বাংলা নিউজ > ঘরে বাইরে > সামান্য বাড়লেও আজও করোনা আক্রান্তের সংখ্যা ৪২ হাজারের ঘরে, মৃত্যু ৩০৮ জনের
 ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
 ফাইল ছবি : রয়টার্স  (Reuters)

সামান্য বাড়লেও আজও করোনা আক্রান্তের সংখ্যা ৪২ হাজারের ঘরে, মৃত্যু ৩০৮ জনের

  • দেশে সামান্য বাড়ল করোনা দৈনিক আক্রান্তের সংখ্যা। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৭.৪২ শতাংশ।

দেশে সামান্য বাড়ল করোনা দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭৬৬ জন। এর জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা হল ৪ লক্ষ ১০ হাজার ৪৮। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৭.৪২ শতাংশ। গতকাল দেশে ৪২ হাজার ৬১৮ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছিলেন। তাই নতুন সংক্রমণের সংখ্যায় খুব একটা বদল হয়নি।

এদিকে ভারতের দৈনিক পজিটিভিটির হার ২.৪৫ শতাংশ। এদিকে সাপ্তাহিক পটিভিটির হার ২.৬২ শতাংশ। গত ৭২ দিনে প্রথমবার দেশের সাপ্তাহিক পজিটিভির হার ৩ শতাংশের নিচে নামল। এদিকে শনিবার মোট ৩৮ হাজার ৯১ জন সুস্থ হয়ে ওঠেন করোনা থেকে। এর ফলে বর্তমানে দেশে সুস্থতার হার ৯৭.৪২ শতাংশ। এখনও পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩ কোটি ২১ লক্ষ ৩৮ হাজার ৯২ জন।

এদিকে শনিবার সারাদিনে ১৭ লক্ষ ৪৭ হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয় করোনার উপসর্গের খোঁজে। শনিবার দেশে টিকাকরণ হয়েছে ৬২ লক্ষ ২৬ হাজার জনের। এদিকে এখনও পর্যন্ত দেশে করোনা রোধক টিকা দেওয়া হয়েছে মোট ৬৮ কোটি ৪৬ লক্ষ জনকে। এখনও পর্যন্ত কেন্দ্র ৬৬.৮৯ কোটি টিকার ডোজ দিয়েছে রাজ্যগুলিকে। এখনও রাজ্যগুলির হাতে ৪.৩৭ কোটি ডোজ টিকা রয়েছে বলে দাবি করে কেন্দ্র।

বন্ধ করুন