বাড়ি > ঘরে বাইরে > চব্বিশ ঘণ্টায় সংক্রমণে প্রাণ হারালেন ৬০ জন
সোমবার সন্ধ্যায় রাজস্থানের কোটা থেকে গুয়াহাটি এসে পৌঁছলেন ৩৯১ জন পড়ুয়া। তাঁদের সারুসাজাই স্পোর্টস কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। ছবি: এএনআই।
সোমবার সন্ধ্যায় রাজস্থানের কোটা থেকে গুয়াহাটি এসে পৌঁছলেন ৩৯১ জন পড়ুয়া। তাঁদের সারুসাজাই স্পোর্টস কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। ছবি: এএনআই।

চব্বিশ ঘণ্টায় সংক্রমণে প্রাণ হারালেন ৬০ জন

গত কয়েকদিনে নিমেষের মধ্যে ভারতে আক্রান্তের সংখ্যা ২৮,০০০ ছাড়িয়ে গিয়েছে।

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত কয়েকদিনে নিমেষের মধ্যে আক্রান্তের সংখ্যা ২৮,০০০ ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যাও বাড়ছে ক্রমশ।

27 Apr 2020, 08:02:25 PM IST

দেশে ২৪ ঘণ্টায় ৬০ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ১,৪৬৩ জন। সংক্রমণে মারা গিয়েছেন ৬০ জন। এই তথ্য জানা গিয়েচে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে।

27 Apr 2020, 05:53:17 PM IST

করোনা কিট নিয়ে দুর্নীতির অভিযোগ রাহুলের

র‌্যাপিড টেস্ট কিট জোগানে দুর্নীতির অভিযোগ তুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, 'যখন সারাদেশে করোনা বিপর্যয়ের বিরুদ্ধে লড়ছে, তখন কয়েকজন এখনও মুনাফা লুটছে। এই দুর্নীতিগ্রস্ত মানসিকতার প্রতি ঘৃণা ও লজ্জা। এরকম দুর্নীতিগ্রস্ত মানসিকতাকে ঘৃণা করা উচিত ও লজ্জিত বোধ করা উচিত। তাঁদের কখনও মাফ করবে না দেশ। প্রতারিতদের দ্রুত বিচার এনে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে আর্জি জানাচ্ছি।

27 Apr 2020, 05:47:21 PM IST

বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রামিত ২৮৩৮০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। কেন্দ্রের সর্বশেষ আপডেট অনুয়াযী, আক্রান্তের সংখ্যা ২৮,০০০ ছাড়িয়ে গিয়েছে। আজ বিকেল পাঁচটা পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৮,৩৮০ জন। মৃত্যু হয়েছে ৮৮৬ জনের। সেরে উঠেছেন ৬,৩৬১ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

27 Apr 2020, 04:24:57 PM IST

দেশের ১৬ জেলায় ২৮ দিন নয়া করোনা আক্রান্তের হদিশ মেলেনি : কেন্দ্র

দেশের ১৬ টে জেলায় ২৮ দিন নতুন করে করোনাভাইরাস আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি। জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

27 Apr 2020, 01:19:22 PM IST

এখনও অফিসের গাড়িকে অনুমতি দেওয়ার পরিস্থিতি তৈরি হয়নি, ইঙ্গিত মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'আমরা মাঝেমধ্যেই মরশুমকালীন বিভিন্ন রোগের প্রকোপ দেখি। জুনে কিছু নির্দিষ্ট রোগ আছে, যা গরমের সঙ্গে সম্পর্কিত। আমাদের উপযুক্ত ব্যবস্থা করে এটার জন্য তৈরি থাকতে হবে। কিছু চিকিৎসক নিজেদের ক্লিনিক বন্ধ করে দিয়েছেন। তাই আমাদের সেগুলি খুলতে হবে। করোনার জন্য সব পরিষেবা বন্ধ হতে পারে না। আমাদের সেইসব এলাকাগুলিকে মাথায় রাখতে হবে যেখানে বেশিদিন ধরে রোগের (করোনা) প্রকোপ পড়েছে। সেই এলাকাগুলি অর্থনৈতিকভাবে সবথেকে বেশি প্রভাবিত হবে।' পাশাপাশি তিনি ইঙ্গিত দেন, এখনও অফিসের গাড়ি চলার অনুমতি দেওয়ার পরিস্থিতি হয়নি।

27 Apr 2020, 12:48:35 PM IST

'দো গজ দূরি', সামাজিক দূরত্ব বজায়ের মন্ত্র মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : অনেকদিন ধরে Covid-১৯ আমাদের জীবনের অংশ হয়ে দাঁড়িয়েছে। এর থেকে যে বিপদের আশঙ্কা রয়েছে, তার কারণে একটি বিষয়ে আমাদের আপস করা যাবে না। তা হল - দু'মিটারের সামাজিক দূরত্ব বজায় রাখা। এটা আমাদের সকলের মন্ত্র হওয়া উচিত - দো গজ দূরি

27 Apr 2020, 12:09:55 PM IST

উত্তর ভারতে ফ্লুয়ের খবর, আরোগ্য সেতুতে রেজিস্ট্রার নিশ্চিত করুন, আর্জি মোদীর

উত্তর ভারতে ফ্লুয়ের খবর মিলছে। আরোগ্য সেতু অ্যাপে মানুষ যেন রেজিস্ট্রার করেন। তা নিশ্চিত করার জন্য মুখ্যমন্ত্রীদের আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

27 Apr 2020, 11:25:47 AM IST

দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা বাংলার মানুষকে ফেরানোর পুরো চেষ্টা করব : মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় : লকডাউনের জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা পশ্চিমবঙ্গের মানুষদের বাড়ি ফেরার জন্য যথাসম্ভব সাহায্যের প্রক্রিয়া শুরু করবে রাজ্য সরকার। আমার আধিকারিকদের প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দিয়েছি। যতক্ষণ আমি আছি, ততক্ষণ বাংলার কেউ যেন নিজেকে অসহায় না ভাবেন। এই কঠিন সময়ে আমি আপনাদের সঙ্গে আছি।

27 Apr 2020, 11:05:09 AM IST

লকডাউনের মেয়াদ বাড়ানো হোক, মোদীকে বললেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী

মেঘালয় :আগামী ৩ মে'র পরও লকডাউন চলবে মেঘালয়। আন্তঃরাজ্য চলাচল, আন্তঃজেলা চলাচলের উপর বিধিনিষেধ থাকবে। জরুরি ও স্বাস্থ্য পরিষেবায় ছাড় থাকবে

27 Apr 2020, 11:02:24 AM IST

কেন্দ্রের নির্দেশ অনুসরণ করা হবে, জানাল মিজোরাম

মিজোরাম : সম্পূর্ণভাবে লকডাউন মানা হচ্ছে। কেন্দ্রীয় সরকারের নির্দেশ মতো চলব আমরা।

27 Apr 2020, 10:53:12 AM IST

মোদীর ভিডিয়ো কনফারেন্সে অনুপস্থিত কেরালার মুখ্যমন্ত্রী : রিপোর্ট

করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে উপস্থিত নেই কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। লিখিতভাবে নিজেদের পরামর্শ দিয়েছে কেরালা। রাজ্যের মুখ্যসচিব বৈঠকে আছেন। সূত্রের খবর।

27 Apr 2020, 10:47:07 AM IST

মোদীর সঙ্গে কথা বলবেন ৯ মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলবেন ন'টি রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই রাজ্যগুলি হল - মেঘালয়, মিজোরাম, পুদুচেরি, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, ওড়িশা, বিহার, গুজরাত ও হরিয়ানা।

27 Apr 2020, 10:20:57 AM IST

মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স মোদীর, নজরে লকডাউন কৌশল

মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভিডিয়ো কনফারেন্স শুরু হয়ে গিয়েছে। রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। লকডাউন কৌশল কী হয়, সেদিকেই নজর রয়েছে সবার।

27 Apr 2020, 08:57:47 AM IST

হাঁচি-কাশির সময় মুখ ও নাক না ঢাকার মতো 'অসভ্য' আচরণে নিষেধাজ্ঞা বেজিংয়ের

হাঁচি-কাশির সময় মুখ ও নাক না ঢাকার মতো 'অসভ্য' আচরণের উপর নিষেধাজ্ঞা জারি করল বেজিং। করোনা পরিস্থিতিতে জনসাধারণের মধ্যে হাইজিন বাড়ানোর জন্য এই পদক্ষেপ করা হয়েছে।

27 Apr 2020, 08:54:52 AM IST

পশ্চিমবঙ্গে করোনার দাপট ক্রমশ বাড়ছে

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪৯। ১০৫ জন সেরে উঠেছেন। মৃত্যু হয়েছে ২০ জনের।

27 Apr 2020, 08:53:58 AM IST

একদিনে করোনা আক্রান্ত ১৩৯৬

গত ২৪ ঘণ্টায় ভারতে ১,৩৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৫ ঘণ্টায় নতুন করে আরও ৯৭৫ জনের করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে।

27 Apr 2020, 08:46:01 AM IST

দেশে করোনা আক্রান্ত ২৮ হাজার ছুঁইছুঁই, মৃত্যু ৯০০-র কাছে

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ২৮,০০০ ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৭,৮৯২। মৃত্যু হয়েছে ৮৭২ জনের। সেরে উঠেছেন ৬,১৮৪ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

27 Apr 2020, 08:21:55 AM IST

করোনা সংক্রমণের জন্য 'স্বল্পবসনা মহিলা'-রা দায়ী, ইমরানের সামনে বললেন পাক মৌলবী

মহিলাদের উলটো-পালটা কাজের জন্য দেশে করোনাভাইরাস ছড়িয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খানের উপস্থিতিতে এমনই কথা বললেন পাকিস্তানের এক পরিচিত মৌলবী। সংবাদসংস্থা এএনআইয়ের খবর, এহসাস টেলিথনের অর্থ জোগাড়ের অনুষ্ঠানের সময় বৃহস্পতিবার এরকম মন্তব্য করেছেন মৌলানা তারিক জামিল। রিপোর্ট অনুযায়ী, করোনা সংক্রমণের জন্য 'স্বল্পবসনা মহিলা'-দের দায়ী করেন তিনি। পরে অবশ্য নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান। দাবি করেন, মুখ ফসকে এরকম মন্তব্য করেছেন।

27 Apr 2020, 08:21:52 AM IST

ডাউনিং স্ট্রিটে ফিরলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী, আজ থেকে ফিরবেন কাজে

সুস্থ হয়ে ডাউনিং স্ট্রিটে ফিরলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। সংবাদসংস্থা এএফপি-কে এক আধিকারিক বলেন, 'আমি নিশ্চিত করতে পারি যে প্রধানমন্ত্রী ডাউনিং স্ট্রিটে ফিরেছেন।' আজ থেকে কাজে ফিরবেন বরিস।

27 Apr 2020, 07:11:53 AM IST

বিশ্বে করোনা আক্রান্ত ৩০ লাখ ছুঁইছুঁই

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ৩০ লাখে পৌঁছে গেল। মৃত্যু হয়েছে ২.০৬ লাখের বেশি মানুষের। সেরে উঠেছেন প্রায় ৮.৭৯ লাখ মানুষ।

27 Apr 2020, 07:11:53 AM IST

রবিবার ব্রিটেনে ২৬ দিনে সর্বনিম্ন মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে ৪১৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হল। যা এপ্রিলে সর্বনিম্ন। এর থেকে কম মৃত্যুর খবর শেষবার মিলেছিল গত ৩১ মার্চ। সেদিন ৩৮১ জন মারা গিয়েছিলেন। রবিবার পর্যন্ত সেদেশে মোট ২০,৭৩২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৪,৪৬৩ জন আক্রান্ত হওয়ায় মোট সংক্রামিতের সংখ্যা ১,৫৩,০০০ ছুঁইছুঁই।

27 Apr 2020, 07:11:53 AM IST

আমেরিকায় করোনায় মৃত্যু আরও ১৩৩০ জনের

গত ২৪ ঘন্টায় আমেরিকায় ১,৩৩০ জন করোনাভাইরাসে আক্রান্তের মৃত্যু হয়েছে। ভারতীয় সময় অনুযায়ী আজ সকাল ৬টা পর্যন্ত মার্কিন মুলুকে মোট মতের সংখ্যা ৫৪,৮৪১। মোট সংক্রামিত হয়েছেন ৯,৬৪,৯৩৭ জন। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেই পরিসংখ্যান জানিয়েছে সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন