বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid-19 এড়াতে বন্ধ হচ্ছে ভারত-বাংলাদেশ ট্রেন ও বাস পরিষেবা, বন্ধ ২২ চেকপোস্ট

Covid-19 এড়াতে বন্ধ হচ্ছে ভারত-বাংলাদেশ ট্রেন ও বাস পরিষেবা, বন্ধ ২২ চেকপোস্ট

ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পেতে সীমানা অতিক্রমকারী বাসগুলি নিয়মিত স্যানিটাইজ করা হচ্ছে।

সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে চলাচলকারী সমস্ত যাত্রীবাহী ট্রেন ও বাস পরিষেবা মার্চের ১৫ তারিখ থেকে এপ্রিলের ১৫ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হবে।

করোনাভাইরাস সংক্রমণের জেরে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারী ট্রেন ও বাস পরিষেবা বন্ধ ঘোষণা করল দিল্লি। একই সঙ্গে বন্ধ রাখা হচ্ছে সীমান্তের ১৯টি চেকপোস্ট।

একই সঙ্গে Covid-19 আক্রান্ত ইরান ও ইতালি থেকে ভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ ভারতীয় নাগরিকদের উদ্ধারের বিষয়ে তত্পর হল সরকার। চলতি সপ্তাহের শেষেই সেই উদ্দেশে দৈনিক অন্তত তিনটি উড়ান চালু করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

এ দিন কেন্দ্রীয় প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে চলাচলকারী সমস্ত যাত্রীবাহী ট্রেন ও বাস পরিষেবা মার্চের ১৫ তারিখ থেকে এপ্রিলের ১৫ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হবে। যদিও পণ্যবাহী যানবাহনের উপরে এই নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে না।

সেই সঙ্গে উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্য সংলগ্ন বাংলাদেশ সীমান্তবর্তী বাজারগুলিও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় প্রশাসন।

তবে করতারপুর করিডর ব্যবহার করে পাকিস্তানের গুরুদ্বারা দরবার সাহিবে তীর্থযাত্রা আপাতত বন্ধ করার সিদ্ধান্ত না নিলেও বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা চলছে বলে জানা গিয়েছে। প্রতিদিন গড়ে ৩০০-৪০০ তীর্থযাত্রী এই পথে পাকিস্তানে যাতায়াত করেন বলে জানা গিয়েছে। সপ্তাহান্তে এই সংখ্যা দ্বিগুণ হয়, জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অতিরিক্ত সচিব অনিল মালিক।

করোনাভাইরাস সংক্রমণের জেরে সীমান্তের ৩৭টির মধ্যে শুধুমাত্র ১৯টি চেকপোস্টের মাধ্যমেই বিদেশি যাত্রীদের যাতায়াত অনুমোদন করেছে কেন্দ্র। বিদেশিদের যথাযথ স্ক্রিনিং করার উদ্দেশেই এই ব্যবস্থা, জানিয়েছেন মালিক। বাংলাদেশ, ভুটান, নেপাল ও মায়ানমারের সঙ্গে ভারতের আন্তর্জাতিক সীমান্তে অবস্থিত এই চেকপোস্টগুলি রয়েছে অসম, বিহার, মেঘালয়, মিজোরাম, ত্রিপুরা, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড এবং পশ্চিমবঙ্গে।

ঘরে বাইরে খবর

Latest News

বুবলী-অপুর ঝামেলায় ক্লান্ত শাকিব? ছেলে জয়কে দেশছাড়া করার সিদ্ধান্ত, কোথায় যাবে ক্যাম্পাসের মদ্যপান, বাইরে অশান্তি করলেই আইআইটি খড়্গপুরের মোটা অঙ্কের জরিমানা চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত

Latest IPL News

চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.