বাড়ি > ঘরে বাইরে > Covid-19 crisis: কাণ্ডজ্ঞান! রেলযাত্রীর তাপমাত্রা মাপার সময় ফোনে ব্যস্ত রক্ষী
সংক্রমণের জেরে বেড়েছে নজরদারিতে কড়াকড়ি।
সংক্রমণের জেরে বেড়েছে নজরদারিতে কড়াকড়ি।

Covid-19 crisis: কাণ্ডজ্ঞান! রেলযাত্রীর তাপমাত্রা মাপার সময় ফোনে ব্যস্ত রক্ষী

অনেক জায়গাতেই নজরদারির নামে চলেছে প্রহসন।

নোভেল করোনাভাইরাস সংক্রমণের জেরে সরকারি নির্দেশে শুরু হয়েছে রেল স্টেশন, বিমানবন্দর, নৌবন্দর-সহ নানান জায়গায় কড়া নজরদারি। কিন্তু অনেক জায়গাতেই নজরদারির নামে চলেছে প্রহসন। সম্প্রতি এমনই এক দৃশ্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল।

Covid-19 এর জীবাণু শরীরে বহন করছেন কি না বহিরাগতরা, তা খতিয়ে দেখতে বিভিন্ন জায়গায় চলেছে নজরদারি। সরকারি নির্দেশ মেনে রেল স্টেশনেও যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে দেখা হচ্ছে। সন্দেহজনক উপসর্গ দেখা দিলে পত্রপাঠ সংশ্লিষ্ট যাত্রীকে হাসপাতালের আইসোলেশন বিভাগে পাঠানোর নিয়মও বহাল রয়েছে। কিন্তু ব্যবস্থার গোড়াতেই দেখা যাচ্ছে বেশ কিছু গলদ।

সম্প্রতি কর্নাটকের টুমকুর রেল স্টেশনে দেখা গিয়েছে এমনই গাফিলতির দৃষ্টান্ত। টুইটারে পোস্ট করা ভিডিয়ো ক্লিপে দেখা গিয়েছে, যাত্রীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করার সময় মোবাইল ফোনে ব্যস্ত রয়েছেন নিরাপত্তারক্ষী। ফলে তাপমাত্রা কত রেকর্ড হল, সে দিকে তাঁর নজর নেই।

দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে প্রতি মুহূর্তে। সতর্কতা অবলম্বনের জন্য জনসাধারণের কাছে আবেদন জানাচ্ছে প্রশাসন। কিন্তু খোদ সরকার নিয়োজিত কর্মীরাই যদি দায়িত্বে অবহেলা করেন, তা হলে সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়টি বলা বাহূল্য প্রশ্নের মুখে পড়ে।

বন্ধ করুন