বাড়ি > ঘরে বাইরে > করোনা আক্রান্তের সংখ্যায় উহানকে ছাপিয়ে গেল মুম্বই

হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাণিজ্য রাজধানী মুম্বইয়ে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৫১,১০০ যেটা চিনের উহানের সংখ্যাকে ছাড়িয়ে গেল। প্রসঙ্গত, এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, উহানের পশু বাজার থেকেই করোনাভাইরাসের উত্পত্তি হয়েছিল। 

এই মুহূর্তে মহারাষ্ট্রে মোট আক্রান্ত ৯০, ৭৮৭ যেটা চিনের থেকে অনেক বেশি। মহারাষ্ট্রের মধ্যে সিংহভাগ কেস মুম্বইয়ে যেখানে মোট আক্রান্ত উহানের সংখ্যাকে ছাড়িয়ে গেল। উহানে মোট আক্রান্ত ছিল ৫০,৩৩৩। তবে উহানে করোনায় মারা গিয়েছিলেন ৩৮৬৯ অর্থাত্ প্রায় ছয় শতাংশ ছিল মৃত্যুহার। তার থেকে মুম্বইয়ে যদিও মৃত্যুহার অনেকটা কম। এখনও পর্যন্ত মুম্বইয়ে করোনা পজিটিভ অবস্থায় মারা গিয়েছেন ১৭৬০ জন।

প্রসঙ্গত উহানে আক্রান্তর সংখ্যা চিনের সরকার যা তথ্য দিয়েছে তার ওপর ভিত্তি করা। অনেক বিশেষজ্ঞ এই সংখ্যা বাস্তবের চেয়ে অনেকটা কম বলে মনে করেন, যদিও সত্যিটি জানা কার্যত অসম্ভব।

প্রায় নয় দিনের বিরতির পর ধারাভিতে দুইজন করোনায় মারা গিয়েছেন মঙ্গলবার। কলবার এনসিপি কর্পোরেটর মুকুন্দ কেনি মঙ্গলবার রাতে করোনার জেরে মারা গিয়েছেন। এই নিয়ে দ্বিতীয় কর্পোরেটর করোনায় মারা গেলেন। আনলক ১- এর জেরে প্রায় সব বিধিনিষেধ উঠে গিয়েছে। ফলে আগামী দিনে আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়বে, এমন আশঙ্কা থেকে যায়। 

 

বন্ধ করুন