বাড়ি > ঘরে বাইরে > টানা ৫ দিন ভারতে করোনা যুদ্ধে জয়ী ৩০,০০০-র বেশি রোগী, সুস্থতার হার বেড়ে ৬৪.২%
করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফেরার আগে (ছবি সৌজন্য এএনআই)
করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফেরার আগে (ছবি সৌজন্য এএনআই)

টানা ৫ দিন ভারতে করোনা যুদ্ধে জয়ী ৩০,০০০-র বেশি রোগী, সুস্থতার হার বেড়ে ৬৪.২%

  • ভারতে ৯.৫ লাখের বেশি মানুষ করোনা-যুদ্ধে জয়ী হয়েছেন।

দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০,০০০-এর আশপাশে থাকলেও গত কয়েকদিনে রোজ ৩০,০০০-এর বেশি রোগী সুস্থ হয়ে উঠছেন। তার ফলে ভারতে করোনায় সুস্থতার হার ৬৪ শতাংশের গণ্ডি ছাড়িয়ে গেল।

আরও পড়ুন : আবারও স্বজনহারা বলিউড, চলে গেলেন অ্যাকশন ডিরেক্টর পারভেজ খান

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৪৮৩,১৫৬। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৭,৭০৩ জন নয়া আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। যা সোমবারের রেকর্ড বৃদ্ধির তুলনায় ২,০০০ কম। যদিও এই নিয়ে টানা ছ'দিন ৪৫,০০০-এর বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সেখানেই উদ্বেগ শেষ হয়নি, শুধু চলতি মাসেই ৮৫৪,৭৩৩ জন করোনার কবলে পড়েছেন।

আরও পড়ুন : ক্যান্সারকে হারিয়ে মাঠে ফেরার অনুপ্রেরণা জোগান সচিন, কৃতজ্ঞতা জানালেন যুবরাজ সিং

ওই সময়ে দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬,০২৫ জনের। তার মধ্যে গত ঘণ্টায় ৬৫৪ জন মারা গিয়েছেন। গত কয়েকদিন ধরে মৃতের সংখ্যা ৭০০-র ঘরে থাকার পর অবশেষে দৈনিক মৃতের সংখ্যা কিছুটা কমেছে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে মোট ৩৩,৪২৫ জনের।

আরও পড়ুন : সংস্কারের পর বাংলাদেশে ৩০০ বছরের কালী মন্দিরের উদ্বোধন, অনুদান ভারতের

তবে সবথেকে বড় স্বস্তি দিয়েছে সুস্থ রোগীর সংখ্যা। এই নিয়ে টানা পাঁচদিন ভারতে ৩০,০০০-এর বেশি রোগী করোনা যুদ্ধে জয়ী হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ৩৫,১৭৬ জন রোগী সেরে উঠেছেন। ফলে ভারতে মোট ৯৫২,৭৪৩ জন করোনা লড়াইয়ে সুস্থ হয়েছেন। অর্থাৎ সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৪.২৩ শতাংশ।

বন্ধ করুন