খাদ্য চাই। অমৃতসরে বাসন নিয়ে প্রশানের বিরুদ্ধে বিক্ষোভে শামিল বিহার ও উত্তর প্রদেশ থেকে আসা পরিযায়ী শ্রমিক পরিবারের। শনিবার এএফপি-র ছবি। (AFP)
খাদ্য চাই। অমৃতসরে বাসন নিয়ে প্রশানের বিরুদ্ধে বিক্ষোভে শামিল বিহার ও উত্তর প্রদেশ থেকে আসা পরিযায়ী শ্রমিক পরিবারের। শনিবার এএফপি-র ছবি। (AFP)

বিহারে আক্রান্ত বেড়ে মোট ২৪২, মণিপুরে গ্রেফতার ৯২২

  • ইতিমধ্যে ভারতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গিয়েছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দু'লাখ ছুঁইছুঁই। ভারতেও বাড়ছে সেই সংখ্যাটা। ইতিমধ্যে মৃতের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গিয়েছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

25 Apr 2020, 11:01:42 PM IST

লকডাউন অমান্য করে মণিপুরে গ্রেফতার ৯২২

শনিবার লকডাউন বিধি অমান্য করার অভিযোগে ৯২২ জনকে গ্রেফতার করল মণিপুর পুলিশ। তাঁদের বিরুদ্ধে কারফিউ লঙ্ঘন করা এবং মাস্ক না পরে প্রকাশ্যে বেরোনোর অভিযোগ রয়েছে।

25 Apr 2020, 07:50:17 PM IST

সেরে ওঠার পর ফের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে, জানাল WHO

করোনাভাইরাস টেস্ট নেগেটিভ হওয়ার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। ভাবলেন, সুস্থ হয়ে উঠেছেন। আর করোনা আপনাকে আর ছুঁতে পারবে না। কিন্তু সেটা নাও হতে পারে। কারণ এখনও পর্যন্ত সেরকম কোনও প্রমাণ মেলেনি। এমনটাই জানাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)।

25 Apr 2020, 05:44:39 PM IST

দেশে করোনা আক্রান্ত ২৫ হাজারের কাছে, মৃত্যু ৭৭৯ জনের

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৫,০০০ ছুঁইছুঁই। আজ বিকেল পাঁচটা পর্যন্ত ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২৪,৯৪২। মৃত্যু হয়েছে ৭৭৯ জনের। সেরে উঠেছেন ৫,২০৯ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

25 Apr 2020, 03:46:13 PM IST

অসহযোগিতা করছে রাজ্য, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি কেন্দ্রীয় দলের

রাজ্যের বিরুদ্ধে আবারও অসহযোগিতার অভিযোগ তুলল কেন্দ্রীয় দল। তা নিয়ে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লাকে চিঠি দিল সেই দল।

25 Apr 2020, 03:25:56 PM IST

উত্তরবঙ্গে কড়া হাতে লকডাউন লাগু করা হোক, রাজ্যকে চিঠি কেন্দ্রীয় দলের

উত্তরবঙ্গে কড়া হাতে লকডাউন লাগু করা হোক। এই মর্মে রাজ্যকে চিঠি লিখল কেন্দ্রীয় দল।

25 Apr 2020, 02:42:44 PM IST

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে, মন্ত্রীগোষ্ঠীর বৈঠকে আপাতত র‌্যাপিড টেস্ট বন্ধের সিদ্ধান্ত : রিপোর্ট

মন্ত্রীগোষ্ঠীর বৈঠকে একমত হওয়া গিয়েছে যে দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। সরকার যে পদক্ষেপ নিয়েছে, তার ফলে ইতিবাচক ফলাফল হয়েছে। তাই আপাতত র‌্যাপিড টেস্ট বন্ধ রাখা হচ্ছে। সরকারের সূত্রের খবর হিসেবে জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

25 Apr 2020, 02:06:11 PM IST

খুলছে না রেস্তোরাঁ-সেলুন, জানাল কেন্দ্র

সেলুন পরিষেবা দেয়। আমাদের নির্দেশ সেইসব দোকানের ক্ষেত্রে প্রয়োজ্য যেগুলি পণ্য বিক্রি করে। সেলুন চালু করার কোনও নির্দেশ নেই। মদের দোকান চালু করারও কোনও নির্দেশ নেই। জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের যুগ্মসচিব পুণ্যসলিলা শ্রীবাস্তব। পাশাপাশি, রেস্তোরাঁও খুলছে না।

25 Apr 2020, 01:20:20 PM IST

প্লাজমা থেরাপির ফলে গুরুতর রোগীরা 'প্রায় সুস্থ' : দিল্লির স্বাস্থ্যমন্ত্রী

যে চারজন করোনা আক্রান্তের ক্ষেত্রে প্লাজমা থেরাপির ব্যবহার করা হয়েছিল, তাঁরা প্রায় সুস্থ হয়ে উঠেছেন। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈনকে উদ্ধৃদত করে জানিয়েছে সংবাসংস্থা এএনআই।

25 Apr 2020, 12:36:23 PM IST

উত্তরপ্রদেশে ৩০ জুন পর্যন্ত জমায়েতে নিষেধাজ্ঞা

আগামী ৩০ জুন পর্যন্ত যে কোনও ধরনের গণ জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করল যোগী আদিত্যনাথ সরকার।

25 Apr 2020, 11:59:06 AM IST

কেন্দ্রের নির্দেশ মতো দোকান খোলায় নিমরাজি দিল্লি

শুক্রবার রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ মতো কিছু দোকান খোলায় নিমরাজি দিল্লি সরকার। তবে কীভাবে বিষয়টি নিয়ে এগোতে হবে, তা নিয়ে নিশ্চিত নয় প্রশাসন। হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন এক আধিকারিক।

25 Apr 2020, 11:49:50 AM IST

দিল্লিতে চলছে কেন্দ্রীয় মন্ত্রী গোষ্ঠীর বৈঠক

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকে চলছে মন্ত্রী গোষ্ঠীর বৈঠক।

25 Apr 2020, 10:50:16 AM IST

অনাবাসী ভারতীয় চিকিৎসকদের নিয়ে মহুয়ার মন্তব্য অযৌক্তিক : রাজ্যপাল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খোলা চিঠি দিয়েছিলেন কয়েকজন অনাবাসী ভারতীয় চিকিৎসক। তাঁরা সবাই বাঙালি। তা নিয়ে সেই চিকিৎসকদের 'পরামর্শ' দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস। সেজন্য এবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের নিশানায় এবার মহুয়া। একটি টুইটবার্তায় রাজ্যপাল বলেন, 'পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা অনাবাসী ভারতীয় চিকিৎসরা অন্য জায়গায় থাকেন, প্র্যাকটিস করেন ও কর দেন। নিজেদের দত্তক নেওয়া দেশে কাজ করুন' নিয়ে মহুয়া মৈত্রের অবস্থান উদ্ভট। বিস্মিত, অযৌক্তিক। করোনাভাইরাস মোকাবিলা ও পশ্চিমবঙ্গের সাহায্যের জন্য চিন্তার বিষয়গুলি নিয়ে চোখ খুলে দেওয়া তথ্য তুলে ধরেছেন অনাবাসী চিকিৎসকরা।'

25 Apr 2020, 08:52:25 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৬০০ ছুঁইছুঁই

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৬০০-র কাছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭১। মৃত্যু হয়েছে ১৮ জনের। সেরে উঠেছেন ১০৩ জন।

25 Apr 2020, 08:51:14 AM IST

১৫ ঘণ্টায় আক্রান্ত বাড়ল ১০৫৪

গত ১৫ ঘণ্টায় দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ল ১,০৫৪।

25 Apr 2020, 08:45:32 AM IST

দেশে করোনা আক্রান্ত ছাড়াল ২৪ হাজার, মৃত্যু ৮০০-র কাছে

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ২৪,০০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৪,৫০৬। মৃতের সংখ্যা ৭৭৫। সেরে উঠেছেন ৫,০৬২ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

25 Apr 2020, 08:45:32 AM IST

ব্রিটেনে শুধু হাসপাতালেই করোনায় মৃ্ত্যু ২০ হাজার ছুঁইছুঁই

ব্রিটেনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৯,৫০৬। তা শুধুমাত্র হাসপাতালে মৃত্যুর পরিসংখ্যান ধরা হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১,৪৩,৪৬৪। এদিকে, প্রাথমিকভাবে ব্রিটেনের দ্বীপ ও দূরবর্তী এলাকায় ওষুধ পৌঁছে দেওয়ার জন্য পরীক্ষামূলকভাবে ড্রোন ব্যবহারে অনুমতি দিল বরিস জনসন সরকার।

25 Apr 2020, 07:05:25 AM IST

ফ্রান্সে করোনায় মৃত্যু ২২,২৪৫

ফ্রান্সে করোনায় আরও ৩৮৯ জনের মৃত্যু হল। সেদেশে মোট মৃতের সংখ্যা ২২,২৪৫।

25 Apr 2020, 07:05:25 AM IST

বিশ্বে করোনায় মৃত্যু ২ লাখের কাছে

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ১.৯৭ লাখের বেশি। সেরে উঠেছেন প্রায় ৭.৯৮ লাখের বেশি মানুষ।

25 Apr 2020, 07:05:25 AM IST

একদিনে আমেরিকায় মৃত্যু ১২৫৮, তিন সপ্তাহে সর্বনিম্ন

আমেরিকায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১,২৫৮ জনের মৃত্যু হয়েছে। যা গত প্রায় তিন সপ্তাহে একদিনে সবথেকে কম মৃত্যু। এখনও পর্যন্ত আমেরিকায় মোট ৫১,০১৭ জনের মৃত্যু হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে ধরে জানাল সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন