বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের প্রতিনিধিদের মূর্তিতে পরানো হচ্ছে মাস্ক (ছবি সৌজন্য এএনআই)
বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের প্রতিনিধিদের মূর্তিতে পরানো হচ্ছে মাস্ক (ছবি সৌজন্য এএনআই)

লকডাউনে ছাড় প্রবীণদের কেয়ারগিভার পরিষেবা, প্রিপেড মোবাইল রিচার্জ

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৮,০০০ ছাড়িয়ে গেল।

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ছাড়িয়ে গেল। ভারতেও ছবিটা খুব একটা ভালো নয়। ইতিমধ্যে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৮,০০০ ছাড়িয়ে গিয়েছে।

21 Apr 2020, 11:59:15 PM IST

জামাত সদস্যদের প্রতি আবেদন

করোনা সংক্রমণ থেকে সেরে ওঠা সমস্ত তবলিঘি জামাত সদস্যদের প্রতি আক্রান্ত সদস্যদের জন্য প্লাজমা দানের জন্য আবেদন জানালেন সংগঠনের প্রধান মৌলানা সাদ।

21 Apr 2020, 10:55:29 PM IST

করোনা টেস্ট নিয়ে ট্রাম্পকে আর্জি

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে করোনা পরীক্ষার পরিমাণ বাড়ানোর জন্য চাপ দেবেন, জানালেন নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো। মঙ্গলবারই তাঁদের হোয়াইট হাউসে সাক্ষাত হবে বলে জানিয়েছেন কুয়োমো।

21 Apr 2020, 09:04:20 PM IST

লকডাউনে ছাড় প্রবীণদের কেয়ারগিভার পরিষেবা, প্রিপেড মোবাইল রিচার্জ

লকডাউনের আওতার বাইরে রয়েছে প্রবীণ নাগরিকদের সাহায্য প্রদানকারীদের বেডসাইড অ্য়াটেন্ডেন্ট ও কেয়ারগিভার-সহ সামাজিক ক্ষেত্র। তবে কেয়ারগিভারদের সংশ্লিষ্ট প্রবীণের বাড়িতেই থাকতে হবে। প্রিপেড মোবাইলের রিচার্জের মতো জনগণের প্রয়োজনের কাজে ছাড় রয়েছে। পাশাপাশি শহরাঞ্চলে পাউরুটি, দুগ্ধজাত প্রক্রিয়াকরণ, ময়দা মিল, ডাল মিল-সহ খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পও লকডাউনের আওতার বাইরে রয়েছে। সব রাজ্যের মুখ্যসচিবদের চিঠি লিখে জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

21 Apr 2020, 09:04:20 PM IST

৩৬ দিন পর্যবেক্ষণের পর করোনা রিপোর্ট পজিটিভ

৩৬ দিন পর্যবেক্ষণের পর কেরালার পাথানামথিট্টায় এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। তা যথেষ্ট উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনের। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, 'এটা অত্যন্ত উদ্বেগের বিষয়। বিশেষজ্ঞদের এরকম ঘটনা নিয়ে গবেষণা করতে বলেছি।'

21 Apr 2020, 08:31:42 PM IST

মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ছাড়াল ৫০০০, মৃত্যু বেড়ে ২৫১

মহারাষ্ট্রে আজ ৫৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ১৯ জনের। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫,২১৮। মৃত্যু হয়েছে ২৫১ জনের। ১৫০ জন আজ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। মোট ৭২২ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

21 Apr 2020, 07:45:56 PM IST

লকডাউন শিথিলে উদ্বেগ বাড়ল কেরালায়? মঙ্গলবার নয়া ১৯ আক্রান্তের খোঁজ

এতদিন গ্রাফটা নিম্নমুখী ছিল। কিন্তু মঙ্গলবার ১৯ জন নয়া করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলল কেরালায়। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২৬। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, 'পরিস্থিতিটা বেশ অনিশ্চিত। সোমবার অনেক জায়গায় অনেক মানুষ বাইরে বেরিয়েছিলেন। ভেবেছিলেন, লকডাউন শিথিল হয়ে গিয়েছে। বিষয়টা সেরকম নয়। আমাদের সতর্ক থাকতে হবে। হঠাৎ আক্রান্তের সংখ্যা বৃদ্ধি সেটাই দেখাচ্ছে।'

21 Apr 2020, 07:18:51 PM IST

করোনায় সুস্থ হয়ে ওঠার হার বেড়ে ১৭.৮৪ শতাংশ, জানাল কেন্দ্র

করোনায় সুস্থ হয়ে ওঠার হার বেড়ে ১৭.৮৪ শতাংশ। সাংবাদিক বৈঠকে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

21 Apr 2020, 06:00:57 PM IST

কেন্দ্রীয় দলের জন্য উপযুক্ত বন্দোবস্ত করা হোক, রাজ্যকে কড়া চিঠি কেন্দ্রের

পশ্চিমবঙ্গ ছাড়া বাকি তিন রাজ্যে কোনও বাধার সম্মুখীন হচ্ছে না কেন্দ্রীয় দল। সেজন্য রাজ্যকে কড়া ভাষায় চিঠি লিখল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রীয় দলের জন্য উপযুক্ত বন্দোবস্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

21 Apr 2020, 05:47:56 PM IST

রাজ্যগুলি করোনার বিরুদ্ধে লড়ছে, রাজ্যের বিরুদ্ধে কেন্দ্র : তৃণমূল

কেন্দ্রের বিরুদ্ধে আবারও সরব হল বাংলার শাসক দল। তৃণমূলের বক্তব্য, রাজ্যগুলি করোনার বিরুদ্ধে লড়ছে, রাজ্যের বিরুদ্ধে লড়ছে কেন্দ্র।

21 Apr 2020, 05:33:50 PM IST

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত বাড়ল ১,৩২৯

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ল ১,৩২৯।

21 Apr 2020, 05:31:13 PM IST

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের কাছে, মৃত্যু ছাড়াল ৬০০

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ১৯,০০০-এর ঘরে গিয়ে ঠেকল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ বিকেল পাঁচটা পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮,৯৮৫। মৃত্যু হয়েছে ৬০৩ জনের।

21 Apr 2020, 04:26:51 PM IST

রাজ্যগুলিকে আগামী দু'দিন র‌্যাপিড টেস্ট বন্ধের নির্দেশ দিল ICMR

রাজ্যগুলিকে আগামী দু'দিন র‌্যাপিড টেস্টের কিট ব্যবহার বন্ধ করার নির্দেশ দিল ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। কোনও ব্যাচে সমস্যা আছে কিনা, তা খতিয়ে দেখবে আইসিএমআর। সমস্যা থাকলে সংশ্লিষ্ট সংস্থাকে তা পরিবর্তের কথা বলা হবে।

21 Apr 2020, 04:09:45 PM IST

কেরালায় টানা ১৯ বার পজিটিভ বৃদ্ধার করোনা রিপোর্ট

কেরালার পাথানামথিট্টায় এক ৬২ বছরের মহিলার করোনা রিপোর্ট পরপর ১৯ বার পজিটিভ এল। পাথানামথিট্টার জেলা হাসপাতালের স্বাস্থ্য অফিসার জানান, ইতালি ফেরত এক পরিবারের সদস্যের সংস্পর্শে আসার পর তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। তাঁর এখন খুব একটা বেশি উপসর্গ নেই।

21 Apr 2020, 03:14:18 PM IST

রাজ্যের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ কেন্দ্রীয় দলের

রাজ্যের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুললেন কেন্দ্রীয় দলের প্রধান অপূর্ব চান্ডেলা। তিনি বলেন, 'আমরা গতকাল এখানে এসেছি। তারপর থেকে রাজ্যকে সাহায্যের কথা বলছি। এখন একদিনের বেশি হয়ে গিয়েছে। আমরা শুধুমাত্র নবান্ন ও নাইসেডে গিয়েছি। শুধু দুটি জায়গাতেই আমরা গিয়েছে।'

21 Apr 2020, 01:16:32 PM IST

'অ্যাডভেঞ্চারাস ট্যুরিজম', বাংলায় কেন্দ্রীয় দলের আগমনে মন্তব্য ডেরেকের

যে কেউ বাংলায় এসে মানুষকে সাহায্য করতে চাইলে ও আমরা যা করেছি, তা আর ভালোও করতে চাইল, সবসময় স্বাগত। তবে সেটা একটি প্রক্রিয়ার মাধ্যমের করতে হবে। যদি তা না মেনে চলেন, তাহলে নিজের জন্য পরিস্থিতি কঠিন করে ফেলেন। রাজ্যকে না জানিয়েই যদি আমরা দুঃসাহসিক পর্যটন (অ্যাডভেঞ্জারাস ট্যুরিজম) করেন, আপনি আসার তিন ঘণ্টা একজন মুখ্যমন্ত্রীকে ফোন করেন, ৩০ মিনিট আগে মুখ্যসচিবকে জানান, তাহলে তা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর আদর্শ নয়।

21 Apr 2020, 12:20:26 PM IST

করোনায় আক্রান্ত লোকসভার হাউসকিপার

করোনায় আক্রান্ত হলেন লোকসভার একজন হাউসকিপার। এই প্রথম সংসদের নিম্নকক্ষের সচিবালয়ে কর্মরত ৩,০০০ কর্মীর মধ্যে করোনার হদিশ পাওয়া গেল।

21 Apr 2020, 11:53:10 AM IST

সংঘাত নয়, কেন্দ্র-রাজ্য সহযোগিতা আবশ্যিক, মমতাকে টুইট ধনখড়ের

রাজ্যপাল জগদীপ ধনখড় : সকলকে আমার আর্জি, করোনার অভিশাপ রুখতে ও লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে সমর্থন করুন। মানুষের দুর্ভোগ দূর করতে কেন্দ্রীয় দল ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে মুখ্যমন্ত্রীকে যৌথভাবে কাজ করার আর্জি জানাচ্ছি। সংঘাত নয়, রাজ্য ও কেন্দ্রের সহযোগিতা আবশ্যিক।

21 Apr 2020, 10:28:14 AM IST

পুণেতে করোনায় আক্রান্ত একই হাসপাতালের ১৯ নার্স-সহ ২৫ স্বাস্থ্যকর্মী

পুণেতে করোনা আক্রান্ত হলেন একই বেসরকারি হাসপাতালের ২৫ জন কর্মী। তাঁদের মধ্যে রয়েছেন ১৯ জন নার্স।

21 Apr 2020, 08:42:43 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৪০০ ছুঁইছুঁই

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৪০০-র ছোঁয়ার পথে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯২। সেরে উঠেছেন ৭৩ জন। মারা গিয়েছেন ১২ জন।

21 Apr 2020, 08:40:43 AM IST

১৫ ঘণ্টায় করোনার কবলে ৯৪৫ জন

গত ১৫ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪৫ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ১,৩৩৬ জন।

21 Apr 2020, 08:37:56 AM IST

দেশে করোনা আক্রান্ত ছাড়াল ১৮ হাজার, মৃত্যু ৬০০-র কাছে

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৮,০০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৮,৬০১। মৃত্যু হয়েছে ৫৯০ জনের। সেরে উঠেছেন ৩,২৫১ জনের। একজন অন্যত্র চলে গিয়েছেন।

21 Apr 2020, 08:37:56 AM IST

বিশ্বে করোনা আক্রান্ত ২৫ লাখের কাছে, মৃত ১.৭ লাখের বেশি

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ছুঁইছুঁই। মৃতের সংখ্যা ১.৭ লাখ ছাড়িয়ে গিয়েছে। সেরে উঠেছেন ৬.৪৬ লাখের বেশি মানুষ।

বন্ধ করুন