বিদেশে বিচ্ছিন্ন ভারতীয়দের নিয়ে প্রথম বিমান বৃহস্পতিবার রাতে ফিরল কেরালায়। ছবি: এএনআই।
বিদেশে বিচ্ছিন্ন ভারতীয়দের নিয়ে প্রথম বিমান বৃহস্পতিবার রাতে ফিরল কেরালায়। ছবি: এএনআই।

আবু ধাবিতে বিচ্ছিন্ন ভারতীয়দের নিয়ে ফিরল প্রথম উড়ান

  • ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছাড়িয়ে গেল। মৃতের সংখ্যাও ১,৮০০-র কাছে।

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছাড়িয়ে গেল। মৃতের সংখ্যাও ১,৮০০-র কাছে। আর গত কয়েকদিনে আরও দ্রুত বেড়েছে আক্রান্তের সংখ্যা। এরইমধ্যে শুধুমাত্র মুম্বইয়ে করোনা আক্রান্তের সংখ্যা ১০,০০০ ছাড়িয়ে গিয়েছে। এছাড়াও গুজরাত, মধ্যপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, রাজস্থানে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে।

07 May 2020, 11:12:11 PM IST

ফিরল প্রথম উড়ান

বৃহস্পতিবার রাতে কেরালা আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছল আবু ধাবিতে বিচ্ছিন্ন হয়ে পড়া ভারতীয়দের নিয়ে প্রথম এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস উড়ান।

07 May 2020, 08:10:07 PM IST

মহারাষ্ট্রে একদিনে করোনা আক্রান্ত ১৩৬২, মোট সংক্রামিত ছাড়াল ১৮ হাজার

বৃহস্পতিবার মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১,৩৬২ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮,১২০।

07 May 2020, 07:25:48 PM IST

আবু ধাবি থেকে উড়ল 'বন্দে ভারত মিশন'-এর প্রথম বিমান, রয়েছে চার শিশু

বিদেশে আটকে থাকা ভারতীয়দের দেশে ফেরাতে 'বন্দে ভারত মিশন'-র প্রথম বিমান আবু ধাবি থেকে উড়ল। বিমানে আছেন ১৭৭ জন যাত্রী। চারটি শিশুও আছে।

07 May 2020, 05:23:03 PM IST

করোনা লকডাউনের জেরে ভারতে জন্মাবে ২ কোটির বেশি শিশু, পূর্বাভাস UNICEF-এর

করোনাভাইরাস লকডাউন পরিস্থিতির জেরে বিশ্বব্যাপী জন্মের হার একলাফে অনেকটা বাড়বে। এমনই পূর্বাভাস দিল ইউনিসেফ। সেই সংখ্যাটা ১১৬ মিলিয়ন হতে পারে। আর ভারতের জন্মাতে পারে ২ কোটির বেশি শিশু। দ্বিতীয় স্থানে রয়েছে চিন। ১.৩ কোটি শিশু জন্মাতে পারে। তার জেরে নবতাজক ও মায়ের স্বাস্থ্য পরিকাঠামোয় ব্যাপক চাপ পড়বে বলে আশঙ্কা ইউনিসেফের। 

07 May 2020, 03:47:12 PM IST

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু দুই BSF জওয়ানের

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল দুই বিএসএফ জওয়ানের। বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছে সীমান্তরক্ষী বাহিনী। পাশাপাশি, গতকাল থেকে আরও ৪১ জন বিএসএফ জওয়ানের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। তাঁদের অধিকাংশ

07 May 2020, 01:56:25 PM IST

বন্দি সংখ্যা ২৭০০, আর্থার রোড জেলে করোনায় আক্রান্ত আরও ৪০

মুম্বইয়ের আর্থার রোড জেলে করোনায় আক্রান্ত হলেন আরও ৪০ জন। তাঁদের মধ্যে বিচারাধীন বন্দি এবং জেল আধিকারিকরাও রয়েছেন। বৃহস্পতিবার সকালে তাঁদের রিপোর্ট পজিটিভ এসেছে। জানিয়েছেন এক আইপিএস অফিসার। ৮০০ জন থাকার জন্য উপযুক্ত আর্থার রোড জেলে আপাতত ২,৭০০-এর মতো বন্দি রয়েছেন। তার জেরে জেল আধিকারিকদের মধ্যে উদ্বেগ বেড়েছে। তবে কীভাবে জেলের অন্দরে করোনা প্রকোপ পড়ল, তা নিয়ে ধন্দে রয়েছে জেল কর্তৃপক্ষ। কারণ এপ্রিলের প্রথম সপ্তাহে পর সেখানে নতুন কোনও বন্দি আনা হয়নি। পুরনিগম কর্মী বা অত্যাবশ্যকীয় সামগ্রী যাঁরা নিয়ে আসেন, তাঁদের মাধ্যমেও করোনা সংক্রমণ ছড়ানোর সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না।

07 May 2020, 12:07:35 PM IST

সাত মাসের অন্ত্বঃসত্ত্বা আথিরা-সহ UAE থেকে সন্ধ্যায় দেশে ফিরছে দুটি বিমান

আটকে থাকা ভারতীয়দের নিয়ে আজ সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরশাহী (ইউএই) থেকে ভারতে ফিরছে দুটি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান। একটি বিমান অবতরণ করবে কোচিতে। অপরটি নামবে কোঝিকোড়ে। দুটি বিমানে মোট ৩৯০ জন যাত্রী থাকছেন। যাত্রী তালিকায় রয়েছেন সাত মাসের অন্ত্বঃসত্ত্বা জি এস আথিরা। যিনি দেশে ফেরানোর জন্য আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন।

07 May 2020, 09:42:48 AM IST

বিশ্বে সংকটের সময় ভগবান বুদ্ধের শিক্ষা আরও প্রাসঙ্গিক : মোদী

যখন বিশ্ব সংকটের সম্মুখীন, তখন ভগবান বুদ্ধের শিক্ষা আরও প্রাসঙ্গিক হয়ে উঠেছে। বুদ্ধ পূর্ণিমায় ভিডিয়ো বার্তায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'ভগবান বুদ্ধ নিজেরই দূরদর্শী হয়ে উঠেছিলেন এবং অন্যদের পথ দেখিয়েছিলেন।'

07 May 2020, 09:05:59 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ১,৫০০-র কাছে

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৪৫৬। মৃত্যু হয়েছে ১৪৪ জনের। সেরে উঠেছেন ৩৬৪ জন।

07 May 2020, 09:00:31 AM IST

দেশে একদিনে করোনা আক্রান্ত ৩,৫৬১, মৃত্যু ৮৯ জনের

২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৩,৫৬১। মৃত্যু হয়েছে আরও ৮৯ জনের।

07 May 2020, 09:00:31 AM IST

দেশে করোনা আক্রান্ত বেড়ে ৫২,৯৫২, মৃত্যু ১৭৮৩ জনের

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২,৯৫২। মৃত্যু হয়েছে ১,৭৮৩ জনের। সেরে উঠেছেন ১৫,২৬৬ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

07 May 2020, 08:07:52 AM IST

৯/১১ ওপার্ল হারবার হামলার থেকেও বাজে করোনা সংকট, বললেন ট্রাম্প

পার্ল হারবার হানা বা ৯/১১-এর থেকেও বাজে করোনাভাইরাস সংকট। বললেন মার্কিন  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

07 May 2020, 08:07:52 AM IST

আমেরিকায় করোনা মৃত্যু ছাড়াল ৭৩ হাজার, আক্রান্ত ১২ লাখের বেশি

আমেরিকায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৩,০৯৫। আক্রান্তের সংখ্যা ১,২২৭,৪৩০।

07 May 2020, 07:09:20 AM IST

লকডাউন কাটিয়ে ইউরোপে ফিরতে চলেছে ফুটবল, ১৫ মে শুরু বুন্দেশলিগা

চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল ও অন্য নেতাদের সবুজ সংকেত মিলেছে। তারপরই জার্মান লিগ কর্তৃপক্ষের তরফে জানানো হল, আগামী ১৫ মে থেকে শুরু হচ্ছে বুন্দেশলিগা। বুন্দেশলিগা-২ সেদিন থেকেই শুরু হবে। তবে নির্দিষ্ট নির্দেশিকা মেনে চলতে হবে ও দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে।

07 May 2020, 07:09:20 AM IST

মে'তে মধ্যে পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরতে চাইছে জার্মানি

মে'র মধ্যে পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফেরার পরিকল্পনা করছে জার্মানি। স্কুল-দোকান খোলা, বুন্দেশলিগা শুরু হওয়া - একেবারে স্বাভাবিক জীবনে ফেরার পরিকল্পনা হচ্ছে। জানালেন চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল।

07 May 2020, 07:09:20 AM IST

আমেরিকায় একদিনের মৃত্যু ২০৭৩ জনের

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ২,০৭৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে ধরে জানাল সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন