বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid-19 update: রাজধানীতে লকডাউন, শাহিনবাগের প্রতিবাদীদের উঠিয়ে দিল পুলিশ

Covid-19 update: রাজধানীতে লকডাউন, শাহিনবাগের প্রতিবাদীদের উঠিয়ে দিল পুলিশ

শেষ শাহিনবাগে প্রতিবাদ (AFP)

করোনাভাইরাসের প্রকোপের জেরে নিষিদ্ধ হয়েছে জমায়েত। তারপরেও উঠতে চাননি দিল্লির শাহিনবাগের বিক্ষোভকারীরা। গত বছরের ১৫ ডিসেম্বর নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হওয়ার পর থেকেই দিল্লির রাস্তা আটকে প্রতিবাদে বসেছিলেন অনেকে। অবশেষে প্রায় একশো দিন বাদে পুলিশ উঠিয়ে দিল শাহিনবাগের প্রতিবাদীদের।

দিল্লি পুলিশের পদস্থ কর্তা জানিয়েছেন যে লকডাউন শুরু হওয়ার ফলে শাহিন বাগের বিক্ষোভকারীদের সরে যাওয়ার অনুরোধ করা হয়। কিন্তু সেই কথা না মানায়, বেআইনি জমায়েতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়।

শাহিনবাগ খালি করে কিছু আইনভঙ্গকারীদের হাজতে পোরা হয়েছে বলেও পুলিশ কর্তা জানিয়েছেন। প্রসঙ্গত লকডাউন শুরু হওয়ার পর দক্ষিণ-পূর্ব দিল্লির শাহিনবাগ অনেকটা খালি হয়ে গিয়েছিল। পাঁচজন ছাড়া সবাই চলে গেছিল, কিন্তু নিজেদের চটি তারা সেখানে রেখে যায়, করোনাভাইরাস ও সিএএ-ের বিরুদ্ধে লড়াইয়ের প্রতীক হিসাবে।

সমাজের বিভিন্ন স্তরের মানুষ শাহিনবাগের বিক্ষোভকারীদের উঠে যেতে অনুরোধ করেছিল করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর। কিন্তু সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানির জন্য অপেক্ষা করছিলেন বিক্ষোভকারীরা। কিন্তু সোমবার শুনানি হয়নি করোনার জেরে আদালত কার্যত বন্ধ থাকায়। মঙ্গলবার সকালেই তাই সরে যেতে হল সিএএ বিরোধী আন্দোলনের প্রধান জমায়েত স্থল শাহিনবাগকে।


https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Viral Video: প্রাণ বাঁচানোয় পোষ মেনে গেল সারস পাখি! ভাইরাল দারুণ এই ভিডিয়ো গলায় সরস্বতী! বাবার ঝালমুড়ির দোকান, সারেগামাপায় সুস্মিতার গানে বুঁদ রাঘব-ইমনরা অর্ধেকেরও বেশি কমে যাবে চিনের জনসংখ্যা! কিন্তু কেন? রইল আসল কারণ ভারতীয় দলের হেড কোচের পদের জন্য একজনই আবেদন করেছেন, আজই ইন্টারভিউ-রিপোর্ট আগামিকাল সূর্যের মিথুনে প্রবেশ, সময় বদলাবে, ৪ রাশির বন্ধ ভাগ্যের খুলবে তালা 'আমি নির্দোষ', মার্কিন আদালতে বললেন পান্নুনকাণ্ডে ধৃত ভারতীয় নাগরিক নিখিল বর্ষার শুরুতেই বৃষ্টির ঘাটতি, কৃষির জন্য সিঁদুরে মেঘ দেখছেন আধিকারিকেরা কতদিন দুর্বল থাকবে বর্ষা? দক্ষিণবঙ্গে মৌসুমি বায়ুর প্রবেশ কবে? যা জানাল IMD… 'সম্ভব হচ্ছিল না'! 'তুমি আশেপাশে…' ছাড়া নিয়ে মুখ খুললেন অঙ্গনা পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.