বাড়ি > ঘরে বাইরে > মহারাষ্ট্রে নয়া রেকর্ড, একদিনে করোনা আক্রান্ত ১২৭৮, মৃত ৫৩
ট্রাকে করে ভিটের পথে মুম্বইবাসী  (PTI)
ট্রাকে করে ভিটের পথে মুম্বইবাসী  (PTI)

মহারাষ্ট্রে নয়া রেকর্ড, একদিনে করোনা আক্রান্ত ১২৭৮, মৃত ৫৩

  • ভারত-সহ বিশ্বের কয়েকটি দেশে করোনাভাইরাস প্রকোপ ক্রমশ বাড়ছে।

ভারত-সহ বিশ্বের কয়েকটি দেশে করোনাভাইরাস প্রকোপ ক্রমশ বাড়ছে। বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ছাড়িয়ে গিয়েছে। এরইমধ্যে লকডাউন শিথিলতার পথে হাঁটছে স্পেন, ফ্রান্সের মতো ইউরোপের সর্বাধিক করোনা প্রভাবিত দেশগুলি। ভারতে অবশ্য পরিস্থিতি আরও জটিল হচ্ছে। 

10 May 2020, 11:39:30 PM IST

মহারাষ্ট্রে একদিনে আক্রান্ত ১২৭৮

একদিনে ১,২৭৮ সংক্রমিত হল মহারাষ্ট্রে। রাজ্যে মোট আক্রান্ত এখন ২২,১৭১। সেই সঙ্গে একদিনে ৫৩টি মৃত্যুর জেরে রাজ্যে মোট মৃতের সংখ্যা আপাতত ৮৩২। এটাই এযাবত সর্বোচ্চ রেকর্ড। 

10 May 2020, 08:36:08 PM IST

মঙ্গলবার থেকে শুরু যাত্রিবাহী ট্রেন, চলবে হাওড়া থেকেও

মঙ্গলবার থেকে ১৫টি ট্রেন আপডাউন চালাবে ভারতীয় রেল। নয়া দিল্লি স্টেশন থেকে যেখান অবধি ট্রেন চলবে তার মধ্যে আছে হাওড়াও। শুধু আইআরসিটিসি থেকে টিকিট বুক করা যাবে। সোমবার দুপুর চারটের থেকে টিকিট রিজার্ভ করা যাবে। 

10 May 2020, 06:40:02 PM IST

করোনার কবলে আরও ৫৬ জন ITBP জওয়ান, মোট আক্রান্ত ১৫৬

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হলেন ৫৬ জন ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশের (আইটিবিপি) জওয়ান। তাঁরা সবাই দিল্লিতে রয়েছেন। ফলে আইটিবিপিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫৬।

10 May 2020, 05:05:48 PM IST

সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ২ বার করোনা রিপোর্ট পজিটিভ বৃদ্ধের

করোনায় আক্রান্ত হয়েছিলেন রাজস্থানের এক বৃদ্ধ (৬১)। গত ২২ মার্চ তাঁর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছিল। তারপর ৪, ৬ এবং ২৭ এপ্রিল - তিনবার করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। কিন্তু শনিবার তাঁর করোনা ফের পজিটিভ আসে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ১১ বার টেস্ট করা হয়েছে ওই বৃদ্ধের। দু'বার রিপোর্ট পজিটিভ এসেছে।

10 May 2020, 04:25:27 PM IST

চাপ কাটাতে পরীক্ষা না নিয়ে সব পড়ুয়াকে পরবর্তী শিক্ষাবর্ষে উত্তীর্ণ করা হোক : সিব্বল

পরীক্ষার চাপ কাটাতে সব পড়ুয়াকে ২০২০-২১ শিক্ষাবর্ষে তুলে দেওয়া হোক বা অভ্যন্তরীণ মূল্যায়ন পদ্ধতি ব্যবহার করা হোক। বললেন কংগ্রেস নেতা কপিল সিব্বল।

10 May 2020, 02:33:21 PM IST

বিহারে ৪৯ করোনা আক্রান্তের মধ্যে ৪৪ জন ভিনরাজ্য ফেরত পরিযায়ী শ্রমিক

শনিবার বিহারে ৪৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের মধ্যে ৪৪ জন ভিনরাজ্য ফেরত পরিযায়ী শ্রমিক। জানাল সে রাজ্যের সরকার।

10 May 2020, 02:11:42 PM IST

সাড়ে তিনশোর বেশি ট্রেনে ৩.৫ লাখ পরিযায়ী শ্রমিক ফিরেছেন, দাবি কেন্দ্রের

সাড়ে তিনশোর বেশি ট্রেনে ৩.৫ লাখ পরিযায়ী শ্রমিক গিয়েছেন। জানালেন ক্যাবিনেট সচিব রাজীব গৌবা। পাশাপাশি, আরও বেশি 'শ্রমিক স্পেশ্যাল' ট্রেন চালানোর জন্য রাজ্যগুলিকে সাহায্যের আর্জি জানিয়েছেন তিনি।

10 May 2020, 01:32:57 PM IST

চব্বিশ ঘণ্টায় CISF জওয়ান করোনায় আক্রান্ত ১৮

গত ২৪ ঘণ্টায় ১৮ জন সিআইএসএফ জওয়ানের করোনা রিপোর্ট এসেছে। ফলে বাহিনীতে মোট ৬৪ জন জওয়ানের করোনা আক্রান্তের হদিশ মিলেছে। জানাল সিআইএসএফ।

10 May 2020, 01:08:21 PM IST

আটকে থাকা ভারতীয়দের নিয়ে সান ফ্রান্সিসকো থেকে এয়ার ইন্ডিয়ার বিমান

'বন্দে ভারত মিশন'-এ আমেরিকায় আটকে থাকা ভারতীয়দের নিয়ে সান ফ্রান্সিসকো থেকে উড়ল এয়ার ইন্ডিয়ার বিমান।

10 May 2020, 12:42:21 PM IST

করোনায় আক্রান্ত এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট, ২ ইঞ্জিনিয়ার

কোন উড়ানের দায়িত্বে থাকবেন, তা নির্ধারণের ৭২ ঘণ্টা আগে এয়ার ইন্ডিয়ার পাঁচ পাইলটের করোনা রিপোর্ট পজিটিভ এল। তাঁরা মুম্বইয়ের বাসিন্দা এবং প্রত্যেকেই উপসর্গহীন ছিলেন। জানালেন জাতীয় উড়ান সংস্থার আধিকারিকরা।

10 May 2020, 11:49:23 AM IST

চারদিনে উত্তর-পূর্ব ভারতে দ্বিগুণ করোনা আক্রান্তের সংখ্যা

মাত্র চারদিনে উত্তর-পূর্ব ভারতে দ্বিগুণ হল করোনা আক্রান্তের সংখ্যা। আজ সকাল পর্যন্ত উত্তর-পূর্বের সাতটি রাজ্যে মোট ২১২ জন করোনায় আক্রান্তের সংখ্যা। সবথেকে বেশি করোনা আক্রান্তের হদিশ মিলেছে ত্রিপুরায় (১৩২)। তারপর রয়েছে অসম (৬৩) এবং মেঘালয় (১৩)। ত্রিপুরার দুটি জেলায় বিএসএফ জওয়ান ও তাঁদের পরিবারের অনেকে করোনা আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়েছে। অন্যদিকে, ভিনরাজ্য থেকে অসমে আসার ফলে সেখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে।

10 May 2020, 10:21:18 AM IST

স্পেনে সোমবার থেকে কিছুটা শিথিল বিধিনিষেধ

সোমবার থেকে স্পেনে বিধিনিষেধ অনেকাংশে শিথিল হবে। অর্ধেক জনসংখ্যাকে সীমিত সামাজিক মেলামেশার সুযোগ দেওয়া হবে। কিছু আউটডোর পরিষেবা দিতে পারবে রেস্তোরাঁগুলি। তবে মাদ্রিদ ও বার্সেলোনায় সেই ছাড় দেওয়া হচ্ছে না। যা দেশের দুটি হটস্পট। প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ বলেন, 'ভাইরাস চলে যায়নি।'

10 May 2020, 09:32:17 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত বেড়ে ১,৭৮৬

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৭৮৬। সুস্থ হয়েছেন ৩৭২ জন। মৃত্যু হয়েছে ১৭১ জনের।

10 May 2020, 09:30:28 AM IST

একদিনে দেশে করোনা আক্রান্ত ৩২৭৭, মৃত্যু ১২৮ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে ৩,২৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১২৮ জনের।

10 May 2020, 09:17:24 AM IST

দেশে করোনায় মৃত্যু ছাড়াল ২০০০, আক্রান্ত বেড়ে ৬২,৯৩৯

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০,০০০ ছাড়িয়ে গেল। মৃত্যু ছাড়াল ২,০০০। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬২,৯৩৯। মৃত্যু হয়েছে ২,১০৯ জনের। সেরে উঠেছেন ১৯,৩৫৭ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

10 May 2020, 07:14:56 AM IST

এপ্রিলের পর ফ্রান্সে একদিনে সর্বনিম্ন মৃত্যু, সোমবার শিথিলের পথে কড়া নিষেধাজ্ঞা

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনায় মৃত্যু হয়েছে ৮০ জনের। যা এপ্রিলের গোড়ার পর থেকে একদিনে সর্বনিম্ন। আগামীকাল থেকে সেদেশে লকডাউন শিথিল হচ্ছে। আট সপ্তাহ আগে মানুষের চলাফেরার উপর যে বিধিনিষেধ জারি হয়েছিল, তা শিথিল করা হচ্ছে। তবে লকডাউন শিথিল নিয়ে সেদেশে মিশ্র প্রতিক্রিয়া মিলছে। বাড়তি ঝুঁকি নিচ্ছে না প্রশাসনও। সেজন্য আগামী ১০ জুলাই পর্যন্ত ফ্রান্সে জরুরি অবস্থার মেয়াদ বাড়ানো হয়েছে। এক স্বাস্থ্য আধিকারিকের সতর্কতা, 'মহামারী এখনও সক্রিয় আছে এবং ছড়াচ্ছে।' 

10 May 2020, 07:14:56 AM IST

বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ৪০ লাখ

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ছাড়িয়ে গেল। মৃত্যু হয়েছে ২.৮ লাখের বেশি। সেরে উঠেছেন ১৪ লাখের বেশি মানুষ।

10 May 2020, 07:14:56 AM IST

আমেরিকায় করোনা মৃত্যু ৮০ হাজারের কাছে

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ১,৫৬৮ জন করোনাভাইরাস আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে ভারতীয় সময় অনুযায়ী, আজ সকাল ছ'টা পর্যন্ত আমেরিকায় করোনায় মৃত্যু বেড়ে দাঁড়াল ৭৮,৭৪৬। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে ধরে জানাল সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন