বাংলা নিউজ > ঘরে বাইরে > পয়লা জুন থেকে প্রতিদিন চলবে ২০০ টি বিশেষ নন-এসি ট্রেন
পয়লা জুন থেকে প্রতিদিন চলবে ২০০ টি বিশেষ নন-এসি ট্রেন (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পয়লা জুন থেকে প্রতিদিন চলবে ২০০ টি বিশেষ নন-এসি ট্রেন (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

পয়লা জুন থেকে প্রতিদিন চলবে ২০০ টি বিশেষ নন-এসি ট্রেন

এক লাখের ওপর আক্রান্তের সংখ্যা. কিন্তু ধীরে ধীরে কড়াকড়ি উঠিয়ে দিচ্ছে কেন্দ্র। 

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১০০,০০০ ছাড়িয়ে গেল। তবে সুস্থতার হারও বেড়েছে বলে দাবি কেন্দ্রের।

19 May 2020, 09:40:12 PM IST

পয়লা জুন থেকে চলবে ২০০ টি বিশেষ নন-এসি ট্রেন

পয়লা জুন থেকে প্রতিদিন চলবে ২০০ টি বিশেষ নন-এসি ট্রেন। একটি টুইটবার্তায় একথা জানালেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। শুধুমাত্র অনলাইনে আইআরসিটিসির ওয়েবসাইটে টিকিট কাটা যাবে।

 একই সঙ্গে চলবে স্পেশাল ট্রেন ও শ্রমিক ট্রেন। এই নন-এসি ট্রেনে দ্বিতীয় শ্রেণির কম্পার্টমেন্টও থাকবে। শীঘ্রই শুরু হবে বুকিং। মূলত ছোটো শহরগুলিতে এই ট্রেন যাবে বলে রেল সূত্রে জানা গিয়েছে। যেসব পরিযায়ী শ্রমিক ট্রেনে উঠতে পারেননি, তারাও এই ট্রেন ব্যবহার করে বাড়ি ফিরতে পারেন।

19 May 2020, 07:00:53 PM IST

Covid-19 মেসেজের ছলে ফোন থেকে তথ্য চুরি, রাজ্যগুলিকে সতর্কতা CBI-এর

Covid-19 মেসেজের ছলে ফোনে তথ্য চুরির একটি সফটওয়্যার নিয়ে সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের পুলিশ এবং কেন্দ্রীয় এজেন্সিগুলিকে সাবধান করল সিবিআই। আধিকারিকরা জানিয়েছে, করোনা সংক্রান্ত লিঙ্ক দিয়ে স্মার্টফোন ব্যবহারকারীদের ফাঁদে ফেলে। তারপর ফোন থেকে বিভিন্ন তথ্য চুরি করে নিতে পারে। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর।

19 May 2020, 03:44:48 PM IST

পরিযায়ী শ্রমিক নিয়ে বিরোধীদের বৈঠকে পৌরহিত্য সোনিয়ার, থাকবে তৃণমূলও

করোনাভাইরাস পরিস্থিতি, ২০ লাখ কোটি টাকার আর্থিক প্যাকেজ, পরিযায়ী শ্রমিক-সহ বিভিন্ন বিষয় নিয়ে আগামী শুক্রবার বিরোধীদের বৈঠক ডাকলেন কংগ্রেস সোনিয়া গান্ধী। বৈঠকের পৌরহিত্য করবেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি।  বৈঠকে থাকবে তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টি, এনসিপি-সহ একঝাঁক বিরোধী দল।

19 May 2020, 02:39:57 PM IST

করোনার জেরে বিদেশে পড়ার পরিকল্পনা বাতিল? সুযোগ মিলবে JEE-Mains-এ বসার

করোনার যে পড়ুয়ারা বিদেশে শিক্ষার পরিকল্পনা বাতিল করেছেন, তাঁরা জেইই-মেন পরীক্ষায় আবেদন জানানোর সুযোগ পাবেন। জানাল কেন্দ্রীয় মানবসম্পদ ও উন্নয়ন মন্ত্রক।

19 May 2020, 11:27:52 AM IST

হেঁটে যাওয়া শ্রমিকদের জন্য খাবার-বিশ্রামাগারের বন্দোবস্ত করতে হবে, রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রর

হেঁটে যাওয়া পরিযায়ী শ্রমিকদের জন্য রাজ্যগুলিকে বিশ্রামাগারের বন্দোবস্ত করতে বলল কেন্দ্র। সোমবার সব রাজ্যের মুখ্যসচিবদের লেখা চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা। একইসঙ্গে হেঁটে যাওয়া শ্রমিকদের নির্দিষ্ট স্টেশন বা বাস বাস টার্মিনাসে পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

19 May 2020, 10:10:46 AM IST

বিহারে বাস-ট্রাক সংঘর্ষ, মৃত কমপক্ষে ৯ শ্রমিক

বিহার : ভাগলপুরের নৌগাছিয়ার কাছে ট্রাক ও বাসের সংঘর্ষে মৃত্যু হয়েছে কমপক্ষে ন'জন শ্রমিকের। আহত হয়েছেন কয়েকজন। সংঘর্ষের পর ট্রাকটি রাস্তার পাশে পড়ে যায়। সেই ট্রাকে করে আসছিলেন শ্রমিকরা। উদ্ধারকাজ চলছে।

19 May 2020, 09:36:03 AM IST

মুম্বইয়ে নামছে ৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

মুম্বই পুলিশের জনসংযোগ আধকারিক : আজ থেকে মুম্বইয়ের ১, ৩, ৫, ৬ এবং ৯ নম্বর জোনে নামছে পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (সিআইএসএফ এবং সিআরপিএফ)।

19 May 2020, 09:15:20 AM IST

আটচল্লিশ ঘণ্টায় ৯০,০০০-এর কোঠা থেকে ১০০,০০০ ছাড়াল করোনা আক্রান্ত 

মাত্র ৪৮ ঘণ্টায় ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৯০,৯২৭ থেকে ১০০,০০০ ছাড়িয়ে গেল। রবিবার সকাল আটটায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯০,৯২৭। মঙ্গলবার সকাল আটটায় তা বেড়ে দাঁড়িয়েছে ১০১,১৩৯। অর্থাৎ গত ৪৮ ঘণ্টায় ১০,২১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ২৯১ জনের।

19 May 2020, 09:11:47 AM IST

একদিনে ভারতে করোনায় আক্রান্ত ৪,৯৭০ জন, মৃত ১৩৪

গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৪,৯৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য কম। মৃত্যু হয়েছে ১৩৪ জনের। সেটাও কিছুটা কম।

19 May 2020, 09:09:38 AM IST

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত বেড়ে ২,৮২৫

পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩,০০০-এর আরও কাছে পৌঁছাল। মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২,৮২৫। মৃত্যু হয়েছে ২৪৪ জনের। সেরে উঠেছেন ১,০০৬ জন।

19 May 2020, 08:56:33 AM IST

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০০,০০০, মৃত্যু বেড়ে ৩,১৬৩

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১০০,০০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০১,১৩৯। মৃত্যু হয়েছে ৩,১৬৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩৯,১৭৩ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

19 May 2020, 08:45:15 AM IST

ইতালিতে শুরু খ্রিস্টান মাস, দু'মাস পরে মিলল প্রার্থনার অনুমতি

ইতালিতে শুরু হল খ্রিস্টান মাস। দু'মাস পরে আবারও মানুষকে তাতে অংশগ্রহণ ও প্রার্থনার অনুমতি দেওয়া হল।

19 May 2020, 07:17:22 AM IST

পরামর্শ অবহেলা করা দেশগুলির জন্য করোনার ফল ভুগছে বিশ্ব : WHO

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) প্রধান অ্যান্তোনিও গুতেরেজ : করোনা মহামারী মোকাবিলায় যে দেশগুলি হু-এর পরামর্শের অবহেলা করেছে, সেগুলির জন্য সারা বিশ্বকে ভুগতে হচ্ছে।

19 May 2020, 07:17:22 AM IST

পরপর ২ দিন আমেরিকায় করোনায় মৃত্যু ১,০০০-এর কম

পরপর দু'দিন আমেরিকায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১,০০০-এর কম হল। গত ২৪ ঘণ্টায় সেদেশে ৭৫৯ জনের মৃত্যু হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী মার্কিন মুলুকে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৯০,০০০। আক্রান্তের সংখ্যা ১৫ লাখের বেশি। সংবাদসংস্থা এএফপির খবর।

বন্ধ করুন