ফাইল ছবি
ফাইল ছবি

Covid-19-কলকাতায় যাওয়ার নাম করে ব্যাঙ্ককে ফুর্তি, বাধ সাধল করোনা

রীতিমত অশান্তি লেগে গিয়েছে আম্বালার বহু পরিবারে

বাড়ির লোকদের অফিসের কাজে কলকাতা ও বেঙ্গালুরুতে যাচ্ছি বলে বিদেশে গিয়ে বিপাকে পড়লেন কয়েকজন। করোনাভাইরাসের জেরে বিদেশ থেকে ফেরা সবাইকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে যেতে হয়েছে। ফলে ধরা পড়ে গিয়েছে এদের মিথ্যে কথা!

আম্বালা শহরের এই ঘটনায় জানা গিয়েছে কাজে যাওয়ার নাম করে থাইল্যান্ড ও ম্যাকাওয়ে গিয়েছিলেন বেশ কিছু লোক। স্বাস্থ্যমন্ত্রকের লোকজন এসে এদের বাড়ির সামনে কোয়ারেন্টাইনের পোস্টার মেরে গিয়েছে। তাতেই হাটে হাঁড়ি ভেঙেছে। চূড়ান্ত বিড়াম্বনার মধ্যে পড়েছেন এই সকল মধ্যবয়স্ক মানুষ। অধিকাংশই ব্যাঙ্কক, পাটায়াতে গিয়েছিলেন মজা করতে কাজের অছিলায়।

এবার সত্যি সামনে আসায় বাড়িতে প্রচন্ড অশান্তি শুরু হয়েছে ও বাড়ির লোকেদেরও হোম কোয়ারেন্টাইন করে দেওয়া হয়েছে। একজন বৃদ্ধ তো রীতিমত বাড়ির সামনে লাগানো পোস্টার ছিঁড়ে ফেলেন ধরা পড়ে যাওয়ার ভয়। স্বাস্থ্যদফতরের লোকদের সঙ্গে রীতিমত তুমুল ঝগড়া লেগে যায় তার। শেষঅবধি অবশ্য তিনি সফল হননি। বাড়ির সামনে পোস্টার লাগিয়ে চলে যায় স্বাস্থ্যমন্ত্রক।

ভারতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হাজারের অধিক, মৃত ২৯। মহামারী রোধে ১৪ এপ্রিল অবধি সারা দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন নরেন্দ্র মোদী।


বন্ধ করুন