তিনভাগে ভাগ করা হবে। হটস্পট জেলা বা লাল জোন, হটস্পট নয় এমন জেলা (সেখানে করোনা আক্রান্তের হদিশ মিলেছে) ও সবুজ জোন (কোনও কেস পাওয়া যায়নি) জেলা। বিষয়টি নিয়ে আজ সব রাজ্যের মুখ্যসচিব, পুলিশের জিজি, স্বাস্থ্য সচিব, জেলাশাসক, পুলিশ সুপার, পুরসভার কমিশনার ও মুখ্যমন্ত্রীর অফিসের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেছেন ক্যাবিনেট সচিব। হটস্পট বিষয় ও সংক্রমণ আটকানোর স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা হয়েছে। জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল।

15 Apr 2020, 04:01:21 PM IST

উত্থান দিয়ে শুরু হলেও দিনের শেষে পড়ল সেনসেক্স-নিফটি

দিনের শুরুতে উর্ধ্বমুখী ছিল সেনসেক্স ও নিফটি। কিন্তু দিনের শেষে তা গোত্তা খেল। সেনসেক্স ৩১০.২১ পয়েন্ট পড়ে দাঁড়িয়েছে ৩০,৩৭৯.৮১ পয়েন্ট। নিফটি ৬৮.৫৫ পয়েন্ট পড়ে হয়েছে ৮,৯২৫.৩০ পয়েন্ট।

15 Apr 2020, 03:15:26 PM IST

মহারাষ্ট্রে করোনা আক্রান্ত বেড়ে ২,৮০১

মহারাষ্ট্র : রাজ্যে আরও ১১৭ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের মধ্যে ৬৬ জন মুম্বই ও ৪৪ জন পুণের বাসিন্দা। রাজ্যে মোট করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ২,৮০১।

15 Apr 2020, 03:04:06 PM IST

WHO-এ বন্ধ মার্কিন সাহায্য, 'গভীরভাবে চিন্তিত' চিন

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় (হু) সাহায্য বন্ধ করে দিয়েছে আমেরিকা। তা নিয়ে তারা 'গভীরভাবে চিন্তিত' বলে জানাল চিন। পাশাপাশি, করোনা সংকটের সময় ওয়াশিংটনকে দায়িত্ব পালনের আর্জি জানাল বেজিং।

15 Apr 2020, 01:26:59 PM IST

আসন্ন মরশুমে ১০০ শতাংশ স্বাভাবিক হতে পারে বর্ষা, জানাল মৌসম ভবন

আসন্ন মরশুমে বর্ষা স্বাভাবিক হতে পারে। ৫০ বছরের বৃষ্টির গড়ের নিরিখে এবার ১০০ শতাংশ বর্ষা স্বাভাবিক হওয়ার পূর্বাভাস দিল মৌসম ভবন।

15 Apr 2020, 12:21:36 PM IST

লকডাউনে ব্যর্থ হওয়ায় মমতাকে বরখাস্ত করা উচিত, কড়া প্রতিক্রিয়া ধনখড়ের

রাজ্যপাল জগদীপ ধনখড় : ধর্মীয় জমায়েত বন্ধ বা সামাজিক দূরত্বের বিধি নিশ্চিত করতে না পারার জন্য পুলিশ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন সরকারকে 'প্রস্থানের দরজা' দেখানো উচিত। রাজ্যে লকডাউন লাগুর জন্য আধাসামরিক বাহিনী নামনোর বিষয়টি অবিলম্বে খতিয়ে দেখা উচিত।

15 Apr 2020, 10:38:12 AM IST

উর্ধ্বমুখী সেনসেক্স, ৯২০০ পয়েন্টের উপরে নিফটি

বুধবার দিনের শুরুতেই উর্ধ্বমুখী শেয়ার বাজার। ৫৮৭ পয়েন্ট বেড়ে ৩১,২৭৭.১১ পয়েন্টে শুরু হয় সেনসেক্স। অন্যদিকে ২০০ পয়েন্ট উঠে নিফটি শুরু হয় ৯,১৯৬.৪ পয়েন্টে। পরে নিফটি ৯,২০০ পয়েন্ট ছাড়িয়ে যায়।

15 Apr 2020, 08:41:46 AM IST

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১০৭৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১,০৭৬ জন। গত ১৫ ঘণ্টায় করোনার কবলে পড়েছেন আরও ৬২৪।

15 Apr 2020, 08:40:27 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ছাড়াল ২০০

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেল। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২১৩। ৩৭ জন সেরে উঠেছেন। সাতজনের মৃত্যু হয়েছে।

15 Apr 2020, 08:33:07 AM IST

ভারতে করোনা আক্রান্ত বেড়ে ১১৪৩৯, মৃত ৩৭৭

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১,৪৩৯। মৃতের সংখ্যা ৩৭৭। সেরে উঠেছেন ১,৩০৫ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

15 Apr 2020, 08:33:07 AM IST

মৃত মেঘালয়ের চিকিৎসক, উত্তর-পূর্বে করোনায় মৃত দুই

মৃত্যু মেঘালয়ের প্রথম করোনা আক্রান্ত ব্যক্তির। গতরাত তিনটে নাগাদ ৬৯ বছরের ওই চিকিৎসকের মৃত্যু হয়। এটি উত্তর-পূর্ব ভারতে করোনায় দ্বিতীয় মৃত্যুর ঘটনা। গত সোমবার তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। মঙ্গলবার মুখ্যমন্ত্রী কনরাড সাংমা বলেছিলেন, 'প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই ব্যক্তির একজন আত্মীয়ের করোনা আক্রান্ত দেশে যাত্রার রেকর্ড রয়েছে। তিনি ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষের আগেই শিলংয়ে এসেছিলেন। যদিও ওই ব্যক্তি সমস্ত সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছিলেন। '

15 Apr 2020, 08:33:07 AM IST

বিশ্বে করোনা আক্রান্ত ২০ লাখ ছুঁইছুঁই, মৃত ১.২৬ লাখের বেশি

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যআ ২০ লাখ ছুঁইছুঁই। মৃতের সংখ্যা ১.২৬ লাখ ছাড়িয়ে গিয়েছে। সেরে উঠেছেন ৪.৭৮ লাখের বেশি মানুষ।

বন্ধ করুন