বাড়ি > ঘরে বাইরে > Covid-19 update: ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লাখ বিমা কেন্দ্রের
বৃহস্পতিবার বিশেষ কেন্দ্রীয় আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।
বৃহস্পতিবার বিশেষ কেন্দ্রীয় আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

Covid-19 update: ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লাখ বিমা কেন্দ্রের

  • আশা কর্মী, নার্স ও চিকিৎসকদের জন্য মাথাপিছু ৫০ লাখ টাকা মূল্যের বিমা পরিষেবা ঘোষণা করলেন অর্থমন্ত্রী।

Covid-19 সংক্রমণের মোকাবিলায় বৃহস্পতিবার বিশেষ কেন্দ্রীয় আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্যাকেজে চিকিৎসক-সহ সমস্ত স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লাখ টাকা বিমা ঘোষণা করল সরকার।

এ দিন সাংবাদিক বৈঠকে অর্থমন্ত্রী বলেন, ‘এই সংকটের সময়ে সরকার মহিলা, অভিবাসী কর্মী এবং সমাজের পিছিয়ে পড়া সম্প্রদায়ের সাহায্যে বিশেষ পদক্ষেপ করছে সরকার। আমরা এমন এক প্যাকেজ তৈরি করেছি, যা মানুষের সমস্ত সমস্যার সমাধান করতে সহায়তা করবে। বিশেষ করে নজর দেওয়া হয়েছে নগদ ট্রান্সফার এবং খাদ্য নিরাপত্তার বিষয়।’



করোনাভাইরাস সংক্রমণের চিকিৎসা এবং জীবাণু সংক্রমণ রোধ করতে স্বাস্থ্যকর্মীদের ভূমিকার প্রশংসা করে তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নির্মলা সীতারামন।

তিনি জানিয়েছেন, ‘এঁদের মধ্যে রয়েছেন আশা কর্মী, নার্স ও চিকিৎসকরা। তাঁদের সাদা পোশাক পরিহিত ঈশ্বর বলা হচ্ছে। তাঁদের জন্য আমরা মাথাপিছু ৫০ লাখ টাকা মূল্যের বিমা পরিষেবা ঘোষণা করছি।’

উল্লেখ্য, চলতি সপ্তাহের গোড়ায় অর্থমন্ত্রী জানিয়েছিলেন, করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় কেন্দ্রীয় আর্থিক প্যাকেজ প্রস্তুত করা হচ্ছে।

গত সপ্তাহে সংক্রমণজনিত দেশব্যাপী ২১ দিনের লকডাউন পরিস্থিতির মোকাবিলায় বিশেষ আর্থিক প্যাকেজ প্রস্তুত করতে অর্থমন্ত্রীর নেতৃত্বে বিশেষ টাস্ক ফোর্স গঠনেকর ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বন্ধ করুন