বাড়ি > ঘরে বাইরে > কেমোথেরাপি-ডায়ালিসিসের মতো জরুরি পরিষেবা দিতে হবে,রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রের
এর্নাকুলাম হাসপাতালে চিকিৎসকের সঙ্গে শলা-পরামর্শ রোগীদের (ছবি সৌজন্য এএনআই)
এর্নাকুলাম হাসপাতালে চিকিৎসকের সঙ্গে শলা-পরামর্শ রোগীদের (ছবি সৌজন্য এএনআই)

কেমোথেরাপি-ডায়ালিসিসের মতো জরুরি পরিষেবা দিতে হবে,রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রের

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গিয়েছে।

ভারতে ক্রমশ বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাও বাড়ছে। এরইমধ্যে করোনা রোগীদের চিকিৎসায় প্লাজমা থেরাপি প্রয়োগে অনুমোদন নেই বলে জানাল কেন্দ্র। উলটে হিতে বিপরীত হয়ে রোগীর প্রাণহানির ঝুঁকি রয়েছে।

28 Apr 2020, 09:24:21 PM IST

কেমোথেরাপি-ডায়ালিসিসের মতো জরুরি পরিষেবা দিতে হবে,রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রের

যে রোগীরা করোনায় আক্রান্ত নন, তাঁদের জন্য বেসরকারি হাসপাতাল, ক্লিনিক খোলা রাখতে হবে। পাশাপাশি, লকডাউনের মধ্যে কেমোথেরাপি, ডায়ালিসিসের মতো জরুরি পরিষেবা থেকে যেন রোগীরা বঞ্চিত না হন, তা নিশ্চিত করতে হবে। রাজ্যগুলিকে চিঠি লিখে বললেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব প্রীতি সুদান।

28 Apr 2020, 07:58:36 PM IST

বোর্ড পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন শুরুর জন্য রাজ্যগুলিকে আর্জি কেন্দ্রের

সমস্ত বোর্ড পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের প্রক্রিয়া শুরুর জন্য সব রাজ্যকে অনুরোধ করলেন কেন্দ্রীয় মানবসম্পদ ও উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল। সিবিএসই পড়ুয়াদের উত্তরপত্র মূল্যায়নের জন্য রাজ্যকে সহায়তার আর্জি জানান তিনি।

28 Apr 2020, 06:48:00 PM IST

করোনা সংকটে বাঁচল পাকিস্তান, FATF-এর সব কাজ বাতিলে মিলল বাড়তি চার মাস

করোনাভাইরাস সংকটের জেরে আত্মরক্ষার জন্য হাতে চার মাস সময় পেল পাকিস্তান। গত ফেব্রুযারিতেই ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের (এফএটিএফ) বৈঠকে কড়া হুঁশিয়ারির মুখে পড়েছিল। সন্ত্রাসবাদে আর্থিক সাহায্য বন্ধ করার বিষয়ে ২৭ টি অ্যাকশন প্ল্যান রূপায়ণের সময়সীমা পূরণ করতে পারেনি ইসলামাবাদ। ফলে জুনের বৈঠকে পাকিস্তান প্রবল চাপে থাকতে বলে মত ছিল কূটনৈতিক মহলের। কিন্তু করোনা পরিস্থিতিতে জুনে পরিস্থিতি খতিয়ে দেখবে না এফএটিএফ।

28 Apr 2020, 05:47:46 PM IST

চব্বিশ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৯৪, মৃত্যু আরও ৫১ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছে ১,৫৯৪ জন। মৃত্যু হয়েছে আরও ৫১ জনের।

28 Apr 2020, 05:43:19 PM IST

দেশে করোনা আক্রান্ত ছুঁতে চলল ৩০ হাজার, মৃত্যু ৯৩৭ জনের

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯,৯৭৪। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ বিকেল পাঁচটা পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯৩৭ জনের। সেরে উঠেছেন ৭,০২৬ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

28 Apr 2020, 04:20:50 PM IST

বড়সড় স্বস্তি কালিম্পঙের, গত ২৮ দিনে মেলেনি নয়া করোনা আক্রান্ত, জানাল কেন্দ্র

গত ২৮ দিন দেশের ১৭ টি জেলায় নতুন করে করোনা আক্রান্তের হদিশ পাওয়া যায়নি। সেই তালিকায় আজ যুক্ত হয়েছে কালিম্পং।

28 Apr 2020, 03:45:50 PM IST

করোনা মোকাবিলায় ভারতকে ১.৫ বিলিয়ন ডলার ঋণ এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের

করোনাভাইরাস মহামারী মোকাবিলায় ভারতকে ১.৫ বিলিয়ন ডলার ঋণে অনুমোদন দিল এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক। সংক্রমণ রুখতে, গরীব ও আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের সামাজিক সুরক্ষা-সহ বিভিন্ন ক্ষেত্রে যাতে ভারত পর্যাপ্ত সাহায্য করতে পারে সেজন্য এই ঋণে দেওয়া হয়েছে।

28 Apr 2020, 02:49:16 PM IST

পঞ্চান্নের বেশি বয়সি কর্মীরা বাড়িতে থাকতে পারেন, জানাল মুম্বই পুলিশ

ইতিমধ্যে করোনায় মৃত্যু হয়েছে তিন কর্মীর। আক্রান্ত হয়েছেন ৫৫ জন। সেজন্য আর কোনও ঝুঁকি নিতে রাজি নয় মুম্বই পুলিশ। আজ একটি বার্তা দিয়ে পুলিশ কমিশনার পরমবীর সিং জানান, যে পুলিশকর্মীদের বয়স ৫৫-র বেশি, তাঁরা ৩ মে পর্যন্ত কাজে না আসতে পারে। বাড়িতে থাকতে পারবেন তাঁরা। একইসঙ্গে যে পঞ্চাশোর্ধ্ব কর্মীরা উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস-সহ অন্যান্য রোগে ভুগছেন, তাঁরা ছুটি নিতে পারেন। তবে কোনও কর্মী কাজে আসতে চাইলে, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাঁকে বাইরে ডিউটি দেওয়া হবে না।

28 Apr 2020, 01:53:19 PM IST

করোনা আক্রান্ত কর্মী, সিল করা হল নীতি আয়োগের সদর দফতর

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক কর্মী। সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে নয়াদিল্লিতে নীতি আয়োগের সদর দফতর নীতি ভবন সিল করে দেওয়া হল। সেখানে জীবাণুনাশ করার কাজ চলবে। নীতি আয়োগের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা মেনে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সিল করে দেওয়া হয়েছে নীতি ভবন (ছবি সৌজন্য এএনআই)
সিল করে দেওয়া হয়েছে নীতি ভবন (ছবি সৌজন্য এএনআই)
28 Apr 2020, 01:12:20 PM IST

আটাশ দিন দেশের ১৭ জেলায় নয়া করোনা আক্রান্ত মেলেনি : কেন্দ্র

দেশের ৮০ টি জেলায় গত সাতদিন নতুন করে করোনা আক্রান্তের হদিশ পাওয়া যায়নি। ৪৭ জেলায় ১৪ দিন নয়া করোনা আক্রান্তের খোঁজ মেলেনি। গত ২১ দিনে দেশের ৩৯ জেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। ২৮ দিন নয়া করোনা আক্রান্তের খোঁজ মেলেনি ১৭ জেলায়। জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

28 Apr 2020, 12:10:32 PM IST

করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণে বেশি সময় লাগছে : কেন্দ্র

গত ১৪ দিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হওয়ার হার ছিল ৮.৭ দিন। গত সাতদিনে তা ছিল ১০.২ দিন। শেষ তিনদিনে তা বেড়ে দাঁড়িয়েছে ১০.৯ দিন। জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

28 Apr 2020, 08:47:20 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৭০০ ছুঁইছুঁই

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০-র কাছে। আজ সকাল আটটা পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯৭। মৃত্যু হয়েছে ২০ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১০৯ জন।

28 Apr 2020, 08:45:28 AM IST

একদিনে দেশে করোনা আক্রান্ত ১৫৪৩, মৃত্যু আরও ৬২ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ৬২ জনের। যা এখনও পর্যন্ত সর্বাধিক মৃত্যু।

28 Apr 2020, 08:41:54 AM IST

ভারতে করোনা আক্রান্ত ৩০ হাজারের কাছে, মৃত্যু ৯৩৪ জনের

ভারতে একলাফে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩০,০০০-এর কাছে পৌঁছে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৯,৪৩৫। মৃত্যু হয়েছে ৯৩৪ জনের। একজন অন্যত্র চলে গিয়েছেন।

28 Apr 2020, 07:25:54 AM IST

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩০ লাখ

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেল। মৃতের সংখ্যা ২.১১ লাখের বেশি। সেরে উঠেছেন ৯.২ লাখের বেশি মানুষ।

28 Apr 2020, 07:24:42 AM IST

করোনার জন্য চিনের থেকে ক্ষতিপূরণ চাইতে পারে আমেরিকা, বললেন ট্রাম্প

করোনাভাইরাস সংক্রমণের জন্য চিনের থেকে ক্ষতিপূরণ চাইতে পারে আমেরিকা। এমনই বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসে তিনি বলেন, 'চিনের উপর আমরা খুশি নই। পুরো পরিস্থিতি নিয়ে আমরা খুশি নই। কারণ আমাদের বিশ্বাস, উৎস থেকেই এটা (করোনার সংক্রমণ) আটকানো যেত। বিভিন্ন উপায়ে আপনি ওদের (চিন) দায়ী করতে পারবেন। আপনারা হয়তো জানেন, আমরা কয়েকটি গুরুতর তদন্ত করছি।' পাশাপাশি, সম্প্রতি একটি জার্মান সংবাদপত্রের সম্পাদকীয়তে বলা হয়েছিল, করোনার কারণে যে অর্থনৈতিক ক্ষতি হয়েছে, সেজন্য জার্মানিকে ১৬৫ বিলিয়ন ডলার দেওয়া প্রয়োজন চিনের। আমেরিকাও সেরকম চিন্তাভাবনা করছে কিনা, সেই প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, 'আমরা এটার থেকেও সহজ কিছু করতে পারি।'

28 Apr 2020, 07:24:42 AM IST

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনায় মৃত্যু ১৩০৩

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় মৃত্যু হয়েছে ১,৩০৩ জন করোনাভাইরাস আক্রান্তের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৬,১৪৪। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯,৮৭,০২২। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে জানাল সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন