Governor of Telangana Dr. Tamilisai Soundararajan distributing sanitary kits and food pockets to women municipal employees at Raj Bhavan premises in Hyderabad on Sunday. (ANI Photo)
Governor of Telangana Dr. Tamilisai Soundararajan distributing sanitary kits and food pockets to women municipal employees at Raj Bhavan premises in Hyderabad on Sunday. (ANI Photo)

তেলাঙ্গনায় লকডাউনের মেয়াদ বাড়ল ২৯ মে পর্যন্ত

গত কয়েকদিনে দৈনিক যেখানে ২,০০০-এর বেশি করোনা আক্রান্তের হদিশ মিলছিল, গত ২৪ ঘণ্টায় তা একলাফে বেড়ে ৪,০০০-এর কাছে চলে গিয়েছে। 

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২.৫ লাখ ছাড়িয়ে গেল। ইউরোপে করোনা সর্বোচ্চ প্রভাব কিছুটা কমে গিয়েছে বলে দাবি করা হলেও আমেরিকায় সেই ভাইরাসের প্রকোপ আরও বাড়তে পারে বলে ধারণা। ভারতেও পরিস্থিতি খুব একটা ভালো নয়। বরং গত কয়েকদিনে দৈনিক যেখানে ২,০০০-এর বেশি করোনা আক্রান্তের হদিশ মিলছিল, গত ২৪ ঘণ্টায় তা একলাফে বেড়ে ৪,০০০-এর কাছে চলে গিয়েছে। দৈনিক মৃতের সংখ্য়াও দ্বিগুণের বেশি হয়েছে।

05 May 2020, 10:16:24 PM IST

তেলাঙ্গনায় বাড়ছে লকডাউন

কেন্দ্রীয় নির্দেশিকা থাকলেও ১৭ মে লকডাউন তুলতে নারাজ তেলাঙ্গনা সরকার। পরিবর্তে সে রাজ্যে ২৯ মে পর্যন্ত লকডাউন জারি রাখার ঘোষণা রাজ্য প্রশাসনের। 

05 May 2020, 08:47:25 PM IST

বিজয়নের ‘না’

পরীক্ষা না করিয়ে বিদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার ঝুঁকি নিতে পারব না। প্রধানমন্ত্রী মোদীকে সাফ জানিয়ে দিলেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

05 May 2020, 07:56:54 PM IST

আবশ্যিক আরোগ্য সেতু

বিদেশ থেকে ফিরিয়ে আনা ভারতীয়দের জন্য আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করা বাধ্যতামূলক করা হবে, জানাল কেন্দ্রীয় সরকার।

05 May 2020, 05:58:44 PM IST

একদিনে ভারতে করোনায় আক্রান্ত ৩৮৭৫, মৃত্যু ১৯৪ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৩৮৭৫। মৃত্যু হয়েছে ১৯৪ জনের।

05 May 2020, 05:51:41 PM IST

ভারতে করোনা আক্রান্ত ৪৭ হাজার ছুঁইছুঁই, মৃত্যু ১৬০০-র কাছে

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪৭,০০০ ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ বিকেল পাঁচটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৬,৭১১। মৃত্যু হয়েছে ১,৫৮৩ জনের। সেরে উঠেছেন ১৩,১৬০ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

05 May 2020, 05:44:41 PM IST

বিয়েবাড়িতে সর্বাধিক ৫০ ও শেষকৃত্যে সর্বাধিক ২০ জনের যোগে অনুমতি কেন্দ্রের

সামাজিক দূরত্বের বিধি বজায় রাখার জন্য বিয়েবাড়িতে সর্বাধিক ৫০ জন যোগ দিতে পারবেন। শেষকৃত্যে ২০ জনের বেশি জমায়েত করতে পারবেন না। জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের যুগ্মসচিব পুণ্যসলিলা শ্রীবাস্তব।

05 May 2020, 05:23:28 PM IST

ইউরোপে রাশিয়া কি করোনা নয়া কেন্দ্রভূমি হতে চলেছে? 

রাশিয়ায় ক্রমশ বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সেদেশে ১০,৫৮১ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা একদিনে সর্বোচ্চ আক্রান্তের নিরিখে রেকর্ডের একেবারে কাছে। আর যে রেকর্ড হয়েছিল তার আগেরদিন। এখনও পর্যন্ত রাশিয়ায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪৫,২৬৮। মৃত্যু হয়েছে ১,৩৫৬ জনের। 

05 May 2020, 05:10:39 PM IST

দেশে করোনায় সুস্থ হয়ে ওঠার হার ২৭.৪১%, আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে ১২ দিনে

দেশে করোনাভাইরাসে সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ২৭.৪১ শতাংশ। লকডাউনের আগে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছিল ৩.৪ দিনে। এখন তা বেড়ে হয়েছে ১২ দিনে। জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল।

05 May 2020, 03:38:19 PM IST

করোনা সংকট : মে-জুনে চারদিন বিনা বেতনে সিনিয়র কর্মীদের ছুটিতে পাঠাচ্ছে Vistara

করোনাভাইরাসের সংকটের জেরে নাভিঃশ্বাস উঠছে। সেজন্য সংস্থার শীর্ষ কর্তাদের মে ও জুনে এক থেকে চারদিন বাধ্যতামূলক ছুটি দেওয়া হবে বলে জানাল ভিসতারা। পদমর্যাদার উপর নির্ভর করে, সেই দিনসংখ্যা নির্ধারণ করা হবে। সবথেকে সিনিয়র কর্মীদের চারদিন ছুটিতে পাঠানো হচ্ছে। সেই দিনগুলিতে কোনও টাকা দেওয়া হবে না। পাশাপাশি সংস্থার তরফে দাবি করা হয়েছে, ৪,০০০-এর বেশি কর্মীর চাকরি বাঁচানোর জন্য সবরকম পদক্ষেপ করা হচ্ছে।

05 May 2020, 02:43:43 PM IST

‘শ্রমিক স্পেশ্যাল’ ট্রেনের যাত্রীদের জন্য ডানকুনিতে জেলাভিত্তিক স্ক্রিনিং কাউন্টার

ভিনরাজ্য থেকে আগত যাত্রীদের জন্য ডানকুনি স্টেশনে জেলাভিত্তিক স্ক্রিনিং কাউন্টার খোলা হয়েছে। যাত্রীদের বাড়ি নিয়ে যাওয়ার জন্য বাসের বন্দোবস্ত করা হয়েছে। জানাল স্বাস্থ্য দফতর।

05 May 2020, 02:24:56 PM IST

করোনায় আক্রান্ত আইন মন্ত্রকের আধিকারিক, বন্ধ শাস্ত্রী ভবনের একাংশ

করোনাভাইরাসে আক্রান্তে হলেন কেন্দ্রীয় আইন মন্ত্রকের এক আধিকারিক। তারপরই শাস্ত্রী ভবনের চতুর্থ তল বন্ধ করে দেওয়া হয়েছে। আইন বিষয়ক বিভাগের ওই উচ্চপদস্থ আধিকারিক গত ২৩ এপ্রিল অফিসে এসেছিলেন। তারপর তিনি ছুটিতে চলে যান। এক ও দু'নম্বর গেটে জীবাণুনাশকের কাজ চলছে। লিফটও বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার পর্যন্ত বন্ধ থাকবে।

05 May 2020, 01:37:18 PM IST

CBSE-র দশম-দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত হবে : কেন্দ্র

সিবিএসই-র দশম-দ্বাদশ শ্রেণীর পরীক্ষা নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে। জানালেন কেন্দ্রীয় মানবসম্পদ ও উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল।

05 May 2020, 01:18:13 PM IST

'শ্রমিক স্পেশ্যাল' ট্রেনে রাজস্থান থেকে ডানকুনি পৌঁছালেন প্রায় ২,০০০ জন

'শ্রমিক স্পেশ্যাল' ট্রেনে রাজস্থান থেকে ডানকুনি এসে পৌঁছালেন ১,৮৮৮ জন যাত্রী। স্বাস্থ্য পরীক্ষার পর তাঁদের বাড়ি যাওয়ার অনুমতি দেওয়া হবে। তাঁদের জন্য ৬৮ টি বাস ও ৪২ টি ছোটো বাস রাখা হয়েছে।

05 May 2020, 12:58:34 PM IST

'শ্রমিক স্পেশ্যাল' ট্রেনের টিকিটে মোট ২৪ কোটি খরচ, ২০ কোটি দিয়েছে রেল : কেন্দ্র

গতকাল পর্যন্ত ৩৪ টি 'শ্রমিক স্পেশ্যাল' ট্রেন চালিয়েছে ভারতীয় রেল। সেই ট্রেনগুলির ভাড়া হিসেবে মোটামুটি ২৪ কোটি টাকা খরচ হয়েছে। রেল দিয়েছে প্রায় ২০ কোটি টাকা। বাকি টাকা দিয়েছে রাজ্যগুলি। জানালেন কেন্দ্রীয় সরকারের এক শীর্ষ কর্তা।

05 May 2020, 12:28:03 PM IST

‘মদের ৭০% করে আপত্তি নেই, এটা আমাদের তরফ থেকে দেশকে অনুদান’, মন্তব্য সুরাপ্রেমীর

'সকাল ছ'টা থেকে দোকানের বাইরে অপেক্ষা করছি। ন'টার সময় দোকান খোলার কথা ছিল। কিন্তু পুলিশ সকাল ৮.৫৫ মিনিট নাগাদ আসে। কোনও অনভিপ্রেত ঘটনা ঘটলে কে দায়ী থাকবে? ৭০ শতাংশ কর নিয়ে আমাদের কোনও সমস্যা নেই। এটা দেশের প্রতি অনুদানের মতো।' দিল্লির লক্ষ্মীনগরে একটি দোকানে সামনে বললেন এক সুরাপ্রেমিক।

05 May 2020, 10:08:12 AM IST

'করোনায় টালমাটাল অর্থনীতিকে চাঙ্গার জন্য সঞ্জীবনী দাওয়াইয়ের প্রয়োজন' : অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

করোনায় টালমাটাল অর্থনীতিকে চাঙ্গার জন্য বড়সড় সঞ্জীবনী দাওয়াইয়ের প্রয়োজন। কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে এমন কথাই বললেন নোবেলজয়ী অর্থনীতিনিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'ভারতের সঞ্জীবনী প্যাকেজের প্রয়োজন আছে। এটির উদ্দীপক প্রভাব থাকবে।'

05 May 2020, 09:10:11 AM IST

অবশেষে মিলল রাজ্য-কেন্দ্র করোনা পরিসংখ্যান

অবশেষে রাজ্য সরকারের তথ্যের সঙ্গে কেন্দ্রের তথ্য মিলল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,২৫৯। মৃত্যু হয়েছে ১৩৩ জনের। সেরে উঠেছেন ২১৮ জন।

05 May 2020, 09:03:10 AM IST

নয়া রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৩৯০০, মৃত্যু ১৯৫ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৯৫ জনের। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ।

05 May 2020, 09:02:06 AM IST

দেশে করোনা আক্রান্ত বেড়ে ৪৬৪৩৩, মৃত্যু ১৫৬৮ জনের

ভারতে একলাফে বাড়ল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৬,৪৩৩। মৃত্যু হয়েছে ১,৫৬৮ জনের। সেরে উঠেছেন ১২,৭২৬ জন।

05 May 2020, 08:22:41 AM IST

চিনের ল্যাব থেকে করোনা উৎপত্তির 'জল্পনা' নিয়ে কোনও প্রমাণ দেয়নি আমেরিকা : WHO

চিনের ল্যাব থেকে করোনাভাইরাসের উৎপত্তি হয়েছে বলে দাবি করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি সেই দাবির স্বপক্ষে আমেরিকা কোনও প্রমাণ দেয়নি বলে জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। হু'র এমার্জেন্সিসের ডিরেক্টর মাইকেল রায়ান বলেন, 'ভাইরাসের উৎপত্তিস্থল নিয়ে আমেরিকার থেকে আমরা কোনও তথ্য বা নির্দিষ্ট প্রমাণ পাইনি। তাই আমাদের দৃষ্টিভঙ্গি থেকে এটা জল্পনা।'

05 May 2020, 07:37:06 AM IST

মে'র শেষে আমেরিকায় দৈনিক মৃত্যু প্রায় দ্বিগুণ হবে, পূর্বাভাস ওয়াশিংটনের: রিপোর্ট

সারা বিশ্বে করোনার সবথেকে বেশি প্রভাব পড়েছে ইউরোপ মহাদেশ ও আমেরিকায়। বিশ্বের ৮৫ শতাংশ মৃত্যুর খবর এই অঞ্চল থেকে পাওয়া গিয়েছে। ইউরোপের অধিকাংশ দেশের মতে, করোনার সর্বোচ্চ সীমা পেরিয়ে গিয়েছে। তবে ওয়াশিংটনের একটি অভ্যন্তরীণ গবেষণা অনুযায়ী, চলতি মাসের শেষে আমেরিকায় দৈনিক মৃত্যু দ্বিগুণ হবে। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের সেই গবেষণা অনুযায়ী, আগামী ১ জুনের মধ্যে আমেরিকায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াবে ২ লাখ। যা এখনের থেকে আট গুণ বেশি। আর দৈনিক মৃত্যুর বেড়ে দাঁড়াবে ৩,০০০। যা এখন ১,০০০-২,০০০-এর মধ্যে ঘোরাফেরা করছে। নিউ ইয়র্ক টাইমস এবং ওয়াশিংটন পোস্টের সেই রিপোর্ট নিয়ে প্রতিবেদনে জানানো হয়েছে, এখন আমেরিকায় করোনায় যতজনের মৃত্যু হয়েছে, আগামী কয়েক মাসে তা দ্বিগুণের বেশি হতে পারে।

05 May 2020, 07:10:57 AM IST

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২.৫ লাখ

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ছাড়়িয়ে গেল। মৃতের সংখ্যা ২.৫২ লাখ পেরিয়ে গিয়েছে। সেরে উঠেছেন প্রায় ১২ লাখ মানুষ।

05 May 2020, 07:10:57 AM IST

চব্বিশ ঘণ্টায় আমেরিকায় করোনা মৃত্যু ১০১৫, একমাসে সর্বনিম্ন

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ১,০১৫ জন করোনাভাইরাস আক্রান্তের মৃত্যু হয়েছে। যা একমাসে সর্বনিম্ন। ভারতীয় সময় অনুযায়ী আজ সকাল ছ'টা পর্যন্ত, মার্কিন মুলুকে করোনায় ৬৮,৬৮৯ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১১.৭ লাখ ছাড়িয়ে গিয়েছে।

বন্ধ করুন