বাংলা নিউজ > ঘরে বাইরে > একদিনে করোনা আক্রান্ত ১৯৭৫, মোট সংক্রামিত ২৭ হাজার ছুঁইছুঁই
দিল্লিতে জীবাণুনাশক ছড়ানো হচ্ছে (ছবি সৌজন্য এএনআই)
দিল্লিতে জীবাণুনাশক ছড়ানো হচ্ছে (ছবি সৌজন্য এএনআই)

একদিনে করোনা আক্রান্ত ১৯৭৫, মোট সংক্রামিত ২৭ হাজার ছুঁইছুঁই

  • বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর ২৫ শতাংশের বেশি হয়েছে আমেরিকায়।

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দু'লাখ ছাড়িয়ে গেল। তার মধ্যে ২৫ শতাংশের বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়। এক-তৃতীয়াংশ আক্রান্তের হদিশও মিলেছে মার্কিন মুলুক থেকে। এদিকে, ভারতের অবস্থাও খুব একটা ভালো নয়। দেশে উত্তরোত্তর বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

26 Apr 2020, 07:55:54 PM IST

সহযোগিতার জন্য রাজ্যকে আবার অনুরোধ করা হবে, জানাল কেন্দ্রীয় দল

শিলিগুড়ির বিভিন্ন বাজার ও একটি চা কারখানায় গেল কেন্দ্রীয় দল। সেখানে সামাজিক দূরত্ব ও লকডাউনের বিধি মানা হচ্ছে কিনা তা খতিয়ে দেখা হয়। সেই দলের প্রধান বিনীত জোশী বলেন, 'আমরা এখনও রাজ্য সরকারকে এগিয়ে এসে সহযোগিতা করতে বলছি। কিন্তু এখনও পর্যন্ত আমরা রাজ্যের থেকে কোনও সহযোগিতা পাচ্ছি না। আমরা ওদের ফের অনুরোধ করব।'

26 Apr 2020, 07:45:12 PM IST

মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ছাড়াল ৮০০০

মহারাষ্ট্র স্বাস্থ্য দফতর : রাজ্যে আরও ৪৪০ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে আরও ১৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮,০৬৮। মৃত্যু হয়েছে মোট ৩৪২ জনের। ১১২ জন আজ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। এখনও পর্যন্ত মোট ১,১৮৮ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

26 Apr 2020, 05:46:43 PM IST

ভারতে একদিনে করোনা আক্রান্ত ১৯৭৫

গত ২৪ ঘণ্টায় ভারতে ১,৯৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ৪৭ জনের।

26 Apr 2020, 05:44:54 PM IST

দেশে করোনা আক্রান্ত ২৭ হাজার ছুঁইছুঁই

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ২৭,০০০-র কাছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আজ বিকেল পাঁচটা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৬,৯১৭। মৃত্যু হয়েছে ৮২৬ জনের। সেরে উঠেছেন ৫,৯১৩। একজন অন্যত্র চলে গিয়েছেন।

26 Apr 2020, 05:29:46 PM IST

মোদী সরকারকে কংগ্রেসের পাঁচ প্রশ্ন

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে কেন্দ্রের উপর চাপ বাড়ানোর চেষ্টা কংগ্রেসের। আজ একাধিক টুইটে পাঁচটি মূল বিষয়ের তালিকা তৈরি করেছে তারা। কংগ্রেসের তরফে টুইটবার্তায় বলা হয়েছে, 'লকডাউনের এক মাস। কিন্তু একাধিক বিষয়ে সরকারের তরফে কোনও স্বচ্ছতা নেই। এই সরকারের কি জাতীয় পরিকল্পনা আছে?' কংগ্রেস যে পাঁচটি ক্ষেত্রের তালিকা তৈরি করেছে, সেগুলি হল - আরও কিট আনা ও বেশি পরিমাণে নমুনা পরীক্ষা, লকডাউন প্রত্যাহার, আর্থিক পুনরুজ্জীবন, আটকে থাকা পরিযাযী শ্রমিক এবং ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প।

26 Apr 2020, 04:15:33 PM IST

ক্ষমতা এক লাখ, ইচ্ছা করে ৩৯০০০ র‌্যান্ডম টেস্ট হচ্ছে? কেন্দ্রকে প্রশ্ন কংগ্রেসের

দৈনন্দিন এক লাখ র‌্যান্ডম টেস্ট করার পরিকাঠামো আছে। তা সত্ত্বেও কি ইচ্ছা করে মাত্র ৩৯,০০০ টেস্ট করা হচ্ছে? কেন্দ্রকে প্রশ্ন করল কংগ্রেস।

26 Apr 2020, 03:03:44 PM IST

সরকারি কর্মচারীদের অবসরের বয়স কমানোর জন্য কোনও পদক্ষেপ হয়নি, জানাল কেন্দ্র

সরকারের কোনও স্তরে এরকম কোনও পদক্ষেপ করা হয়নি বা সেটা নিয়ে কখনও ভাবা হয়নি। এটা বারবার বলা হয়েছে। আমি জানি না, কীভাবে এটা বারবার ঘুরেফিরে চলে আসে। সরকারি কর্মচারীদের অবসরের বয়স কমানোর কোনও পদক্ষেপ করা হয়নি। জানালেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

26 Apr 2020, 01:12:21 PM IST

দিল্লিতে আর লকডাউন শিথিল করা হবে না, জানালেন কেজরি

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সাম্প্রতিক নির্দেশিকা মেনে দিল্লিতে দোকান খোলায় অনুমতি দেওয়া হবে। তবে তাছাড়া আর দিল্লিতে লকডাউন শিথিল করা হবে না। জানিয়ে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

26 Apr 2020, 11:37:20 AM IST

অতি উৎসাহে অবিবেচকের মতো কাজ নয়, বললেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : অতি উৎসাহে স্থানীয় স্তর বা কোথাও যেন অবিবেচকের মতো কাজ করা না হয়। আমরা অফিস, দফতরে ভাইরাস ঢুকতে দিইনি। এখনও দেব না। অতিরিক্ত আত্মবিশ্বাস একেবারে নয়।

26 Apr 2020, 11:27:24 AM IST

সভ্য সমাজের প্রতীক হবে মাস্ক, যত্রতত্র থুতু ফেলাও বন্ধ করতে হবে : মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : সভ্য সমাজের প্রতীক হয়ে উঠতে চলেছে মাস্ক। যেখানে সেখানে থুতু ফেলার স্বভাব ছাড়তেই হবে ভারতকে। কথায় আছে যে, বেটার লেট দ্যান নেভার। তাই দেরি হলেও ছেড়ে দেওয়া হোক।

26 Apr 2020, 11:21:02 AM IST

নিজেদের সংস্কৃতি অনুযায়ী বিভিন্ন দেশে ওষুধ পাঠিয়েছে ভারত : মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : ভারত যদি অন্য দেশকে ওষুধ না দিত, তাহলে কেউ কিছু বলত না। ভারত নিজেদের সংস্কৃতি অনুযায়ী বিশ্বকে ওষুধ দিয়েছে। মানবতার কাজ করে দেখিয়েছে ভারত। দেশবাসীর জন্য আবশ্যক ওষুধ রেখে পাঠানো হয়েছে।

26 Apr 2020, 11:10:26 AM IST

করোনার বিরুদ্ধে ভারতের লড়াইকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দেশবাসী, বললেন মোদী

করোনার বিরুদ্ধে ভারতের লড়াইকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দেশবাসী। এই লড়াই একসঙ্গে লড়ছেন মানুষ ও প্রশাসন। জওয়ান হিসেবে এই যুদ্ধে লড়াই করছেন প্রত্যেক নাগরিক। দেশ যখন একটি টিম হয়ে কাজ করে, তখন তার প্রভাব কী হয়, তা এখন বোঝা যাচ্ছে। 'মন কি বাত'-এ বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

26 Apr 2020, 11:06:12 AM IST

দেশ একসঙ্গে একদিকে যাচ্ছেন দেশবাসী, 'মন কি বাত'-এ বললেন মোদী

করোনাভাইরাস মোকাবিলায় একসঙ্গে একই দিকে যাচ্ছেন দেশবাসী। 'মন কি বাত'-এ বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

26 Apr 2020, 09:28:26 AM IST

একদিনে করোনা আক্রান্ত ১৯৯০, মৃত্যু ৪৯ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়েছে ১,৯৯০। মৃত্যু হয়েছে ৪৯ জনের।

26 Apr 2020, 09:00:46 AM IST

আজ সকাল ১১টায় মোদীর 'মন কি বাত'

আজ সকাল ১১টা থেকে 'মন কি বাত'-এ কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

26 Apr 2020, 08:56:43 AM IST

ফ্রান্সে করোনায় মৃত্যু আরও ৩৬৯ জনের, টানা ১৭ দিন ICU-তে থাকা রোগীর সংখ্যায় পতন

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৩৬৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। শুক্রবারের থেকে মৃতের সংখ্যা কমেছে। টানা ১৭ দিন আইসিইউ-তে থাকা রোগীর সংখ্যা কমেছে।

26 Apr 2020, 08:54:58 AM IST

বাংলায় করোনা আক্রান্ত ছাড়াল ৬০০

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৬০০ পার করল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত বাংলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৬১১। মৃত্যু হয়েছে ১৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১০৫ জন।

26 Apr 2020, 08:48:10 AM IST

একরাতে করোনা আক্রান্ত ১৫৫৪, দেশে সংক্রামিত ছাড়াল ২৬ হাজার

গত ১৫ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ১,৫৫৪। তার ফলে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৬,০০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৬,৪৯৬। মৃত্যু হয়েছে ৮২৪ জনের। সেরে উঠেছেন ৫,৮০৩ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

26 Apr 2020, 07:04:02 AM IST

বিশ্বে করোনায় মৃত্যু ২ লাখ

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ছাড়িয়ে গেল দু'লাখ। আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছুঁইছুঁই।

26 Apr 2020, 07:04:02 AM IST

আমেরিকায় আবারও উর্ধ্বমুখী মৃতের সংখ্যা, আক্রান্ত ১০ লাখের কাছে

শুক্রবার আমেরিকায় করোনাভাইরাসে মৃত্যুর গ্রাফ কিছুটা নিম্নমুখী হয়েছিল। ফলে জেগেছিল আশার আলো। কিন্তু শনিবার আবারও ২,০০০-এর বেশি মৃত্যু হল। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়কে পরিসংখ্যান তুলে ধরে সংবাসংস্থা এএফপি জানিয়েছে, মার্কিন মুলুকে গত ২৪ ঘণ্টায় ২,৪৯৪ জনের করোনায় মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩,৫১১। মোট আক্রান্তের সংখ্যা ৯,৩৬,২৯৩।

বন্ধ করুন